এনকাউন্টার হুমকি! কমিশনের শোকজের মুখে বীরভূমের বিতর্কিত বিজেপি নেতা

বীরভূম (Birbhum) জেলা বিজেপি (Bengal BJP) সভাপতি ধ্রব সাহাকে শোকজ করল নির্বাচন কমিশন (Election Commission)।

  • TV9 Bangla
  • Published On - 15:08 PM, 5 Apr 2021
এনকাউন্টার হুমকি! কমিশনের শোকজের মুখে বীরভূমের বিতর্কিত বিজেপি নেতা
ধ্রুব সাহা।

বীরভূম: এনকাইন্টার হুমকি!  ভোটের মুখে (West Bengal Assembly Election 2021) এই হুমকিই শোরগোল ফেলেছিল গোটা বঙ্গে। বীরভূম (Birbhum) জেলা বিজেপি (Bengal BJP) সভাপতি ধ্রব সাহাকে শোকজ করল নির্বাচন কমিশন (Election Commission)। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে উত্তর দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বীরভূমের নানুরের বিজেপি প্রার্থী তারক সাহার প্রচারে গিয়েছিলেন বীরভূমের জেলা সভাপতি ধ্রুব সাহা(Dhruba Saha)। সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপি নেতা অনুপম হাজরা(Anupam Hazra)-ও। সেই প্রচারসভাতেই তিনি হুমকি দেন, “দেশবিরোধী মন্তব্য করা হলে এনকাউন্টার করে খুন করে দেওয়া হবে।” তিনি আরও বলেছিলেন, ২ মের পর উত্তরপ্রদেশের মতো এনকাউন্টার করা হবে।

এই বক্তব্যকেই হাতিয়ার করে তৃণমূল। তৃণমূলের কর্মাধ্যক্ষ করিম খান বলেন, “উত্তর প্রদেশে যেভাবে এনকাউন্টার হচ্ছে, এটাই বিজেপির সংস্কৃতি। আর যিনি এই কথাটা বলছেন, তিনি তো অনেক কেসের অপরাধী। নিজেই চিটিংবাজ। সিপিএম, কংগ্রেস করে তৃণমূল কংগ্রেসে এসেছিল। এখন বিজেপিতে যোগ দিয়েছে। তাঁকে নিয়ে বিজেপি যদি ভাবে যে বাসাপাড়া দখল করবে, তবে মূর্খের স্বর্গে বাস করছে।” তিনি আরও বলেন, “আমরা ১০ বছর ধরে কাজ করেছি। অনুব্রত মন্ডলের সহযোগিতায় বিদ্যুৎ পরিষেবা থেকে শুরু করে রাস্তাঘাট, হাসপাতাল-সবকিছুর উন্নয়ন করা হয়েছে। ও যদি এনকাউন্টারের কথা বলে, তবে বলবো যে এনকাউন্টারের অর্থই জানে না। অশিক্ষিত লোক। মুখ ফসকে বেরিয়ে গেছে।”

আরও পড়ুন: ‘লাথির’ পর কি তবে ‘দুধ কলা’? মমতার মঞ্চে ‘তাজা ছেলে’ আরাবুল

তবে একটা বক্তব্য ঘিরে শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। তার প্রেক্ষিতেই নির্বাচন কমিশন শোকজ করল বিজেপি নেতাকে।