Indus Assembly Election Result 2021 Live Update in Bengali: ইন্দাস বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের জোর টক্কর, লাইভ আপডেটস

বাঁকুড়ার ইন্দাস বিধানসভা কেন্দ্রটি তফশিলি জাতির জন্য সংরক্ষিত। ২০১৬ সালে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী গুরুপদ মেটে।

Indus Assembly Election Result 2021 Live Update in Bengali: ইন্দাস বিধানসভা কেন্দ্রে বিজেপি ও তৃণমূলের জোর টক্কর, লাইভ আপডেটস
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 9:51 PM

২৯৪ কেন্দ্রে নির্বাচন শেষ এ বার ফলাফলের দিকে তাকিয়ে সকলে। পশ্চিমবঙ্গের (West Bengal) বাঁকুড়া (Bankura) জেলায় ইন্দাস বিধানসভা কেন্দ্র (Indus Assembly Seat)। একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) এই আসন থেকে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তৃণমূল (TMC) প্রার্থী করেছে রুনু মেটে (Runu Mete) কে। বিজেপি (BJP) টিকিট দিয়েছে নির্মল কুমার ধাড়া (Nirmal Kumar Dhara)-কে এবং সিপিএমের প্রার্থী নয়নকুমার শীল (Nayan Kumar Shill)। ২০২১-এর বিধানসভা নির্বাচনে ৮ দফায় ভোট হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল ও নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বাধীন বিজেপি, দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০১৬ সালের নির্বাচনে কেন ছিল এই কেন্দ্রের ফল?

একঝলকে দেখে নেওয়া যাক এই কেন্দ্রের আপডেট…

  • এই কেন্দ্রে জয় ছিনিয়ে নিয়েছেন বিজেপি প্রার্থী নির্মল কুমার ধারা। ভোট পেয়েছেন ১,০৪,৭৫০। অন্যদিকে তৃণমূল প্রার্থী রুনু মেটে ভোট পেয়েছেন ৯৭,৪২১।

২০১৬ সালের বিধানসভা ভোটের ফল:

বাঁকুড়ার ইন্দাস বিধানসভা কেন্দ্রটি তফশিলি জাতির জন্য সংরক্ষিত। ২০১৬ সালে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী গুরুপদ মেটে। পেয়েছিলেন ৯৪,৯৪০ ভোট। দ্বিতীয় স্থানে ছিলেন বাম প্রার্থী দিলীপকুমার মালিক। তাঁর প্রাপ্ত ভোট ছিল ৭৬,১০৩। আর তৃতীয় স্থানে ছিলেন বিজেপি প্রার্থী নির্মলকুমার ধাড়া। যিনি এবারেও ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী। সেবার তাঁর প্রাপ্ত ভোট ছিল ১৬,২৪৬। অন্যদিকে ২০১১ সালের বিধানসভা নির্বাচনেও এই কেন্দ্রে জিতেছিলেন গুরুপদ মেটেই। সেই ভোটে ৮৫,৫৮৯টি ভোট পেয়েছিলেন তিনি।

মোট ভোটার সংখ্যা:

২০১৬ সালের বিধানসভা ভোটের তথ্য অনুসারে ইন্দাস বিধানসভায় ভোটার সংখ্যা ছিল ২,১৮,১০৮। যার মধ্যে ১,১২,৫৫৪ জন পুরুষ ভোটার এবং মহিলা ভোটারের সংখ্যা ১,০৫,৫৫৩ জন। সেবার ভোটদান করেন ১,৯৩,৫৩৫ জন। সব মিলিয়ে ভোট পড়েছিল প্রায় ৯০.৪ শতাংশ।

২০১৬ সালের ভোটে ইন্দাস ভোটের পরিসংখ্যান:

বর্তমান বিধায়ক: গুরুপদ মেটে মোট ভোট: ৯৪,৯৪০ মোট ভোটার: ২,১৮,১০৭ ভোট শতাংশ: ৯০.৪ শতাংশ