Patharpratima Assembly Election Result 2021 Live: পাথরপ্রতিমা বিধানসভা কেন্দ্রে বিজেপি আর তৃণমূলের মধ্যে তীব্র লড়াই, লাইভ আপডেট

Patharpratima Assembly Election Result 2021 Live Update in Bengali: পাথরপ্রতিমাতে গত দু'বার তৃণমূলের প্রাধান্য থেকেছে।

Patharpratima Assembly Election Result 2021 Live: পাথরপ্রতিমা বিধানসভা কেন্দ্রে বিজেপি আর তৃণমূলের মধ্যে তীব্র লড়াই, লাইভ আপডেট
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 3:34 PM

পাথরপ্রতিমা বিধানসভা কেন্দ্র (Patharpratima Assembly Seat) রাজ্যের দক্ষিণ ২৪ পরগণা (South 24 Pgs) জেলার অন্তর্গত। পশ্চিমবঙ্গে (West Bengal) প্রথম বার ৮ দফায় বিধানসভা নির্বাচন। সমস্ত দলই নির্বাচন জেতার জন্য আসরে নেমেছে। ২৯৪ সিটের লড়াইয়ে কোন দল শেষ পর্যন্ত ক্ষমতায় আসবে, তা আর কিছুক্ষণের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। পাথরপ্রতিমা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস (TMC) আরেকবার বিদায়ী বিধায়ক সমীর কুমার জানা (Samir Kumar Jana)-কে দাঁড় করিয়েছেন। ভারতীয় জনতা পার্টি (BJP) দাঁড় করিয়েছে আশিস কুমার হালদার (Ashis Kumar Halder)। কংগ্রেসের (INC) প্রার্থী সুখদেব বেরা (Sukhdev Bera)। পাথরপ্রতিমাতে এবার লড়াই ৫ প্রার্থীর। নির্বাচনে ২৯৪ সিটের মধ্যে ১৪৮ সিট যারা পাবে, তারাই ক্ষমতায় আসবে।

২০১৬ সালের নির্বাচন

পাথরপ্রতিমাতে গত দু’বার তৃণমূলের প্রাধান্য থেকেছে। ২০১৬ সালের নির্বাচনে তৃণমূলের সমীর কুমার জানা দ্বিতীয়বার বিধায়ক হয়েছিলেন। তিনি কংগ্রেসের প্রার্থী ফণিভূষণ গিরিকে ১৩৭৯৩ ভোটে হারিয়েছিলেন। সমীর কুমার জানা পেয়েছিলেন ১০৭৫৯৫ ভোট। ফণিভূষণ পেয়েছিলেন ৯৩৮০২ ভোট। বিজেপি ছিল তৃতীয় স্থানে।

মোট ভোটের হিসেব

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে পাথরপ্রতিমাতে মোট ভোটারের সংখ্যা ছিল ২৩৬৮৪১। যার মধ্যে ২১২৬৮৭ ভোট পড়েছিল। ২৮১টি বুথে মোট ৮৯ শতাংশ ভোট পড়ে। ১৯৬৭ সালে প্রথমবার পাথরপ্রতিমায় নির্বাচন হয়। ওই ভোটে নির্দলীয় প্রার্থী জয়ী হয়েছিলেন। এই কেন্দ্রে সিপিআইএমেরই প্রাধান্য থেকেছে বেশি। ১৯৭৭ থেকে ১৯৯১ সাল পর্যন্ত টানা সিপিআইএম জয়ী হয়েছে। তারপর কংগ্রেসের হাতে গিয়েছিল ক্ষমতা।

আগের নির্বাচনের ফলাফল

বিদায়ী বিধায়ক : সমীর কুমার জানা প্রাপ্ত ভোট : ১০৭৫৯৫ মোট ভোটার : ২৩৬৮৪১ ভোট শতাংশ : ৮৯.৮% মোট প্রার্থী : ৪