অধীরের হাত ধরে ঘর ওয়াপসি মোশারফের, হুঙ্কার দিলেন ‘খেলা হবে’

ভোট ঘোষণা হলেই খেলা শুরু হবে, কংগ্রেসে যোগ দিয়ে হুঁশিয়ারি দিলেন তৃণমূল বহিষ্কৃত মোশারফ হোসেন (Mosharaf Hossen)

অধীরের হাত ধরে ঘর ওয়াপসি মোশারফের, হুঙ্কার দিলেন 'খেলা হবে'
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 11:56 PM

মুর্শিদাবাদ: অধীর চৌধুরীর (Adhir Choudhury) হাত ধরে ফের কংগ্রেসে (Congress) যোগ দিলেন সদ্য তৃণমূল বহিষ্কৃত মোশারফ হোসেন (Mosharaf Hossain)। এছাড়াও জেলা পরিষদের সদস্যা সাবিনা ইয়াসমিন (Sabina Yasmin) ও নাওদা ব্লক তৃণমূলের কনভেনর-সহ একাধিক নেতা ও কর্মী এদিন যোগ দিলেন কংগ্রেসে।

কংগ্রেসে আসার আগেই মোশারফ হুঙ্কার দিয়েছিলেন মুর্শিদাবাদকে আবার হাত চিহ্নের গড় করে তুলবেন। শুক্রবার দুপুরে মুর্শিদাবাদের টেক্সটাইল মোড়ের সভায় কংগ্রেসে যোগ দিয়ে তৃণমূলের নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলেন মোশারফ ওরফে মধু। তাঁর কটাক্ষ, বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হলেই তৃণমূল তাসের ঘরের মতো ভেঙে পড়বে। যোগ করেন,’আমার কোচ অধীর চৌধুরী। ভোট ঘোষণা হলেই খেলা শুরু হবে।’ জেলা তৃণমূল নেতৃত্বকে কটাক্ষ করে বহিষ্কৃত জেলা পরিষদের সহ-সভাপতির মন্তব্য, যাঁরা একসময় কংগ্রেসকে ভেঙে মধু খেয়েছে তারা আজ আমায় নৈতিকতা শেখাচ্ছেন।

যোগদান সভা থেকে তৃণমূলকে তীব্রভাবে নিশানা করেন অধীর চৌধুরী। তাঁর আক্রমণের লক্ষ্য হন প্রাক্তন আইপিএস অফিসার তথা সদ্য তৃণমূলে যোগ দেওয়া হুমায়ুন কবির। বলেন, এই দল ভাঙার কাজ প্রথম শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। মুর্শিদাবাদে কংগ্রেস দলকে প্রথম ভাঙার খেলা শুরু করেছিল তৎকালীন পুলিশ সুপার হুমায়ুন কবির। তিনি কংগ্রেস নেতাদের মাদক কেস দিয়ে ভয় দেখাতে শুরু করেছিলেন। তিনিই মুখ্যমন্ত্রীকে দেখিয়েছেন মুর্শিদাবাদে কংগ্রেসদলকে কীভাবে ভাঙ্গা যায়। এখন তিনি তৃণমূলে যোগদান করেছেন কারণ মুখ্যমন্ত্রী তাঁকে বিধায়ক করবেন। কটাক্ষ অধীরের।

মোশারফকে পাশে নিয়ে অধীর আরও বলেন, এখন দিদি বিজেপিকে ঠেকানোর জন্য কংগ্রেসের সাহায্য চাইছেন। তাঁর কটাক্ষ, দল ভাঙানোর জন্য আগে তিনি আমাদের কাছে ক্ষমা চেয়ে নিন, তাহলেই সাহায্য করব। প্রদেশ কংগ্রেস সভাপতির কটাক্ষ, তৃণমূল এবং বিজেপি একই বৃন্তে দুটি ফুল, দু’জনের রাজনৈতিক চরিত্র সমান।

প্রসঙ্গত, শুভেন্দু ঘনিষ্ঠ মোশারফ হোসেন বিজেপিতে যোগ দেবেন এমন জল্পনা শুরু হলেও তা উড়িয়ে দিয়ে মধু ঘোষণা করেছিলেন, কোনও ধর্ম নিরপেক্ষ দলে যোগ দেবেন তিনি।