টিকিট না পেলে রাজনীতি থেকে ‘অবসর’ নেবেন চিরঞ্জিৎ

রাজনীতি ছাড়ার কথা এই প্রথমবার বলেননি চিরঞ্জিৎ (Chiranjeet Chakraborty)। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়েই তাঁকে বলতে শোনা গিয়েছিল রাজনীতি ছাড়ার কথা। সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, রাজনীতি থেকে অব্যাহতি চান তিনি।

টিকিট না পেলে রাজনীতি থেকে 'অবসর' নেবেন চিরঞ্জিৎ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 12:02 AM

কলকাতা: ভোটের (West Bengal Assembly Election 2021) একমাস বাকি নেই। তার আগেই রাজনীতি থেকে ‘সন্ন্যাস’ নেওয়ার জল্পনা উস্কে দিলেন বারাসতের তৃণমূল (TMC) বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty)। তবে অন্যান্য তৃণমূল নেতাদের মতো বেসুরো হননি তিনি। বরং সোজাসাপ্টা ভঙ্গিতে জানিয়ে দিয়েছেন, টিকিট পেলে লড়বেন। নয়তো রাজনীতি থেকে ‘অবসর’ নিয়ে রুপোলি পর্দায় ফিরে আসবেন।

তবে রাজনীতি ছাড়ার কথা এই প্রথমবার বলেননি চিরঞ্জিৎ। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়েই তাঁকে বলতে শোনা গিয়েছিল রাজনীতি ছাড়ার কথা। সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, রাজনীতি থেকে অব্যাহতি চান তিনি। দলনেত্রীর কাছে নাকি তাঁর এমনটাই আর্জি। তিনি বলেন, ‘রাজনীতির লোক নই, ছেড়ে দিন আমাকে’। যদিও অন্য দলে যাবেন না বলেই জানিয়েছিলেন তিনি।

এই প্রসঙ্গেই এ দিন তৃণমূলে দুবারের বিধায়ক চিরঞ্জিতকে বলতে শোনা যায়, “যদি এ বার আমায় দাঁড়াতে বারণ করেন (পড়ুন মমতা) তবে সক্রিয় রাজনীতিতে আমি আর থাকব না।” কিন্তু যদি টিকিট পান তবে? চিরঞ্জিতের দ্বর্থ্যহীন জবাব, “তখন তো উপায় নেই কোনও। সে ক্ষেত্রে নির্দেশ হবে আমি যেন রাজনীতি করি। সেটা উনি চাইছেন, মানে আমার এখনও প্রয়োজনীতা আছে। সেটা যদি না হয় তবে আমি আমার নিজের জায়গায় ফিরে চলে যাব।”

আরও পড়ুন: বিজেপিকে জিততে দেওয়া যাবে না, আবেদন নিয়ে কলকাতায় আসছেন সিঙ্ঘুর কৃষকরা

যদিও তিনি একটা বিষয় স্পষ্ট করে দিয়েছেন, ভোটে যদি দাঁড়াতেই হয় তবে বারাসত থেকেই লড়তে চাইবেন চিরঞ্জিৎ। এর সঙ্গে তাঁর মন্তব্য, কাজ করলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মানরক্ষার জন্যই করবেন। না হলে ফিরবেন নিজের প্যাভিলিয়নেই। উল্লেখ্য, মঙ্গলবার করোনা ভ্যাকসিন নেন চিরঞ্জিৎ। সেখানে এসেই রাজনীতি দু-এক কথা বলেন। তবে তাঁর মন্তব্যে অস্বস্তিতে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন: লোক নিচ্ছেন দিলীপ, ৭ ঘণ্টার শিফট, থাকছে বেতন! কীভাবে আবেদন করবেন?