Tehatta Election Result 2021 Live: তেহট্টে এগিয়ে তৃণমূল

তেহট্ট বিধানসভার ( Tehatta Assembly Election Result Update) সমস্ত খুঁটিনাটি তথ্য় জেনে নিন একনজরে।

Tehatta Election Result 2021 Live: তেহট্টে এগিয়ে তৃণমূল
নিজস্ব কেন্দ্র
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 11:48 PM

নদিয়া: তোহট্ট (Tehatta Assembly) নদিয়া জেলার বিধানসভা কেন্দ্র। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে, ৭৮ নম্বর তেহট্ট বিধানসভা কেন্দ্রটি বেতাই-১, ছিটকা, পাথরঘাটা-১, শ্যামনগর, বেতাই-২, কানাইনগর, তেহট্ট, নাতনা, রঘুনাথপুর গ্রাম পঞ্চায়েতগুলি তেহট্ট-১ সমষ্টি উন্নয়ন ব্লক ও দিঘল কান্দি, নন্দনপুর, নারায়ণপুর-১, নারায়ণপুর-২ গ্রাম পঞ্চায়েতগুলি করিমপুর-২ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। তেহট্টে এগিয়ে তৃণমূল।

এক নজরে দেখে নিন তেহট্টের সব আপডেট:

♦ ১৪ রাউন্ড শেষে তহট্টে ২ হাজার ৮৫৬ ভোটে এগিয়ে তৃণমূল।

♦ তেহট্টে প্রায় ৪ হাজার ভোটে এগিয়ে তৃণমূল।

১৯৭২ সালে কংগ্রেসের (Congress) কার্তিকচন্দ্র বিশ্বাস এই আসনে জয়ী হয়েছিলেন। ১৯৭১ সালে সিপিএমের মাধবেন্দু মোহান্ত জেতেন।১৯৬৯ সালে কংগ্রেসের সুরত আলি খান এই আসনে জয়ী হয়েছিলেন। ১৯৬৭, ১৯৬২ ও ১৯৫৭ সালে কংগ্রেসের শংকরদাস বন্দোপাধ্যায় জিতেছিলেন। ১৯৫১ সালে দেশের প্রথম নির্বাচনে এই আসন থেকে জিতেছিলেন কংগ্রেসের রঘুনন্দন বিশ্বাস।

২০১১ সালের নির্বাচনে সিপিএমের (CPIM) রণজিৎ মণ্ডল তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নির্দলের তাপসকুমার সাহাকে পরাজিত করেছিলেন। ১৯৭৭-২০০৬ সালের মধ্যে তেহট্ট বিধানসভা কেন্দ্রটি ছিল না। পলাশিপাড়া বিধানসভা কেন্দ্র ও চাপড়া বিধানসভা কেন্দ্র ছিল।
২০১৬ বিধানসভা নির্বাচন
২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলের (TMC) গৌরীশংকর দত্ত তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের রঞ্জিতকুমার মণ্ডলকে এই আসনে পরাজিত করেছিলেন। গৌরীশংকর দত্তর প্রাপ্ত ভোটসংখ্যা ছিল, ৯৭,৬১১। আর সিপিএমের রঞ্জিতকুমার মণ্ডলের ভোটসংখ্যা ছিল ৮০,২১৫। এই নির্বাচনে জয়ের ব্যবধান ছিল, ১৭,৩৯৬ ভোটের।
২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এ বারের তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী হলেন তাপসকুমার সাহা। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন আশুতোষ পাল। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের সুবোধ বিশ্বাস।

বিদায়ী বিধায়ক: গৌরীশংকর দত্ত

প্রাপ্ত ভোট: ৯৭,৬১১