‘আশ্বাসই সার, পরিবর্তন আনতে ব্যর্থ দিদি,’ মমতাকে তীব্র আক্রমণ দীনেশের

"শিল্প তৈরি না হওয়ার কারণে বাংলার উন্নয়ন থমকে গেছে। নারদা কেলেঙ্কারির প্রতিবাদ করেছিলাম বলেই দলের সঙ্গে আমার দূরত্ব তৈরি হয়।''

  • TV9 Bangla
  • Published On - 23:53 PM, 8 Apr 2021
'আশ্বাসই সার, পরিবর্তন আনতে ব্যর্থ দিদি,' মমতাকে তীব্র আক্রমণ দীনেশের
ফাইল চিত্র

দুর্গাপুর: “বাংলায় যে পরিবর্তনের আশ্বাস দিদি দিয়েছিলেন, সেই পরিবর্তন আসেনি।” বৃহস্পতিবার দুর্গাপুরে বিজেপির ইস্তাহার প্রকাশের সময় এমনই দাবি করলেন তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ তথা অধুনা বিজেপি নেতা দীনেশ ত্রিবেদী (Dinesh Trivedi)।

দীনেশের দাবি, যে উন্নয়নের আশ্বাস দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা পরিবর্তন তা পূরণ করতে পারেননি। এদিন রেলমন্ত্রী থাকাকালীন মমতার সঙ্গে তাঁর বিরোধের কথা সামনে আনেন তিনি। দুর্গাপুরে বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তৃণমূল নেত্রীর সমালোচনা করে এই কথা বলেন তৃণমূলত্যাগী সাংসদ দীনেশ ত্রিবেদী। তাঁর কথায়, “আমি রেলমন্ত্রী থাকাকালীন যে বাজেট পেশ করতে যাচ্ছিলাম তাতে বাংলার জন্য ষাট শতাংশ অর্থ বরাদ্দ ছিল। কিন্ত দিদি ওই বাজেট আমায়  প্রত্যাহার করতে বলেন।”

২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর রেলমন্ত্রী হন দীনেশ ত্রিবেদী। রেলমন্ত্রী হয়ে রেল বাজেটে ট্রেনের ভাড়াবৃদ্ধির প্রস্তাব দিয়ে দলনেত্রীর রোষানলে পড়েন তিনি। রাতারাতি তাঁকে সরিয়ে রেলমন্ত্রী করা হয় মুকুল রায়কে। তখন দীনেশ ত্রিবেদী আবার কংগ্রেসে যোগদান করতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার পর দীর্ঘদিন তিনি তৃণমূলে নিষ্ক্রিয় ছিলেন। সেই কথা তুলে ধরে এদিন তৃণমূল নেত্রীকে আক্রমণ শানালেন বিজেপি নেতা।

এদিন তৃণমূল সরকারের বিরুদ্ধে তাঁর আরও মন্তব্য,”শিল্প তৈরি না হওয়ার কারণে বাংলার উন্নয়ন থমকে গেছে।” তাঁর আরও দাবি, “নারদা কেলেঙ্কারির প্রতিবাদ করেছিলাম বলেই দলের সঙ্গে আমার দূরত্ব তৈরি হয়।”

এদিন  দুর্গাপুরে বসে জেলায় বিজেপির ইস্তেহার প্রকাশ করেন দীনেশ ত্রিবেদী ও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা পশ্চিম বর্ধমানের বিজেপির পর্যবেক্ষক নরোত্তম মিশ্র। উপস্থিত ছিলেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি প্রার্থী লক্ষণ ঘোড়ুই। কিছুদিন আগে রাজ্যসভায় দাঁড়িয়ে ‘অন্তরাত্মার’ ডাক শোনার কথা জানিয়েছিলেন দীনেশ ত্রিবেদী। তার পর নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশে আগে বিজেপিতে যোগ দেন।

আরও পড়ুন: শিশির অধিকারীকে ‘প্রাণনাশের হুমকি’, বর্ধমান থেকে গ্রেফতার যুবক

এদিন অবশ্য দীনেশের অভিযোগের প্রেক্ষিতে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া এপর্যন্ত মেলেনি।