বিজেপি অফিসে মনিরুল ইসলাম, লাভপুর থেকে প্রার্থী? জল্পনা তুঙ্গে

'১৯-এর লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর মনিরুলকে নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে গেরুয়া শিবিরের বড় অংশ

বিজেপি অফিসে মনিরুল ইসলাম, লাভপুর থেকে প্রার্থী? জল্পনা তুঙ্গে
ফাইল ছবি: হেস্টিংসে মনিরুল ইসলাম ও মুকুল রায়
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 7:57 PM

পশ্চিমবঙ্গ: ভোটের নির্ঘণ্ট প্রকাশের ২৪ ঘণ্টা পার হয়ে গিয়েছে। এখন রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা ঘোষণার দিকে নজর রাজনৈতিক মহলের। এই প্রেক্ষিতে শনিবার বারবেলায় জল্পনা বাড়ালেন বীরভূমের লাভপুরের বিধায়ক মনিরুল ইসলাম (Manirul Islam)। ‘১৯-এর লোকসভা ভোটের আগে মনিরুল তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় গেরুয়া শিবিরের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়েছিল। যার প্রেক্ষিতে লাভপুরের বিতর্কিত নেতা জানিয়েছিলেন তিনি ইস্তফা দিচ্ছেন। এদিন তাঁকেই দেখা গেল হেস্টিংসের বিজেপি অফিসে দলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের সঙ্গে আলোচনা করতে। যা নিয়ে ভোটমুখী বাংলায় জল্পনা, বিজেপি কি এবার অবস্থান পরিবর্তন করে মনিরুল ইসলামকেই প্রার্থী করছে? যদি তাইই হয় বিজেপি কর্মীদের একাংশ এই সিদ্ধান্ত কেমন ভাবে নেবেন তা নিয়েও উঠছে অবধারিত প্রশ্ন।

বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডলের অন্যতম ভরসা ছিলেন। সেই তাঁকেই ২০১৯ সালের লোকসভা ভোটের আগে দলে টানে বিজেপি। কিন্তু যাঁর বিরুদ্ধে এতদিনের প্রতিবাদ, যাঁর বিরুদ্ধে বিজেপি কর্মীকে খুনের অভিযোগ, সেই তাঁকেই বিজেপিতে নেওয়ায় রীতিমতো দল ছাড়ার হুমকি দিয়েছিলেন বিজেপির কালোসোনা মন্ডল-সহ অনেকেই। রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন রন্তিদেব সেনগুপ্তর মতো বিজেপির শহুরে মুখেরাও। এমনই চাপের মুখে বিজেপি ছাড়তে চেয়ে ইস্তফাপত্র লিখেছেন লাভপুরের বিধায়ক, এমন খবর ছড়িয়েছিল। আর তাঁকে তৃণমূল থেকে ছিনিয়ে নেওয়ার যিনি কারিগর, সেই মুকুল রায়ও স্বীকার করে নিয়েছিলেন মণিরুলের দল ছাড়ার ইচ্ছার কথা। তবে মুকুল রায় এও জানান, ‘তাঁকে দল থেকে সাসপেন্ড করা হয়নি বা এ নিয়ে কোনও কথাও হয়নি।’ তারপর মনিরুল ইস্যু কার্যত স্তিমিত হয়ে পড়েছিল। কিন্তু একুশের ভোটের মুখে বিজেপি অফিসে মনিরুলের উপস্থিতি এবং মুকুল রায়ের সঙ্গে তাঁকে আলোচনা করতে দেখে ফের তুঙ্গে উঠল জল্পনা।

আরও পড়ুন: দিল্লি পৌঁছল বিজেপির প্রার্থী তালিকা, একই কেন্দ্রের জন্য একাধিক নাম

কলকাতা সূত্রের খবর, লাভপুরের তৃণমূলত্যাগী বিধায়ককে এবার প্রার্থী করতে পারে বিজেপি। তবে তা এখনও আলোচনার স্তরেই রয়েছে। অন্যদিকে জেলা সূত্র বলছে, মনিরুল এবার আর ভোটে দাঁড়াবেন না। বরং মনিরুলের বড় ছেলে আসিফ ইসলাম বিজেপির টিকিটে প্রার্থী হতে পারেন। যদিও দুটি সূত্রই বলছে, এটা কেবলই বিজেপির অন্দরের গুঞ্জন। চূড়ান্ত কিছু নয়। এখন দেখার মনিরুল বা তাঁর ছেলেকে বিজেপি প্রার্থী করে কিনা। সেটা হলেও বিজেপির একাংশের প্রতিক্রিয়া কী হবে সেটাও দেখার।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে