কমিশন ধৃতরাষ্ট্র, দিলীপের জায়গায় আমি হলে নজরবন্দি হতাম: অনুব্রত

"আমি আমার জীবনে এমন নির্বাচন দেখিনি।'' মন্তব্য বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)-এর।

কমিশন ধৃতরাষ্ট্র, দিলীপের জায়গায় আমি হলে নজরবন্দি হতাম: অনুব্রত
ফের ভবিষ্যদ্বাণী অনুব্রতের, ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 5:10 PM

বীরভূম: একুশের মহারণে (West Bengal Assembly Election 2021) নির্বাচন কমিশন (Election Commission) ‘ধৃতরাষ্ট্রের ভূমিকা পালন করছে’। মঙ্গলবার বোলপুরের দলীয় কার্যালয়ে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই অভিযোগ করলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার কথায়, দিলীপ ঘোষদের ভাষায় যদি তিনি শীতলকুচি নিয়ে মন্তব্য করতেন তবে, কমিশন তাঁকে নজরবন্দি করত।

উসকানিমূলক মন্তব্য করার দায়ে ২৪ ঘণ্টার জন্য মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন। একইভাবে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা হাবড়ার প্রার্থী রাহুল সিনহাকেও ৪৮ ঘণ্টার জন্য ব্যান করা হয়েছে। যদিও তৃণমূলের দাবি, পক্ষপাতমূলক আচরণ করছে কমিশন।

কেন উসকানিমূলক মন্তব্যের কারণে সায়ন্তন বসু বা দিলীপ ঘোষদের শাস্তি দেওয়া হবে না তা নিয়ে তাঁরা প্রশ্ন তুলেছেন। এই প্রেক্ষিতে কমিশনকে মহাভারতের ধৃতরাষ্ট্রের (Dhritarashtra) সঙ্গে তুলনা করলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। পাশাপাশি তাঁর অভিযোগ, শীতকুচির ঘটনায় দিলীপ ঘোষ যে মন্তব্য করছেন সেটা যদি তিনি বলতেন তাহলে তাঁকে নজরবন্দি করে দিত নির্বাচন কমিশন।

আরও পড়ুন:‘এটাও এক ধরনের প্রচার,’ মমতার ধরনা নিয়ে কটাক্ষ সুজনের

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটে বিরোধীদের অভিযোগের প্রেক্ষিতে অনুব্রতকে নজরবন্দি করেছিল নির্বাচন কমিশন। ভোটের দিন কোথাও বেরতে পারেননি। বাড়িতে বসে ছিলেন। সেই প্রসঙ্গই হয়ত এদিন মনে করাতে চাইলেন অনুব্রত। তাঁর কথায়, “আমি আমার জীবনে এমন নির্বাচন দেখিনি।”