‘খেল খতম…স্কুটি যখন নন্দীগ্রামে পড়বে ঠিক করেছে, তাহলে আমি কী করব’, মমতাকে কটাক্ষ মোদীর

শুধু ভোটের সময় নয়, সবসময়ই বাংলার উন্নতি হবে বিজেপির পাখির চোখ। 'তৃণমূলের সব খেলাই এবার শেষ হবে। খেলা খতম, বিকাশ শুরু।', ব্রিগেডে বললেন মোদী (Narendra Modi)।

'খেল খতম...স্কুটি যখন নন্দীগ্রামে পড়বে ঠিক করেছে, তাহলে আমি কী করব', মমতাকে কটাক্ষ মোদীর
ব্রিগেডে নরেন্দ্র মোদী।
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 5:38 PM

কলকাতা: বাংলায় ‘আসল পরিবর্তন’ হচ্ছেই। রবিবার ব্রিগেডের সভামঞ্চ থেকে বিজেপি কর্মী-সমর্থকদের এমনই প্রত্যয়ের সুর শুনিয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। একইসঙ্গে নমোর ভবিষ্যদ্বাণী, নন্দীগ্রামেই ধরাশায়ী হবে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের স্কুটি। ‘খতম হবে সব খেলা’।

কিছুদিন আগেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নবান্নে স্কুটি চেপে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফেরার পথে নিজেই স্কুটি ‘চালিয়ে’ আসেন। আসার পথে একবার হেলে গিয়েছিল স্কুটি, যদিও তাঁর নিরাপত্তারক্ষীরা ধরে ফেলায় বিপদ এড়ানো যায়। এদিন ব্রিগেডে দাঁড়িয়ে মমতার সেই স্কুটি চালানো নিয়েই কটাক্ষ করেন মোদী।

মমতার নন্দীগ্রামে প্রার্থী হওয়া নিয়েও চরম কটাক্ষ করে তিনি বলেন, “কিছুদিন আগে স্কুটি চালাচ্ছিলেন। সবাই প্রার্থনা করছিল, আপনি কুশলে থাকুন। চোট যাতে না লাগে। ভাগ্যিস সেদিন পড়ে যাননি। না হলে তো ওই স্কুটি যে রাজ্য বানিয়েছে তাকে আপনি শত্রু বানিয়ে ফেলতেন। তবে আপনার স্কুটি যে ভবানীপুর না গিয়ে নন্দীগ্রামের দিকে ঘুরে গেল…। দেখুন আমরা চাই না কারও আঘাত লাগুক। কিন্তু স্কুটি যখন নন্দীগ্রামে পড়ে যাবে বলে ঠিক করেছে, তাহলে আমি কী করব।”

আরও পড়ুন: BJP Brigade 2021: বাংলা আপনাকে দিদি হিসাবে বেছেছিল, আপনি তো এক ভাইপোর পিসি হয়েই থেকে গেলেন: মোদী

একইসঙ্গে ‘ভাইপো’ প্রসঙ্গ তুলেও মমতাকে এদিন এক হাত নেন মোদী। তিনি বলেন, “বাংলা আপনাকে দিদির ভূমিকায় বেছেছিল। কিন্তু আপনি নিজেকে এক ভাইপোর পিসিমা পরিচয়েই সীমিত রাখলেন। কেন এই মোহ এড়াতে পারলেন না? বাংলার লক্ষ লক্ষ ভাইপো-ভাইঝিকে কেন দেখলেন না? কংগ্রেসের পরিবারতন্ত্রের পথেই আপনাকে হাঁটতে হল?”

কিছুদিন আগে নিমতায় এক বৃদ্ধার উপর যে হামলা হয়েছিল, সেই ঘটনারও নিন্দা শোনা যায় নরেন্দ্র মোদীর মুখে। ভোটের বাংলার প্রতিটা কোণের খবর যে তিনি রাখেন, এদিন বক্তব্যে বারবার তা ধরা পড়েছে। যেমন, বাম-কংগ্রেসের জোট নিয়েও চরম খোঁচা দেন মোদী। তিনি প্রশ্ন তোলেন, এক সময় যে বামেরা কংগ্রেসীদের ‘কালো হাত ভেঙে গুঁড়িয়ে দেওয়া’র কথা বলত, এখন তারা কীভাবে সেই কালো হাতকে সাদা ভেবে নিচ্ছে, সে হাতের আশীর্বাদ চাইছে?

রবিবার ব্রিগেডে জমায়েত দেখে আপ্লুত মোদীর দাবি, তৃণমূলই এই সুযোগ করে দিয়েছে। ১০ বছরে তৃণমূল সরকার যদি ঠিকমতো কাজ করত, উন্নয়ন করত, তাহলে এই অবস্থা হত না। মানুষের পাশে থাকার বদলে তৃণমূল সরকার সিন্ডিকেট, কাটমানি, তোলাবাজিতেই মন দিয়েছে। সে কারণেই বাংলার মানুষ ‘আসল পরিবর্তন’-এর ডাক দিয়েছে।

বিজেপি সরকারে এলে উন্নয়নই একমাত্র লক্ষ্য হবে, এদিন বারবার সে কথাই বলেন প্রধানমন্ত্রী। ইংরেজি না জানলেও ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন যাতে অসম্পূর্ণ না থাকে, সেদিক নজরে রেখেই জাতীয় শিক্ষা নীতির প্রণয়ন হবে বলে আশ্বাস দেন মোদী। শুধু ভোটের সময় নয়, সবসময়ই বাংলার উন্নতি হবে বিজেপির পাখির চোখ। মোদীর কথায়, এক সময় যে মমতা বামপন্থার বিরুদ্ধে লড়াই করেছিলেন, এখন তাঁর রিমোট কনট্রোল অন্যের হাতে। ‘তৃণমূলের সব খেলাই এবার শেষ হবে। খেল খতম, বিকাশ শুরু।’