‘২ মে মিলিয়ে নেবেন’, বাংলায় ভোট নির্ঘণ্ট প্রকাশ হতেই চূড়ান্ত প্রত্যয়ী পিকে

টুইট করে আইপ্যাক (ইন্ডিয়ান পলিটিকাল অ্যাকশন কমিটি) প্রধান প্রশান্ত কিশোরের (Prashant Kishore) সাফ কথা, ২ মে ভোট গণনার দিন মিলিয়ে নেবেন বিজেপি 'ডবল ডিজিট' পার করতে পারবে না।

'২ মে মিলিয়ে নেবেন', বাংলায় ভোট নির্ঘণ্ট প্রকাশ হতেই চূড়ান্ত প্রত্যয়ী পিকে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 1:14 PM

কলকাতা: ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। প্রচারের জন্য আর মাসখানেকও সময় নেই নেতাদের হাতে। গোটা পশ্চিমবঙ্গে ভোটের প্রস্তুতি তুঙ্গে। এরই মধ্যে তাৎপর্যপূর্ণ টুইট ভোট কৌশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor)। ২৭ মার্চ বঙ্গে ভোটের শুরু, শেষ ২৯ এপ্রিল। নীল বাড়ি কার দখলে সেই উত্তর মিলবে ২ মে। তবে আগেভাগেই সেই উত্তর দিয়ে দিলেন প্রশান্ত কিশোর।

টুইট করে প্রশান্ত (Prashant Kishor) লিখেছেন, “গণতন্ত্রের জন্য লড়াই হবে বাংলায়। বঙ্গবাসী তাদের উত্তর দিতে প্রস্তুত যে বাংলা নিজের মেয়েকেই চায়।” পশ্চিমবঙ্গের মসনদ পেতে মরিয়া পদ্ম শিবির। কিন্তু ভোট কৌশলী ২১ ডিসেম্বরই টুইট করে জানিয়েছেন, বঙ্গে ‘ডবল ডিজিট’ পার করবে না বিজেপি। ভোট নির্ঘণ্টের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই ফের সেই কথা মনে করালেন প্রশান্ত। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা পুরোদমে ঝাপাচ্ছেন নবান্ন দখলে। ২৭ মার্চ, ১ এপ্রিল, ৬ এপ্রিল, ১০ এপ্রিল, ১৭ এপ্রিল, ২২ এপ্রিল ও ২৯ এপ্রিল, মোট ৮ দফায় ভোট বাংলায়। ২০১৬ বিধানসভা নির্বাচনে ভোট হয়েছিল ৭ দফায়। এ বার ৮ দফায় ভোট হওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা। ভোট ঘোষণার পরেই সাংবাদিক বৈঠকে মমতার সাফ কথা, “আট দফায় খেলা হবে, হারিয়ে ভূত করে দেব।” পাশাপাশি বিজেপির চোখ দিয়ে বাংলা দেখেছে কমিশন, এই অভিযোগও করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইট করে আইপ্যাক (ইন্ডিয়ান পলিটিকাল অ্যাকশন কমিটি) প্রধানের সাফ কথা, ২ মে ভোট গণনার দিন মিলিয়ে নেবেন বিজেপি ‘ডবল ডিজিট’ পার করতে পারবে না। লোকসভা ভোটর আগে থেকেই রাজ্যে স্পষ্ট হয়েছিল বিজেপির উত্থান। লোকসভা ভোটে ৪২টি আসনের মধ্যে ১৮টি আসনে জয় নিশ্চিত করার পর থেকেই বিশেষজ্ঞরা জানিয়েছিলেন রাজ্যে প্রধান বিরোধী দল হয়ে উঠছে বিজেপি। তৃণমূল একুশের নির্বাচন লক্ষ্য করে নিজেদের স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ প্রকাশ করেছে। তবে পিছিয়ে নেই বিজেপিও। উল্টে পদ্ম শিবিরের কটাক্ষ, “বাংলা নিজের মেয়েকেই চায় পিসিকে নয়।”

আরও পড়ুন: বাংলা মেয়েকেই চায়, পিসিকে নয়: বিজেপি, জয়-আকাশদের পিসিমা তো রূপা-লকেটরাই, পাল্টা তোপ চন্দ্রিমার

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে