‘আমি বলব বুঝে নিবি’, ইশারায় কী ডায়লগ বললেন মহাগুরু?

তিদিনই বিজেপি প্রার্থীদের রোড শো এবং সভা করে চলেছেন মিঠুন (Mithun Chakraborty)। তবে তাঁর ছবির সংলাপ বলতে আবদার করলে তিনি আর মুখে কিছু বলছেন না। কারণটা হয়ত নির্বাচনী বিধি।

'আমি বলব বুঝে নিবি', ইশারায় কী ডায়লগ বললেন মহাগুরু?
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 6:48 PM

হুগলি: ‘আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই, আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সভায় বিজেপিতে যোগ দিয়ে নিজের সিনেমার সংলাপ বলেছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। যা নিয়ে আলোচনা ও সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। এখন তাই বিজেপি প্রার্থীদের প্রচারে গেলে নিজের মুখে আর সংলাপ বলছেন না মহাগুরু। তিনি নির্বাক অভিনয় করছেন। আর বাকিটা বুঝে নিতে হচ্ছে দর্শক বা সভা মঞ্চে থাকা দর্শকদের। মঙ্গলবার হুগলির উত্তরপাড়াতেও ইশারায় সেই ‘এক ছোবলে ছবি’ করে কর্মী সমর্থকদের আবদার মেটালেন মহাগুরু।

এদিন উত্তরপাড়ার বিজেপি প্রার্থী প্রবীর ঘোষালের সমর্থনে গৌরী সিনেমা মোড়ে সভা করেন মিঠুন চক্রবর্তী। সেখানেই মহাগুরু তাঁর বিখ্যাত সিনেমা অভিমন্যুর সংলাপ তুলে ধরেন ইঙ্গিতে। হাতের ইশারায় বুঝিয়ে দেন তিনি কী বলতে চান।

ব্রিগেড সভায় বিজেপিতে যোগ দেওয়ার দিন এই সংলাপ বলে বিতর্ক তৈরি করেছিলেন মিঠুন। তার পর অবশ্য প্রায় প্রতিদিনই বিজেপি প্রার্থীদের হয়ে প্রচারে বেরচ্ছেন, রোড শো এবং সভা করে চলেছেন মিঠুন। তবে মিঠুনকে তাঁর ছবির সংলাপ বলতে আবদার করলে তিনি আর মুখে কিছু বলছেন না। কারণটা হয়ত নির্বাচনী বিধি।

যেমনটা দেখা গেল উত্তরপাড়াতেও। কর্মী সমর্থকরা অভিনেতা তথা অধুনা বিজেপি নেতাকে তাঁর ছবির সংলাপ বলতে অনুরোধ করতে মিঠুনের উত্তর,’আমি বলব বুঝে নিবি।’ জাত অভিনেতা মিঠুন এর পর অঙ্গভঙ্গি করে বুঝিয়ে দেন তিনি কী বলতে চান। ইশারায় জানিয়ে দিলেন এক ছোবলে ছবি করার। সঙ্গে সঙ্গে হাততালিতে ফেটে পড়ে সভা।

আরও পড়ুন: সে দিন ‘দিদির’ চিঠি পেয়ে মোদীর মন খুশিতে ভরে গিয়েছিল

একটা সময় ছিল যখন তিনি ছিলেন সক্রিয় রাজনৈতিক কর্মী। প্রচার এবং মিটিং মিছিলে অংশগ্রহণ করা থেকে শুরু করে অনেক কিছুতেই তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করতেন। কিন্তু সেই ২০১৬ সালের পর থেকে তাঁকে আর রাজনীতির মঞ্চে দেখা যায়নি। দীর্ঘ পাঁচ বছর পরে ২০২১ সালে আবারও বাংলার বিধানসভা নির্বাচন প্রচারে নেমেছেন মিঠুন চক্রবর্তী। তবে এবার রাজনৈতিক দলের সদস্য হিসেবে যোগ দিয়ে একের পর এক সভা করে যাচ্ছেন তিনি। এখন দেখার জাত গোখরোর ছোবলের জোর কতটা ভোটবাক্সে পড়ে।