West Bengal Election 2021 LIVE: রবিবার শহরে তেজস্বী, বৈঠক করতে পারেন মমতার সঙ্গে

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ।

  • TV9 Bangla
  • Published On - 23:37 PM, 27 Feb 2021
West Bengal Election 2021 LIVE: রবিবার শহরে তেজস্বী, বৈঠক করতে পারেন মমতার সঙ্গে
ফাইল ছবি

টিভি নাইন বাংলা ব্যুরো: বিধানসভা ভোট (West Bengal Election 2021) ঘোষণা হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গে। ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা। ভোট ঘোষণা হতেই প্রচারের পারদ চড়ছে। মিটিং-মিছিল থেকে জনসভা, বাংলাজুড়ে রাজনৈতিক দলগুলির মধ্যে শুধুই টক্করের ছবি।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 27 Feb 2021 23:37 PM (IST)

    ১০ মে পর্যন্ত সমস্ত পুলিশকর্মীদের ছুটি বাতিল করল লালবাজার

    ভোটের (West Bengal Assembly Election 2021) মুখে সমস্ত পুলিশকর্মীদের ছুটি বাতিল করল লালবাজার (Kolkata Police)। এ দিন কলকাতা পুলিশের কমিশনার সৌমেন মিত্র এক নির্দেশিকা জারি করে এমনটাই জানিয়ে দিয়েছেন। সূত্রের খবর, কমিশনারের নির্দেশে শনিবার স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, জরুরি অবস্থা না হলে কোনও পুলিশকর্মী কোনও ছুটি পাবেন না।

    বিস্তারিত পড়ুন: ১০ মে পর্যন্ত সমস্ত পুলিশকর্মীদের ছুটি বাতিল করল লালবাজার

  • 27 Feb 2021 23:35 PM (IST)

    অধীর অনড় আসন নিয়ে, ব্রিগেডের পরও আলোচনা চলবে তিন শিবিরের

    ব্রিগেডের সমাবেশ (Brigade Rally) শুরু হতে মেরেকেটে বাকি আর ১২ ঘণ্টা। এত দিন ধরে দফায় দফায় আলোচনার পরও জোটের আসন রফা করতে পারল না সিপিএম (CPIM)-কংগ্রেস (Congress)। এ দিনের বৈঠকে আব্বাস সিদ্দিকির আইএসএফ (ISF)-কে আসন ছাড়া নিয়ে নতুন করে জলঘোলা হয়। অবশ্য সিপিএম-র দিক থেকে সমস্যা খুব একটা নেই বললেই চলে। আসন ছাড়ার বিষয়ে আলিমুদ্দিন এ বার নজিরবিহীন নমনীয়তা দেখিয়েছে। কিন্তু, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী আসন ভাগাভাগি নিয়ে অনড় রয়েছেন। এমনটাই খবর সূত্রের।

    বিস্তারিত পড়ুন: অধীর অনড় আসন নিয়ে, ব্রিগেডের পরও আলোচনা চলবে তিন শিবিরের

  • 27 Feb 2021 21:39 PM (IST)

    ‘না রে না টুম্পা ব্রিগেড যাবে না,’ বামেদের প্যারোডির পাল্টা তৃণমূল

    বামেদের (Left) ‘টুম্পা সোনা’র প্যারোডি থেকে বিজেপি (BJP)-র ‘পিসি যাও’, বঙ্গভোটের প্রচারে গান অন্যতম অস্ত্র হয়ে উঠেছে ডান-বাম দুই শিবিরেই। এই মিউজিক্যাল যুদ্ধে কি আর দূরে থাকতে পারে তৃণমূল? তাদের ‘খেলা হবে’ ইতিমধ্যেই ‘হিট’। এবার বামেদের’টুম্পা সোনা’র জবাব ‘টুম্পা’ দিয়েই দিল তৃণমূল (TMC)। তবে এই প্যারোডি দলের নয়, তৈরি করেছেন সমর্থকরা।

    বিস্তারিত পড়ুন: ‘না রে না টুম্পা ব্রিগেড যাবে না,’ বামেদের প্যারোডির পাল্টা তৃণমূল

  • 27 Feb 2021 21:33 PM (IST)

    ব্রিগেড সমাবেশে না আসতে পেরে আবেগঘন বার্তা বুদ্ধদেবের

    ভোট মরসুমে প্রথম রবিবাসরীয় ব্রিগেডের আগেই বাম কর্মী-সমর্থকদের উদ্দেশে আবেগঘন বার্তা দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। যেখানে ছত্রে ছত্রে প্রকাশ পেয়েছে সমাবেশে উপস্থিত না থাকতে পারার কারণে তাঁর ‘মানসিক যন্ত্রণার’ কথা।

    বিস্তারিত পড়ুন: ব্রিগেডে থাকতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না: বুদ্ধদেব ভট্টাচার্য

  • 27 Feb 2021 19:54 PM (IST)

    এডিজি আইনশৃঙ্খলা বদল কমিশনের, ভোট ঘোষণার ২৪ ঘণ্টায় বিরাট পদক্ষেপ

    নির্বাচনের নির্ঘণ্ট (West Bengal Assembly Election 2021) প্রকাশ হওয়ার এক দিনের মধ্যেই বিরাট পদক্ষেপ করল নির্বাচন কমিশন (Election Commission)। আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার পরই এডিজি আইনশৃঙ্খলা (ADG Law & Order) পদে রদবদল করা হয়েছে। জাভেদ শামিমের জায়গায় নিয়ে আসা হয়েছে জগমোহনকে।

    বিস্তারিত পড়ুন: এডিজি আইনশৃঙ্খলা বদল কমিশনের, ভোট ঘোষণার ২৪ ঘণ্টায় বিরাট পদক্ষেপ

  • 27 Feb 2021 18:43 PM (IST)

    এই আলাপন, এই দ্বিবেদী, এই বীরেন্দ্র… ডাকলেই ওঁরা ম্যাম, ম্যাম, ম্যাম করেন: শুভেন্দু

    বাংলায় আট দফা ভোট নিয়ে পরোক্ষে নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বঙ্গ ভোটে পুলিশ পর্যবেক্ষকের বিবেক দ্বিবেদীকে দায়িত্ব দেওয়া নিয়েও উষ্মা প্রকাশ করেছেন তৃণমূল নেত্রী। এবার সুষ্ঠু ও স্বচ্ছ ভোটের স্বার্থে মমতা সরকারের একাধিক শীর্ষ আধিকারিকের বিরুদ্ধে তোপ দাগলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শনিবার হুগলির সভা থেকে তাঁর দাবি, নির্বাচন কমিশনের উচিত অবিলম্বে এ নিয়ে পদক্ষেপ করা।

    বিস্তারিত পড়ুন: “এই আলাপন, এই দ্বিবেদী, এই বীরেন্দ্র… ডাকলেই ওঁরা ম্যাম, ম্যাম, ম্যাম করেন, সবকটাকে সরাতে হবে”

  • 27 Feb 2021 18:40 PM (IST)

    রবিবার শহরে তেজস্বী, বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে

    বাংলায় নির্বাচন (West Bengal Assembly Election 2021) ঘোষণা হতেই নতুন রাজনৈতিক সমীকরণের জল্পনা তীব্রতর হচ্ছে। তৎপরতা বাড়িয়ে আগামিকালই রাজ্যে আসতে চলেছেন আরজেডি (RJD) প্রধান তেজস্বী যাদব (Tejaswi Yadav)। সূত্রের খবর, দলীয় এক কর্মসূচিতেই যোগ দিতে তিনি আসবেন। তবে এই সফরে তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে তিনি বৈঠক করতে পারেন বলে রাজনৈতিক জল্পনা উঠেছে তুঙ্গে।

    বিস্তারিত পড়ুন: রবিবাসরীয় বিকেলে কালীঘাটে ঢুঁ মারতে পারেন তেজস্বী! নতুন সমীকরণের জল্পনা

  • 27 Feb 2021 17:53 PM (IST)

    প্রশাসনের বিরুদ্ধে গুচ্ছ অভিযোগ নিয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

    বাংলায় বিধানসভা ভোট (West Bengal Assembly Election 2021) ঘোষণা হয়েছে ২৪ ঘণ্টা আগেই। সেই সময় থেকেই কার্যকর হয়েছে আদর্শ আচরণবিধি। এর মধ্যেই রাজ্য প্রশাসনের বিরুদ্ধে একগুচ্ছ নালিশ নিয়ে কমিশনের (Election Commission) দ্বারস্থ হল বঙ্গ বিজেপি (Bengal BJP)। রাজ্যের একাধিক পুরসভায় পিছনের দরজা দিয়ে শাসক দলের লোক ঢুকিয়ে নেওয়ার পাশাপাশি পুলিশের মদতে তৃণমূলের বিরুদ্ধে অশান্তি করার চেষ্টার অভিযোগও তুলেছেন বিজেপি নেতারা।

    বিস্তারিত পড়ুন: প্রশাসনের বিরুদ্ধে গুচ্ছ অভিযোগ নিয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

  • 27 Feb 2021 16:41 PM (IST)

    ‘আমরাই বলেছিলাম বেশি দফায় ভোট করাতে’, মমতার অভিযোগে সিলমোহর দিলীপের?

    বিজেপির (BJP) ইচ্ছানুযায়ী-ই কি বঙ্গ নির্বাচনে ‘আট’ ঘাট বেঁধে নেমেছে নির্বাচন কমিশন (Election Commission)? বিধানসভা ভোট ঘোষণা হওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতে সেই জল্পনা নিজেই উস্কে দিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বিজেপি রাজ্য সভাপতি এ দিন নির্বাচনী নির্ঘণ্ট প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে বলেছেন, “আমরা নির্বাচন কমিশনকে বারবার বলেছিলাম বেশি দফায় ভোট করান। যাতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা যায় এবং লোক বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে পারে। ওনারা সেটাই করেছেন।”

    বিস্তারিত পড়ুন: ‘আমরা কমিশনকে বলেছিলাম বেশি দফায় ভোট করতে, ওঁরা সেটাই করেছেন’, মমতার অভিযোগে দিলীপের সিলমোহর?

  • 27 Feb 2021 15:42 PM (IST)

    পরিবর্তন যাত্রার ট্যাবলো ‘চুরি’

    পরিবর্তন যাত্রার ট্যাবলো চুরি মালদহে। অভিযোগ তৃণমূলের দিকে। মালদহের হবিবপুরের এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি।

    বিস্তারিত পড়ুন: পরিবর্তন যাত্রার ট্যাবলো ‘চুরি’, ভোট ঘোষণা হতেই জেলায় জেলায় গোলমাল

  • 27 Feb 2021 14:10 PM (IST)

    কর্তব্যরত জওয়ান অসুস্থ হলে ক্যাশলেস পরিষেবা দিতে হবে

    শনিবারই কলকাতা আসছে আরও ১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে চার কোম্পানি সিআরপিএফ, বাকি সাত কোম্পানি সব সশস্ত্র সীমাবলের জওয়ান। এর আগে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাংলায় এসে পৌঁছেছে। রাজ্যের বিভিন্ন জেলায় রয়েছে তারা। রুটমার্চও চলছে। ভোট ঘোষণার পরদিনই কলকাতায় তারা। কেন্দ্রীয় বাহিনীর জন্য এবার বিশেষ তৎপর কমিশন। কর্তব্যরত অবস্থায় কেউ যদি অসুস্থ হয়ে পড়েন যে কোনও সরকারি, বেসরকারি জায়গায় ক্যাশলেস চিকিৎসা দিতে হবে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানকে।

  • 27 Feb 2021 14:01 PM (IST)

    আগামী সপ্তাহেই রাজ্যে পুলিশ পর্যবেক্ষক

    ভোটের নির্ঘণ্ট ঘোষণার সঙ্গে সঙ্গেই জানিয়ে দেওয়া হয়েছে যে এবার পশ্চিমবঙ্গে ভোটের জন্য দুই পুলিশ পর্যবেক্ষককে পাঠানো হচ্ছে। শীঘ্রই রাজ্যে আসছেন তাঁরা। আর তাঁদের সুবিধার কথা মাথায় রেখে হেলিকপ্টারের জন্য আবেদন জানাল কমিশন। লোকসভা নির্বাচনে হেলিকপ্টার না পেয়ে সড়ক পথেই ঘুরতে হয়েছিল বিবেক দুবেকে। এবার তাই স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আবেদন জানিয়েছে কমিশন।

    বিস্তারিত পড়ুন: আগামী সপ্তাহেই রাজ্যে পুলিশ পর্যবেক্ষক, পরিদর্শণের জন্য হেলিকপ্টার চাইল কমিশন

  • 27 Feb 2021 13:59 PM (IST)

    বিজেপির পরিবর্তন যাত্রার রথে ভাঙচুরের অভিযোগ

    বিজেপির পরিবর্তন যাত্রার রথে ভাঙচুর। ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শুক্রবার রাতে মানিকতলার কাদাপাড়ায় এই ঘটনা ঘটে। রাতেই ঘটনাস্থলে যান বিজেপি নেতা সব্যসাচী দত্ত। ফুলবাগান থানায় অভিযোগ দায়ের হয়েছে। যদিও এ নিয়ে তৃণমূলের তরফে এখনও কোনও বক্তব্য পাওয়া যায়নি।

    বিস্তারিত পড়ুন: বিজেপির পরিবর্তন যাত্রার রথে ভাঙচুরের অভিযোগ, রাজনৈতিক কাজিয়া মানিকতলায়

  • 27 Feb 2021 13:50 PM (IST)

    বাংলায় ভোট নির্ঘণ্ট প্রকাশ হতেই চূড়ান্ত প্রত্যয়ী পিকে

    ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। প্রচারের জন্য আর মাসখানেকও সময় নেই নেতাদের হাতে। গোটা পশ্চিমবঙ্গে ভোটের প্রস্তুতি তুঙ্গে। এরই মধ্যে তাৎপর্যপূর্ণ টুইট ভোট কৌশলী প্রশান্ত কিশোরের। ২৭ মার্চ বঙ্গে ভোটের শুরু, শেষ ২৯ এপ্রিল। নীল বাড়ি কার দখলে সেই উত্তর মিলবে ২ মে। তবে আগেভাগেই সেই উত্তর দিয়ে দিলেন প্রশান্ত কিশোর।

    বিস্তারিত পড়ুন: ‘২ মে মিলিয়ে নেবেন’, বাংলায় ভোট নির্ঘণ্ট প্রকাশ হতেই চূড়ান্ত প্রত্যয়ী পিকে

  • 27 Feb 2021 13:48 PM (IST)

    দিল্লি পৌঁছল বিজেপির প্রার্থী তালিকা

    ভোট ঘোষণার পর এবার নজর প্রার্থী তালিকায়। একদিকে যখন শোনা যাচ্ছে তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা তৈরি, তখন বিজেপি সূত্রে খবর— ভোটের দফার সঙ্গে সাযুজ্য রেখে প্রার্থীর নাম ঘোষণা করবে তারা। সূত্রের খবর, ১৩০ বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম দিল্লিতে পৌঁছেছে। জানা যাচ্ছে, কেন্দ্র পিছু একাধিক প্রার্থীর নাম পাঠিয়েছে রাজ্য বিজেপি। তবে চূড়ান্ত নামে সিলমোহর দেবে দিল্লি।

    বিস্তারিত পড়ুন: দিল্লি পৌঁছল বিজেপির প্রার্থী তালিকা,একই কেন্দ্রের জন্য একাধিক নাম

  • 27 Feb 2021 13:36 PM (IST)

    মমতার প্রার্থী তালিকায় কোন কোন তারকা, দেখে নিন গুঞ্জনে এগিয়ে কারা

    গত লোকসভা ভোটেও প্রার্থী তালিকা ঘোষণার ক্ষেত্রে এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেসই। বাকিরা যখন ৪২ কেন্দ্রের মুখ খুঁজতে নাকানি চোবানি খাচ্ছে, তখন তৃণমূল কিন্তু প্রতিটি কেন্দ্রেই প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছিল। এ বারও বিরোধীদের গতি ততটাই শ্লথ হবে কি না তা তো সময়ই বলবে। তবে শোনা যাচ্ছে, তৃণমূল তৈরি। শাসকদলের অন্দরের খবর, সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় ১২ জনের যে নির্বাচনী কমিটি তৈরি করেছেন, তাঁদের নিয়ে বৈঠকে বসবেন। এরপরই কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন থেকে ঘোষণা করা হবে প্রার্থী তালিকা।

    বিস্তারিত পড়ুন: মমতার প্রার্থী তালিকায় কোন কোন তারকা, দেখে নিন গুঞ্জনে এগিয়ে কারা