ভুল করেই ভুলে গেলেন ‘না’ বলতে আর হয়ে গেল ইস্যু! সাংবাদিককে উত্তর দিয়ে আবারও বেফাঁস অনুব্রত কমিশনের কোপে

ভোট আবহে (West Bengal Assembly Election 2021) ফের কমিশনের (Election Commission) শোকজের মুখে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

ভুল করেই ভুলে গেলেন 'না' বলতে আর হয়ে গেল ইস্যু! সাংবাদিককে উত্তর দিয়ে আবারও বেফাঁস অনুব্রত কমিশনের কোপে
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 11:40 AM

বীরভূম:  ভোট আবহে (West Bengal Assembly Election 2021) ফের কমিশনের (Election Commission) শোকজের মুখে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। ‘২০২১-এ খুন হবে’- সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে এ হেন বেফাঁস মন্তব্য করে বসাতেই তাঁকে শোকজ করল কমিশন। যদিও অনুব্রত মণ্ডল দাবি করেছেন, তিনি এমন কিছু বলেননি, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

প্রসঙ্গত, সপ্তাহ খানেক আগে বীরভূমে কর্মিসভার পর সাংবাদিক সম্মেলন করেন অনুব্রত মণ্ডল। সেখানে এক সাংবাদিক প্রশ্ন করেন, “বীরভূমের ভোট কতটা শান্তিপূর্ণ হবে?” উত্তরে অনুব্রত বলেন, “২০১১ তে কি খুন হয়েছিল, ২০১৬ তে হয়েছিল, ২০১৯-এ কি খুন হয়েছিল? ২০২১ এ হবে!” ঠিক এই বিষয়টি নিয়েই শোরগোল পড়ে রাজ্য রাজনীতিতে। তখন তা নিয়ে খবরও হয়।

অনুব্রতর এই বক্তব্যকে ইস্যু করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হন বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। নির্বাচনে যাতে তাঁকে ব্যান করা হয়, তার দাবি তুলে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি প্রার্থী। সেই অভিযোগের ভিত্তিতেই অনুব্রত মণ্ডলকে আরও একবার শোকজ করল কমিশন।

তবে অনুব্রত দাবি করেছেন, তিনি এরকম কোনও মন্তব্য করেননি। তাঁর ঘনিষ্ঠ মহলের দাবি, অনূব্রত মণ্ডল আসলে বলতে চেয়েছিলেন, “গত কয়েক বছরের নির্বাচনে বীরভূমে কোনও খুন হয়নি, ২০২১ সালেও হবে না।” সেক্ষেত্রে ‘না’ শব্দ ভুূলবশত বলেননি বলে দাবি অনুব্রতর ঘনিষ্ঠ মহলের। আর সেটাকেই বিরোধীরা ইস্যু করছে। এটার ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

আরও পড়ুন: দাঁতে কাটছেন না দানা-পানিও! সিবিআই হেফাজতে লিভারের জটিল রোগে আক্রান্ত কয়লা কাণ্ডের এক কিংপিন

তবে এই প্রথম বার নয়। প্রত্যেক নির্বাচনেই তাঁর কোনও না কোনও মন্তব্যে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। এর আগে তাঁর ‘গুড় বাতাসা’, ‘চরাম চরাম’ দাওয়াই ঘিরে চর্চা তুঙ্গে উঠেছিল। তোলপাড় হয় রাজ্য রাজনীতি। কমিশন নজরবন্দিও করে রাখে অমুব্রত মণ্ডলকে। এবারও তার অন্যথা হয়নি। স্বমহিমাতেই রয়েছেন অনুব্রত। একুশের নির্বাচনে বিরোধীদের নিশানা করে তিনি বলেছেন, ‘বিজেপিকে ঠেঙিয়ে পগার পার’। তারই ভিত্তিতে অভিযোগ জমা পড়েছে কমিশনে। তাঁর এ হেন মন্তব্য কারণ দর্শিয়ে ও ব্যাখ্যা চেয়ে নোটিস পাঠিয়েছে কমিশন। দিন ছয়েকের ব্যবধান। আবারও কমিশনের শোকজ খেলেন অনুব্রত। আগামী ২৪ ঘণ্টার মধ্যে অনুব্রত জবাব তলব করেছে কমিশন।