মমতা শুধু মা-মাটি-মানুষের কথা বলেছেন, কাজ করবে বিজেপি: নাড্ডা

"মা-মাটির চিন্তা নেই। মানুষের সঙ্গে সবচেয়ে বেশি অত্যাচার হয়েছে এখানে। বাংলায় ডেঙ্গি, করোনা নিয়ে কোনও তথ্য পাওয়া যায় না।'' কটাক্ষ জেপি নাড্ডা (JP Nadda)-র

মমতা শুধু মা-মাটি-মানুষের কথা বলেছেন, কাজ করবে বিজেপি: নাড্ডা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 4:16 PM

পূর্ব বর্ধমান:  ২০১১-র বিধানসভা ভোটে তৃণমূল মা-মাটি-মানুষের কথা বলেছিল। মমতাজি মা-মাটি-মানুষের কথা বলতেন। কিন্তু গত ১০ বছরে দেখা গিয়েছে না মায়ের জন্য চিন্তা হয়েছে, না মাটি ও মানুষের রক্ষা। শুক্রবার বর্ধমানের কাটোয়া সভা থেকেই এভাবেই মমতা সরকারকে নিশানা করলেন বিজেপির রাজ্য সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। অভিযোগ করলেন, স্বাস্থ্য থেকে অপরাধ, কেন্দ্রের কাছে যাবতীয় তথ্য লুকিয়ে এসেছে তৃণমূল সরকার।

নাড্ডার কথায়, ”যদি মায়ের কথা বলি তাহলে দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, বাংলায় মহিলাদের উপর যে অত্যাচার হচ্ছে তার তথ্য রাজ্য সরকার দেয় না। ক্রাইম রেকর্ড দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।” ধর্ষণ, অ্যাসিড অ্যাটাক, গার্হস্থ হিংসা সবচেয়ে বেশি বাংলায় হয়েছে বলে দাবি নাড্ডার।

এর আগেও একাধিকবার বিজেপি নেতাদের এহেন অভিযোগের প্রেক্ষিতে তৃণমূল অভিযোগ উড়িয়ে দিয়ে পাল্টা নিশানা করেছে বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মতো রাজ্যের দিকে। একই সঙ্গে কেন্দ্রীয় রিপোর্টকে হাতিয়ার করেছে তারা। তবে এদিন বিজেপির সর্বভারতীয় সভাপতি দাবি করলেন কেন্দ্রকে ক্রাইম রিপোর্ট দেওয়া বন্ধ করে দিয়েছে মমতা সরকার।

এখানেই শেষ নয়। বাংলার মানুষের স্বাস্থ্যের দিকে কোনও খেয়াল করেনি তৃণমূল সরকার বলে অভিযোগ তাঁর। নাড্ডার কটাক্ষ, বাংলায় ডেঙ্গি বলে কোনও অসুখ নেই। তাঁর কথায়, “মা-মাটির চিন্তা নেই। মানুষের সঙ্গে সবচেয়ে বেশি অত্যাচার হয়েছে এখানে। বাংলায় ডেঙ্গি, করোনা নিয়ে কোনও তথ্য পাওয়া যায় না।” মানুষকে অসুবিধায় ঠেলে দিয়ে রোগ সম্পর্কে কেন্দ্রকে তথ্য দেওয়া হয় না বলে অভিযোগ প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর।

আরও পড়ুন: নন্দীগ্রামে মমতা হারছেন, ক্ষমতায় আসছে বিজেপি, ঘোষণা স্মৃতির 

নাড্ডা আরও বলেন, বাংলায় যে উন্নয়ন হওয়া দরকার ছিল তা হয়নি। কাটোয়ায় দাঁড়িয়ে তাঁর অভিযোগ, ধান ও আলু উৎপাদনের অন্যতম সেরা এই জায়গায় না আছে ওয়ারহাউস, না রয়েছে কোনও কোল্ড স্টোরেজ। আর তার মধ্যে ফসল বিক্রির সময় মিডলম্যান কৃষকদের শোষণ করছে। আর প্রশাসন চোখ বন্ধ করে থাকে। তৃণমূলের নেতাকর্মীদের দুর্নীতি ইস্যুতে বারবার নিশানা করে নাড্ডার হুঁশিয়ারি, “২ মে সরকার পরিবর্তনের পরই এই অপশাসনের শেষ হবে। কিসান বিমা, আয়ুষ্মান ভারতের সুবিধা পাবেন বঙ্গবাসী। সেটাই হবে আসল পরিবর্তন।”