ভবানীপুরে কেন্দ্রীয়মন্ত্রীর সঙ্গে রুদ্রনীলের প্রচারে বিক্ষোভ

শোভনদেব চট্টোপাধ্যায় জানান, এই ঘটনা শুধু ভবানীপুরের নয় গোটা বাংলার।

ভবানীপুরে কেন্দ্রীয়মন্ত্রীর সঙ্গে রুদ্রনীলের প্রচারে বিক্ষোভ
বিক্ষোভের মুখে রুদ্রনীল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2021 | 11:48 PM

ভবানীপুর: ভবানীপুর থেকে এ বার ভোটে লড়ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর জায়গায় তৃণমূল টিকিট দিয়েছে রাজ্যের প্রথম তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়কে। পাল্টা বিজেপি টিকিট দিয়েছে অভিনেতা তথা রাজনীতিবিদ রুদ্রনীল ঘোষকে। জোর কদমে প্রচার চালাচ্ছেন রুদ্রনীল। কিন্তু ভবানীপুরের বকুলবাগানে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হল বিজেপি প্রার্থী রুদ্রনীলকে। যদিও টিভি নাইন বাংলাকে রুদ্রনীল জানিয়েছেন, তাঁকে বিক্ষোভের মুখে পড়তে হয়নি বরং আমফানে টাকা না পেয়ে তাঁর কাছে এসে সেই ক্ষোভের কথা জানিয়েছেন বকুলবাগানবাসী। ভাঙা ঘরবাড়ি দেখিয়ে রুদ্রনীলের কাছে সাহায্য চেয়েছেন। তখন রুদ্রনীল তাঁদের আশ্বাস দিয়েছেন ২০২১ সালে বিজেপি সরকার এলে এই সব কাজ হবে।

প্রচারে ঝড় তুলছেন রুদ্রনীল। কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের সঙ্গে এ দিন প্রচারে বকুলবাগান গিয়েছিলেন তিনি। সেখানে এলাকাবাসী বিক্ষোভ দেখান বলে জানা গিয়েছে। উত্তেজিত এলাকাবাসী অভিযোগ করেন, আমফানের সময় তাঁদের দেখা যায়নি কিন্তু তাঁরা এখন ভোট চাইতে এসেছেন। পাশাপাশি রুদ্রনীলের উদ্দেশে গালিগালাজ করতেও শোনা যায় এলাকাবাসীকে। ধস্তাধস্তির মুখেও পড়তে হয় অভিনেতা-রাজনীতিককে। যদিও বিক্ষোভের অভিযোগ মানতে নারাজ রুদ্রনীল।

এ বিষয়ে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী তথা ভবানীপুরের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জানান, এই ঘটনা শুধু ভবানীপুরের নয় গোটা বাংলার। তিনি বলেন, “করোনার সময় বাড়িবাড়ি খাবার দিয়েছে তৃণমূলের লোকেরা। যখন আমফানের মতো ভয়ঙ্কর ঝড় হল তখন পশ্চিমবঙ্গ সরকারের সমগ্র দফতর, মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এবং আমরা কর্মীরা চাল-ডাল-গম-তেল-নুন নিয়ে গরিব মানুষের পাশে দাঁড়িয়েছি। পুরসভা দ্রুত গাছ-পালা কেটে দিয়েছে।” তিনি অভিযোগ করেন, যখন তৃণমূল গ্রামে গ্রামে গিয়ে ত্রাণ বিলি করছিল তখন কোথাও বিজেপিকে দেখা যায়নি। এখন ভোটের সময় ভোট চাইতে এসেছেন। তাঁর দাবি, এই বিক্ষোভ স্বতঃস্ফূর্ত, এর জন্য কাউকে শিখিয়ে দিতে হয় না।

আরও পড়ুন: কয়লাকাণ্ড: আপাতত গ্রেফতার করা যাবে না লালাকে, নির্দেশ সুপ্রিম কোর্টের