সিবিআই-র সঙ্গে যোগসাজশ রয়েছে শুভেন্দুর: সোহম চক্রবর্তী

এদিনই কুলতুলির সভা থেকে অভিষেককে নিশানা করেন শুভেন্দু, যার প্রেক্ষিতে কটাক্ষ ছুড়লেন যুব যুব তৃণমূলের রাজ্য সহ-সভাপতি

  • TV9 Bangla
  • Published On - 23:31 PM, 23 Feb 2021
সিবিআই-র সঙ্গে যোগসাজশ রয়েছে শুভেন্দুর: সোহম চক্রবর্তী
ফাইল ছবি

পূর্ব সেদিনীপুর:  ভোটের মুখে কয়লা কাণ্ড (Coal Scam) নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। মঙ্গলবারই প্রায় এক ঘণ্টা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)-এর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এ নিয়ে তৃণমূলত্যাগী অধুনা বিজেপি নেতাকেই তীব্র নিশানা করলেন যুব তৃণমূলের রাজ্য সহ-সভাপতি সোহম চক্রবর্তী। মঙ্গলবার পাঁশকুড়ার সভা থেকে তাঁর অভিযোগ, সিবিআইয়ের সঙ্গে ‘যোগসাজশ’ রয়েছে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং বিজেপির (BJP)’র। অভিনেতা ও তৃণমূল নেতার অভিযোগ, যোগসাজশ না হলে কীভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নথিপত্র সবার আগে শুভেন্দুর হাতে পৌঁছে যায়?

এদিন পশ্চিম পাঁশকুড়া বিধানসভার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নতুন বাস স্ট্যান্ড থেকে নারায়ণদিঘী পর্যন্ত রোড-শো এবং পরে নারায়ণদিঘীতে সভা হয়। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের দুই তারকা নেতা সোহম চক্রবর্তী এবং কৌশানি মুখার্জি। অধিকারী গড়ে দাঁড়িয়ে কার্যত শুভেন্দুকে আক্রমণ করেন যুব তৃণমূলের রাজ্য সহ-সভাপতি। বলেন, কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে গভীর যোগাযোগ রয়েছে বিজেপির।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রেডারে যখন ঘাসফুলের নেতারা তখন রাজ্য পুলিশের তদন্তের আওতায় পদ্মফুলের নেতারা। তদন্তের গতিপথ আইনি রুলবুক মেনে চলছে নাকি রাজনৈতিক নেতারাই নিয়ন্ত্রণ করছেন সব তাই নিয়ে জোর আলোচনা চলছে। এদিন আবার দক্ষিণ ২৪ পরগনার কুলতুলির সভা থেকে অভিষেককে নিশানা করে শুভেন্দুর মন্তব্য ছিল, তাঁর স্ত্রীয়ের নাম করে কোনও অভিযোগ করেননি। তিনি শুধু প্রশ্ন তুলেছিলেন ‘ম্যাডাম নারুলা’ কে? শুভেন্দুর আরও কটাক্ষ, কয়লা কাণ্ডে যদি তৃণমূল সাংসদের স্ত্রীয়ের নাম জড়ায় সেখানে তাঁর কী করণীয়! আইন তো আইনের পথে চলবে। করুণানিধির কন্যা কানিমঝিকেও গ্রেফতার হতে হয়েছিল। এই প্রেক্ষিতে বিজেপি নেতা ও সিবিআই-র যোগসাজশ নিয়ে অভিযোগ করলেন সোহম চক্রবর্তী।

এর আগেও শুভেন্দুকে নিশানা করেছেন তৃণমূল নেতা সোহম চক্রবর্তী। শুভেন্দুর দলত্যাগ ও বিজেপিতে যোগদান নিয়ে সোহমের টিপ্পনি ছিল তৃণমূলে উইপোকা রয়েছে। সেই পোকা বেরিয়ে গেলেই ভাল হয়। তাঁর অভিযোগ ছিল, গত ৬ বছর ধরে ওই ‘উইপোকা’রা দলের ক্ষতি করেছে।

আরও পড়ুন: পামেলা কাণ্ডে গ্রেফতার বিজেপি নেতা রাকেশ সিং

এদিকে এদিনের সোহমের অভিযোগের প্রেক্ষিতে জেলা বিজেপির সম্পাতদক নারায়ণ মাইতির কটাক্ষ, ‘তৃণমূল নেতারা সবকিছুতে ভূত দেখে। তাই দেশের সর্ব বৃহৎ তদন্তকারী সংস্থা সিবিআই-কে নিয়েও তারা এরকম মন্তব্য করছে।”