গ্যাস ফ্রি-তে না দিলে আমরা তোমাকে অ্যাস দেব, অ্যাস মানে গাধা হয়, ছাইও হয়: মমতা

"আজকাল আমায় আবার ভেঙাচ্ছে। ‘দিদি দিদিই’! আমায় ভেঙানো! ভেঙান। আমায় ভেঙালে আমারই পঞ্চাশটা করে ভোট বাড়াবে।"

  • TV9 Bangla
  • Published On - 20:54 PM, 7 Apr 2021
গ্যাস ফ্রি-তে না দিলে আমরা তোমাকে অ্যাস দেব, অ্যাস মানে গাধা হয়, ছাইও হয়: মমতা
ছবি- টুইটার

কলকাতা: চতুর্থ দফার নির্বাচনের আগে এ বার কলকাতার বুকে প্রচারে শান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সন্ধ্যায় টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের সমর্থনে সভা করেন নেত্রী। উত্তরবঙ্গ থেকে ফিরেই এই সভায় যোগ দেন মমতা। সেখান থেকে ফের একবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বেনজির আক্রমণ করেন তিনি। গ্যাসের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে একাধিক ইস্যুতে বিজেপিকে তোপ দাগেন তিনি।

ক্রমাগত বাড়তে থাকা গ্যাসের মূল্যবৃদ্ধি প্রসঙ্গেও কেন্দ্রকে নিশানায় নেন তিনি। মমতা বলেন, “গ্যাসের দাম কত? বিনা পয়সায় আমি চাল দেব আর তুমি ৯০০ টাকার গ্যাস দেবে! ওই গ্যাসে চাল ফোটাবেন না মোদীকে ফোটাবেন! তুমি ফ্রি-তে গ্যাস দাও, নয়তো তোমাকে আমরা অ্যাস দেব। অ্যাস মানে গাধাও হয়, অ্যাস মানে ছাইও হয়, তোমাকে আমরা কুলোর ছাই দেব। এরপর আরও দাম বাড়াবে। ভোটের জন্য সব করছে। ডেনজারাস ফোর ফোরটি পুরো। সব সময় ভাবে ওদের ভয় পাই। আরে ওরা জানে না, আমায় চমকালে আমি ধমকাই, গর্জালে আমি বর্ষাই। আজকাল আমায় আবার ভেঙাচ্ছে। ‘দিদি দিদিই’! আমায় ভেঙানো! ভেঙান। আমায় ভেঙালে আমারই পঞ্চাশটা করে ভোট বাড়াবে।”

বিজেপিকে কটাক্ষ করে তিনি আরও বলেন, “একটা অর্ধশিক্ষিত, গর্ধশিক্ষিত, অবিশ্বাসের, লজ্জার দল! তুমি ধোকলা দিও, আমি মাঝে মাঝে ধোঁকলা খাব, তোমায় মাছের ঝোল ভাত খাওয়াব। রাজভোগ খাওয়াব। রসগোল্লা খাওয়াব। কিন্তু বাংলা মাকে দেব না। লজ্জায় মাথা কাটা যায় ওদের কথা শুনলে। বাংলা চেও না। দেব না। অনেক কষ্ট করে তৈরি করেছি এই বাংলা।”

আরও পড়ুন: সংখ্যালঘুদের উদ্দেশে ভোট-বার্তা দিয়ে বিপাকে মমতা, জবাব চেয়ে নোটিস কমিশনের

নরেন্দ্র মোদী থেকে অমিত শাহকেও বাক্যবাণে বিদ্ধ করেন মমতা। বলেন, “গুজরাটি দুই ভাইয়ের মধ্যে একজন আছেন না, গোলগাল ভাই, গোল মতো চেহারা যাঁর, যাই হোক না কেন, ওঁর চেহারাটা দেখতে খুবই লাভলি। পুরো গোলগাপ্পা। যদিও , উনি আমায় খুব একটা পছন্দ করেন না, কিন্তু আমি ওঁকে খুব পছন্দ করি। বাংলায় বলছে আটষট্টি সত্তর পাব! বল আগে দশটা আসন পেয়ে দেখা! তোর অঙ্ক অনুযায়ী, তারপর আমি গোলগাপ্পা খাইয়ে দেব। দিল্লির গোলগাপ্পাটা মিষ্টি। বাংলারটা নোনতা। কলকাতারটা বেশি ভাল খেতে।”

আরও পড়ুন: ফের দিলীপের কনভয়ে হামলা, মাথা বাঁচাতে গাড়ির ভিতর হেলমেট পরলেন বিজেপি রাজ্য সভাপতি