মমতা-মোদীকে দুর্গা-অসুর বানিয়ে নির্বাচনী প্রচার, বিতর্কে তৃণমূল

"প্রতিপক্ষরা সবসময়ই আমাদের কাছে বিপদজনক অসুরসম। মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার দুর্গা বলে মনে করি আমরা। সেই জায়গা থেকে আমাদের সমর্থকরা প্রচার করেছে।" দাবি তৃণমূল নেতার

মমতা-মোদীকে দুর্গা-অসুর বানিয়ে নির্বাচনী প্রচার, বিতর্কে তৃণমূল
বিতর্কিত সেই মূর্তি
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 7:36 PM

হিলি: তৃণমূলের (TMC) নির্বাচনী প্রচারের মূর্তি বির্তক। দক্ষিণ দিনাজপুর জেলার হিলি এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কে দুর্গা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) কে অসুর রূপে একই কাঠামোয় আসীন করে নির্বাচনী প্রচার করে বিতর্কে জড়াল জেলা তৃণমূল। বিজেপি (BJP)-র দাবি, দেশের প্রধানমন্ত্রীকে অসুর হিসেবে দেখিয়ে করে অপমান করছে তৃণমূল। যদিও বিরোধীদের অভিযোগের প্রেক্ষিতে ঘাসফুল শিবিরের পাল্টা দাবি, প্রতিপক্ষ তাদের কাছে অসুরের মতো। তাই কোনও ভুল করেনি তারা।

জানা গিয়েছে,দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের ৫ নম্বর জামালপুর গ্রাম পঞ্চায়েত এলাকার তৃণমূল নেতৃত্ব কিছুদিন আগে শেখর সরকার নামে এক মৃৎ শিল্পীকে দিয়ে একটি মাটির মূর্তি গড়িয়ে নেন। তাতে মমতা ব্যানার্জ্জিকে দুর্গা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অসুর হিসাবে দেখানো হয়। শুধু তাই নয়, সেই মূর্তিতে দেখা যায় মমতা মোদীকে নিধন করছেন। ত্রিশূলে লেখা ‘উন্নয়ন’। এই মূর্তিটি বাঙ্গালীপুর এলাকার তৃণমূলের জেলা কার্যালয়ের সামনে রাখা ছিল। আর তা নিয়ে বাধে বিরোধ।

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের মন্তব্য, ‘এটা নিম্ন রুচির পরিচয়।’ এলাকার স্থানীয় বাসিন্দা তথা বিজেপি যুব মোর্চার সাধারণ সম্পাদক রঞ্জন দাসের অভিযোগ, এই ভাবে অহেতুক উত্তেজনা তৈরির চেষ্টা করছে তৃণমূল। তাঁর কথায়, “গণতান্ত্রিক দেশের নির্বাচিত প্রধানমন্ত্রীকে নোংরাভাবে অপমান করা হচ্ছে।”

যদিও তৃণমূল তা মানতে নারাজ। দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর সুভাষ চাকী বলেন, “প্রতিপক্ষরা সবসময়ই আমাদের কাছে বিপদজনক অসুরসম। মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার দুর্গা বলে মনে করি আমরা। সেই জায়গা থেকে আমাদের সমর্থকরা প্রচার করেছে।” পাশাপাশি তাঁর দাবি, দেশের প্রধানমন্ত্রী ‘দিদি ও দিদি’ বলে মুখ্যমন্ত্রীকে যেভাবে ব্যঙ্গ করছেন সেটা যদি বিজেপি কর্মীদের মার্জিত রুচির বলে মনে হয়, তাহলে এটাও ভাল লাগবে।

আরও পড়ুন: দিলীপের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ, দুর্গা মন্দিরের সামনে ন্যাড়া হলেন তৃণমূলীরা

এদিকে মানিকো এলাকার মূর্তি কারিগর শেখর সরকার জানান, স্থানীয় তৃণমূল নেতা শুভঙ্কর মাহাতো তাঁকে এ মূর্তি বানানোর বরাত দিয়েছিলেন। পারিশ্রমিক হিসেবে পেয়েছেন ৪ হাজার টাকা। তবে তিনি এও জানান, বিষয়টি তাঁর দৃষ্টিকটূ মনে হয়েছিল। তৃণমূল নেতাদের সেটা জানিয়েও ছিলেন। তবে তাঁরা এতে কর্ণপাত করেননি। সব মিলিয়ে ভোট মরসুমে এই মূর্তিকে কেন্দ্র করে জোর বিতর্ক এলাকায়।