‘৭০ টা আসন তৃণমূল অলরেডি পেয়ে গিয়েছে’, ববিকে পাশে নিয়ে দাবি বিদ্যুৎমন্ত্রীর

তিন দফায় যে ৯১ টি বিধানসভা আসনে ভোট হয়েছে তার মধ্যে কমপক্ষে ৬৩-৬৮ টি আসনে বিজেপি জয়লাভ করবে, দাবি করেছেন শাহ। এ দিন তার পালটা দিলেন শোভনদেব।

  • TV9 Bangla
  • Published On - 22:49 PM, 7 Apr 2021
'৭০ টা আসন তৃণমূল অলরেডি পেয়ে গিয়েছে', ববিকে পাশে নিয়ে দাবি বিদ্যুৎমন্ত্রীর
নিজস্ব চিত্র

কলকাতা: চতুর্থ দফার ভোটের আগে রাজ্যে প্রচারে এসে বুধবার হুঙ্কার দিয়ে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি দাবি করেছেন, তিন দফায় যে ৯১ টি বিধানসভা আসনে ভোট হয়েছে তার মধ্যে কমপক্ষে ৬৩-৬৮ টি আসনে বিজেপি জয়লাভ করবে। শাহি দাবির পালটা জবাব দিয়ে এ দিন ভবানীপুরের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় দাবি করলেন, “তিন দফায় ৭০ টা আসন অলরেডি তৃণমূল পেয়ে গিয়েছে।”

বুধবার খিদিরপুরের তৃণমূল প্রার্থী তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে নিয়ে খিদিরপুরে প্রচারে নামেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। খিদিরপুরের বিভিন্ন এলাকায় হুড খোলা জিপের উপর রোড শো করেন রাজ্যের দুই মন্ত্রী। এরপর মিছিল করে প্রচার সারেন। সেখানে প্রচারে এসেই অমিত শাহের ২০০ আসন পাওয়ার দাবিকে একহাত নেন শোভনদেব। কটাক্ষ করে বলেন, “আমি জানি না অমিত শাহ ইভিএম মেশিনের ভিতরে ঢুকে গিয়েছিলেন কি না, বা তার ভিতরে কোনও কারসাজি করেছেন কি না। কিন্তু আমার কাছে যা তথ্য আছে, তাতে গতকালকের আগে যে ৬০ আসনে নির্বাচন হয়েছে, তার মধ্যে ৪৮ টা তৃণমূল পাচ্ছে।”

আরও পড়ুন: সংখ্যালঘুদের উদ্দেশে ভোট-বার্তা দিয়ে বিপাকে মমতা, জবাব চেয়ে নোটিস কমিশনের

এখানেই থেমে না থেকে আরও এক কদম এগিয়ে বড় দাবি করেন শোভনদেব। বলেন, “গতকাল যে নির্বাচন হয়েছে (তৃতীয় দফা) তাতে আশা করি ২২ টা তৃণমূল কংগ্রেস পাবে। অতএব ২২ টা এবং ৪৮ টা মিলিয়ে ৭০ টা আসন অলরেডি তৃণমূল পেয়ে গিয়েছে।” শাহি দাবিকে তাঁর খোঁচা, “অমিত শাহ এই কথাগুলো আমাদের কর্মীদের মনোবল ভাঙার জন্য বলছে। আমরা ৩৪ বছর সিপিএমের বিরুদ্ধে লড়াই করেই জায়গায় এসেছি। অন্যান্য রাজ্যে অমিত শাহ ঢপবাজি দিয়ে অনেক কিছু করেছেন। পশ্চিমবঙ্গে ঢপবাজি চলবে না।”

আরও পড়ুন: ‘আধাসেনা নিয়ে দেশবিরোধী মন্তব্য করেছেন মমতা, এটা মাওবাদীরাই পারে’ কমিশনে বিজেপি