Nakashipara Election Result 2021 Live: নাকাশিপাড়ায় কাস্তে-ঘাসফুলের জোর লড়াই, পিছিয়ে নেই পদ্মও

নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্রে (Nakashipara Assembly Election Result Live Update) সিপিএম-তৃণমূলের জোর টক্কর। পিছিয়ে নেই বিজেপিও।

Nakashipara Election Result 2021 Live: নাকাশিপাড়ায় কাস্তে-ঘাসফুলের জোর লড়াই, পিছিয়ে নেই পদ্মও
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 1:56 PM

নদিয়া: নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্র (Nakashipara Assembly) নদিয়া জেলার একটি বিধানসভা কেন্দ্র। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে, ৮১ নম্বর নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্রটি বেথুয়াডহরি-১ এবং বেথুয়াডহরি-২, বিল্বগ্রাম, ধর্মদা, মুড়াগাছা, বীরপুর-১, দোগাছিয়া, নাকাশিপাড়া, বীরপুর-২, পাতিকাবাড়ি, মাঝেরগ্রাম গ্রাম পঞ্চায়েতগুলি নাকাশিপাড়া সমষ্টি উন্নয়ন ব্লক ও পালিতবাগিয়া এবং রাজারামপুর ঘোড়াইক্ষেত্র গ্রাম পঞ্চায়েতগুলি কালীগঞ্জ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্রটি ১২ নম্বর কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

এক নজরে দেখে নিন নাকাশিপাড়ার সব আপডেট:

নাকাশিপাড়া বিধানসভা দ্বাদশ রাউন্ডের শেষে ৪ হাজার ৪৩৩ ভোটে এগিয়ে গেলেন বিজেপি প্রার্থী সান্তনা দে।

১৯৬৭ এবং ১৯৭২ সালের মধ্যে নাকাশিপাড়া কেন্দ্রটি তফশিলি জাতির জন্য সংরক্ষিত ছিল। ১৯৭২ সালে কংগ্রেসের নীলকমল সরকার এই আসনে জয়লাভ করেছিলেন। ১৯৭১ সালে নির্দলের গোবিন্দচন্দ্র মণ্ডল জয়ী হয়েছিলেন।১৯৬৯ সালে কংগ্রেসের নীলকমল সরকার নাকাশিপাড়া আসনে জয়লাভ করেছিলেন। তারও আগে ১৯৬৭ সালে বাংলা কংগ্রেসের এম.সি. মন্ডল জয়ী হয়েছিলেন। ১৯৬২ কংগ্রেসের এস.এম. ফজলুর রহমান নাকাশিপাড়া উন্মুক্ত আসন থেকে জয়লাভ করেছিলেন।

২০০১ ও ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের কল্লোল খান নাকাশিপাড়া কেন্দ্র থেকে জয়‌লাভ করেছিলেন। ২০০৬ সালে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের এস.এম. সাদি ও ২০০১ সালে সিপিআইএমের শেখ খাবিরুদ্দিন আহমেদকে পরাজিত করেছিলেন। ১৯৯৬ সালে সিপিআইএমের শেখ খাবিরুদ্দিন আহমেদ কংগ্রেসের (Congress) ধ্রুবজ্যোতি ঘোষকে পরাজিত করেছিলেন।১৯৮৭ সালে সিপিআইএমের সন্তোষকুমার সিনহা তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কল্লোল খানকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৮২ সালে সিপিআইএমের (CPIM) মীর ফকির মহম্মদ কংগ্রেসের নীলকমল সরকার ও ১৯৭৭ সালে কংগ্রেসের এস.এম.বদরুদ্দিনকে পরাজিত করেছিলেন।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের কল্লোল খান তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের (CPIM) তন্ময় গঙ্গোপাধ্যায়কে এই আসনে পরাজিত করেছিলেন। কল্লোলের প্রাপ্ত ভোটসংখ্যা ছিল, ৮৮,০৩২।সিপিএমের তন্ময় গঙ্গোপাধ্যায়ের ভোটসংখ্যা ছিল, ৮১,৭৮২। জয়ের ব্যাবধান ছিল ৬,২৫০। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের কল্লোল খান তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের গায়ত্রী সর্দারকে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী হলেন কল্লোল খান। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন শান্তনু দেব। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের শুক্লা সাহা চক্রবর্তী।