‘মমতার উস্কানিতেই হামলা,’ মুখ্যমন্ত্রীর সভা বন্ধ করতে কমিশনের পথে দিলীপ

"মুখ্যমন্ত্রী বলছেন মুসলমান শেষ হয়ে যাবে। বুথে এজেন্ট না পেলে মাদ্রাসা থেকে লোক আনার কথা বলছেন। চক্রান্ত করছেন মমতা। আফগানিস্তান হয়ে গিয়েছে বাংলা।''

  • TV9 Bangla
  • Published On - 22:50 PM, 7 Apr 2021
'মমতার উস্কানিতেই হামলা,' মুখ্যমন্ত্রীর সভা বন্ধ করতে কমিশনের পথে দিলীপ
নিজস্ব চিত্র

কোচবিহার: বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ( Dilip Ghosh) কনভয়ে হামলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এই প্রেক্ষিতে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কে একহাত নিলেন দিলীপ ঘোষ। শীতলকুচিতে তাঁর আক্রান্ত হওয়ার ঘটনায় দিলীপবাবুর দাবি, বিভিন্ন জনসভা থেকে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর উস্কানিমূলক মন্তব্যের জন্যই এই হামলা। এই প্রেক্ষিতে নির্বাচন পর্যন্ত মমতার জনসভা বন্ধ রাখতে নির্বাচন কমিশন (Election Commission)কে আর্জি জানালেন তিনি।

বুধবার কোচবিহারে সাংবাদিক বৈঠক করে দিলীপ ঘোষের দাবি, কয়েকদিন ধরেই এই ধরনের আক্রমণ চলছে। তবে যেভাবে এদিন দিনের বেলায় তৃণমূলের ঝাণ্ডা হাতে বোমা মারতে মারতে দুষ্কৃতীরা তাঁদের আক্রমণ করছে, তা একপ্রকার নজিরবিহীন। আর এর জন্য সরাসরি মমতাকে দায়ী করেন তিনি। দিলীপবাবুর কথায়, “পুরোপুরি মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানি আছে। উনি বুঝতে পেরে গিয়েছেন জেতার কোনও চান্স নেই। তাই বাংলার সর্বনাশ করে দিয়ে যাবেন।”

এমনকি বিভিন্ন জনসভায় মমতা হিন্দু-মুসলিমের মধ্যে বিভাজন তৈরি করছেন বলে অভিযোগ করেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রী বলছেন মুসলমান শেষ হয়ে যাবে। বুথে এজেন্ট না পেলে মাদ্রাসা থেকে লোক আনার কথা বলছেন। চক্রান্ত করছেন মমতা। আফগানিস্তান হয়ে গিয়েছে বাংলা।”

প্রসঙ্গত, আধাসেনা মমতা দেশবিরোধী মন্তব্য করেছেন, এই অভিযোগে কমিশনে একপ্রস্ত দরবার করেছে বঙ্গ বিজেপি। এদিকে বিজেপির রাজ্য সভাপতির দাবি, শুধু কমিশনের নোটিসে হবে না। মমতার যাবতীয় নির্বাচনী জনসভা বন্ধ করে দিতে হবে। আর যেন তিনি ভাষণ দিতে না পারেন, তা নির্বাচন কমিশনকে দেখতে হবে।

দিলীপ ঘোষের আরও অভিযোগ, মমতা ভাষণ দিলে দাঙ্গা বাঁধবে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হবে। বিরোধী রাজনৈতিক দলের কর্মীদের জীবন বিপন্ন হবে। তিনি বলেন, “ইচ্ছা করে দাঙ্গার পরিবেশ তৈরি করছেন। পশ্চিমবাংলাকে জ্বালিয়ে দিতে চাইছেন। তাই তাঁকে ব্লক করা হোক নির্বাচন কমিশন থেকে।” এমনটা না হলে বাকি পাঁচ দফায় স্বচ্ছ নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি। সাংবাদিক বৈঠকের উপসংহারে মমতাকে দিলীপের তোপ, ‘চিরদিন উনি আগুন নিয়ে খেলেছেন। এই হিংসার জবাব দিন মানুষ।’

আরও পড়ুন: ফের দিলীপের কনভয়ে হামলা, মাথা বাঁচাতে গাড়ির ভিতর হেলমেট পরলেন বিজেপি রাজ্য সভাপতি

প্রসঙ্গত, এদিন শীতলকুচিতে দিলীপ ঘোষের কনভয়ে হামলার প্রেক্ষিতে ২৪ ঘণ্টার মধ্যে কোচবিহার জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে কমিশন।