‘মমতার উস্কানিমূলক মন্তব্যের জেরেই শীতলকুচি, রোহিঙ্গাদের অনুপ্রবেশে ছড়াচ্ছে সন্ত্রাস’, বিস্ফোরক নিশীথ

আত্মপ্রত্যয়ী বিজেপি সাংসদ এ দিন রাজ্যের শান্তি শৃঙ্খলা নিয়ে আশঙ্কা প্রকাশ করে বলেন, ''চার দফার নির্বাচনে নিশ্চিত যে বিজেপি ক্ষমতায় আসবে। কিন্তু, তৃণমূল কটা আসন পাবে তা নিয়ে ওরা নিশ্চিত নয়। তাই ভয় পেয়ে সন্ত্রাস ছড়াচ্ছে। ভোটআবহে এই সন্ত্রাস সাধারণের জন্য ক্ষতিকর হতে পারে।''

'মমতার উস্কানিমূলক মন্তব্যের জেরেই শীতলকুচি, রোহিঙ্গাদের অনুপ্রবেশে ছড়াচ্ছে সন্ত্রাস', বিস্ফোরক নিশীথ
প্রচারে নিশীথ
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 4:37 PM

উত্তর দিনাজপুর: রাত পোহালেই পঞ্চম দফার নির্বাচন। শেষ দফার নির্বাচনে উত্তপ্ত হয়ে উঠেছিল শীতলকুচি। গুলিকাণ্ডের জেরে আক্রমণ, পাল্টা আক্রমণ, সৌজন্যের রাজনীতির বদলে হিংসা দেখেছে বাংলা। সেই রেশ এখনও কাটেনি। এ বার কোচবিহারের বিজেপি (BJP) সাংসদ নিশীথ প্রামাণিক শীতলকুচি কাণ্ডের প্রসঙ্গ টেনে ফের উস্কে দিলেন বিতর্কের আগুন।

শুক্রবার, কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থী সৌমেন রায়ের সমর্থনে একটি রোড শো করেন নিশীথ। সেখানে তিনি বলেন, ”মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বিভিন্ন সভা থেকে উস্কানিমূলক মন্তব্য করেছেন। তাঁর মন্তব্য়ের জেরেই কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করা হয়। যার জেরে জওয়ানদের গুলিতে নিহত হন চারজন। মমতার এই উস্কানিমূলক মন্তব্যই  বাংলায় পরিবর্তন আনবে।” এ দিন নিশীথ আরও বলেন, ”বাংলায় শান্তি শৃঙ্খলা ভুলুণ্ঠিত। সীমান্তবর্তী জেলাগুলিতে বাইরে থেকে রোহিঙ্গাদের মজুত করানো হয়েছে। তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বড় নাশকতার ছক কষা হচ্ছে। সবই তৃণমূল কংগ্রেসের মদতেই হচ্ছে।” প্রথম থেকেই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের নির্দেশ দিয়েছে কমিশন। সেই প্রসঙ্গে নিশীথ জানান, বাংলায় যে হিংসার রাজনীতি হচ্ছে তার পেছনে প্রশাসনের দায় সর্বাধিক। পুলিশ সব দেখেও নীরব। তৃণমূল (TMC) কংগ্রেসের সরকার পুলিশকে দলদাসে পরিণত করেছে।

আত্মপ্রত্যয়ী বিজেপি (BJP) সাংসদ এ দিন রাজ্যের শান্তি শৃঙ্খলা নিয়ে আশঙ্কা প্রকাশ করে বলেন, ”চার দফার নির্বাচনে নিশ্চিত যে বিজেপি ক্ষমতায় আসবে। কিন্তু, তৃণমূল কটা আসন পাবে তা নিয়ে ওরা নিশ্চিত নয়। তাই ভয় পেয়ে সন্ত্রাস ছড়াচ্ছে। ভোটআবহে এই সন্ত্রাস সাধারণের জন্য ক্ষতিকর হতে পারে।” প্রসঙ্গত, শীতলকুচি গুলিকাণ্ডকে কেন্দ্র করে বরাবরই মমতা বন্দ্যোপ্যাধ্যায়কেই নিশানা করেছে গেরুয়া শিবির। বিজেপির দাবি, বিভিন্ন জনসভায় মমতা কেন্দ্রীয় বাহিনাকে ঘেরাওয়ের নির্দেশ দিয়েছিলেন। তার জেরেই এই ঘটনা। এ বার নিশীথের গলাতেও শোনা গেল অনুরূপ সুর। যদিও নিশীথের এই মন্তব্য নিয়ে নীরব ঘাসফুল শিবির।

স্থানীয় তৃণমূল (TMC) নেতা অসীম ঘোষ বলেন, ”সম্পূর্ণ মিথ্য়া কথা বলছেন নিশীথ। বিজেপি নির্বাচনের আগে থেকেই বিভিন্ন সময়ে বিভিন্ন প্ররোচনামূলক মন্তব্য করেছে। সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতি তৃণমূল করে না। মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও মা-মাটি-মানুষের সরকার শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়।”

উল্লেখ্য, ২০১৮-তে বিজেপির সঙ্গে গোপন আঁতাত ও বেআইনি আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে তৃণমূল (TMC) কংগ্রেস থেকে বহিষ্কৃত হন তৎকালীন তৃণমূলের দাপুটে যুব নেতা নিশীথ প্রামাণিক। রাজ্য নেতৃত্বের নির্দেশেই তাঁকে বহিষ্কৃত করা হয় বলে জানা গিয়েছিল। পরে, ২০১৯-এ কৈলাশ বিজয়বর্গীয়র হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখান নিশীথ। এমনকী, বিজেপির তরফেই কোচবিহারে লোকসভা ভোটে জয়ী হয়ে সাংসদ নির্বাচিত হন। জেলা রাজনীতির পরিচিত মুখ ‘বিট্টু’ বিভিন্ন সময়ে তৃণমূলকে বেনজির আক্রমণ করে শিরোনামে এসেছেন। এ বার ফের, নির্বাচন আবহে তৃণমূল সুপ্রিমোর (Mamata Banerjee) বিরুদ্ধে সুর চড়ালেন নিশীথ। শুক্রবার, ধনকৈল মোড় থেকে র‍্যালি কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করে গণেশ টকিজ পর্যন্ত প্রার্থীর সমর্থনে রোড শো করেন বিজেপি সাংসদ।

আরও পড়ুন: বড় কর্মসূচিতে রাশ চায় আলিমুদ্দিন স্ট্রিট, ‘ময়দান ছেড়ে যাব না’ বললেন সূর্যকান্ত