তৃণমূলের ‘বিক্ষুব্ধ’ নেতাদের উদ্দেশে ইঙ্গিতপূর্ণ মন্তব্য রাহুলের, বিজেপির প্রার্থী তালিকা ব্রিগেডের পরই

শুক্রবার বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha) জানিয়ে দিয়েছেন, ৭ মার্চই প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি (BJP)। আপতত প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ব্রিগেড সভা নিয়েই ব্যস্ততা তুঙ্গে মুরলীধর সেন লেনের।

তৃণমূলের 'বিক্ষুব্ধ' নেতাদের উদ্দেশে ইঙ্গিতপূর্ণ মন্তব্য রাহুলের, বিজেপির প্রার্থী তালিকা ব্রিগেডের পরই
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 9:36 PM

কলকাতা: কেন্দ্রীয় নির্বাচনী কমিটির সঙ্গে বৈঠক করে বৃহস্পতিবার রাত ভোরে কলকাতায় ফেরেন মুকুল রায়-সহ বাকি বঙ্গ বিজেপি (BJP) নেতারা। ফলে মনে করা হচ্ছিল, তৃণমূল ও সংযুক্ত মোর্চার প্রার্থী তালিকার পাশাপাশি এ দিন বিজেপিও প্রাথমিক প্রার্থী তালিকা (BJP Candidate List) প্রকাশ করে দেবে। যদিও সেই সম্ভাবনা আর নেই বললেই চলে। শুক্রবার বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha) জানিয়ে দিয়েছেন, ৭ মার্চই প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি। আপতত প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ব্রিগেড সভা নিয়েই ব্যস্ততা তুঙ্গে মুরলীধর সেন লেনের।

রাহুল সিনহা এ দিন জানিয়েছেন, “আশা করা হচ্ছে ৭ তারিখ নাগাদ প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। এখন ব্রিগেড নিয়ে অত্যন্ত ব্যস্ততা রয়েছে। সেই কারণে সবটা গুছিয়ে নিয়ে প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।” পাশাপাশি তৃণমূলের প্রার্থী তালিকায় স্থান না পাওয়া নিয়ে যারা ‘বিক্ষুব্ধ’ হয়ে উঠেছেন, তাঁদের উদ্দেশ্যেও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন রাহুল। তিনি বলেন, “তৃণমূলে যারা প্রার্থী হতে পারেননি তাঁরা আগে বিজেপিতে যোগ দিন। তারপর ভাবা হবে তাঁদের প্রার্থী করা হবে কিনা।” রাজনৈতিক মহলের একাংশের ব্যাখ্যা, এই মন্তব্যের মাধ্যমে প্রচ্ছন্নভাবে সম্ভবত কোথাও একটা দরজা খুলে রাখার ইঙ্গিত তিনি দিয়েছেন। জল্পনা বাড়ছে, সেই কথা মাথায় রেখেই কি সবার শেষে প্রার্থী তালিকা প্রকাশ করতে চাইছে বিজেপি!

অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হওয়ার পর বিজেপি পালটা চ্যালেঞ্জ করে দিয়েছিল, জয়ের বিষয়ে নিশ্চিত হলে তিনি যেন শুধুমাত্র নন্দীগ্রাম থেকে প্রার্থী হন। মমতাও সেই মতো শুধু নন্দীগ্রাম থেকেই লড়বেন বলে জানিয়েছেন। সেই নিয়ে এ দিন বিজেপি নেতারা দাবি করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর আসন থেকে সরে গিয়ে ভোট শুরুর আগেই হার স্বীকার করে নিয়েছেন। বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্য থেকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, এমনকি রাহুল সিনহাও আজ একই দাবি করেন। রাহুল বলেন, “ভবানীপুর থেকে পালিয়ে নন্দীগ্রামে আশ্রয় নেওয়া, এর চেয়ে বড় পরাজয় কিছু হয় না।”

আরও পড়ুন: ‘ভোট কাটুয়া’ তকমা এড়াতে নন্দীগ্রামে কি অ-মুসলিম প্রার্থী দেবে আইএসএফ

রাহুলের কথায়, “যে নন্দীগ্রাম মমতা এবং তৃণমূলের উত্থানের কারণ, (জেতার পর) সেই নন্দীগ্রামকে ফিরেও দেখেননি উনি। আজ ভবানীপুরের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে উনি সফল হয়ে যাবেন এমনটা ভাবার কোনও কারণ নেই।”

আরও পড়ুন: তালিকায় ৫০ মহিলা, বাংলার ‘নিজের মেয়ে’দের উপরেই আস্থা তৃণমূলের