প্রার্থী ঘোষণা করে প্রচার নির্মলের, ‘যা কাজ করেছি, দিদি আমাকেই প্রার্থী করবে’

"কোনও আশ্বাস না, আমি যা কাজ করেছি দিদি আমাকেই প্রার্থী করবেন।'' প্রার্থী তালিকা ঘোষণার আগে প্রচার শুরু করা নিয়ে মন্তব্য রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রীর

প্রার্থী ঘোষণা করে প্রচার নির্মলের, 'যা কাজ করেছি, দিদি আমাকেই প্রার্থী করবে'
নিজস্ব ফটো
Follow Us:
| Updated on: Mar 01, 2021 | 9:45 PM

উলুবেড়িয়া: সোমবার তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা ঘোষণার কথা থাকলেও তা হয়নি। শোনা যাচ্ছে মঙ্গলবার আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করবে তারা। তবে তৃণমূল কয়েকজন বিদায়ী বিধায়কের যেন তর সইছে না। এবারও উলুবেড়িয়া উত্তর (Uluberia Uttar) বিধানসভা থেকে তিনিই প্রার্থী হচ্ছেন ধরে নিয়ে বাড়ি বাড়ি প্রচার শুরু করে দিলেন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজি (Nirmal Maji)।

এসএসকেএম-এ কুকুরেরল ডায়ালিসিস করানোর চেষ্টায় অনুমতি থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় বিতর্কে জড়িয়েছেন মন্ত্রী নির্মল মাজি। এবার দলের তরফে প্রার্থী তালিকা ঘোষণার আগেই নিজেকে উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের প্রার্থী হিসেবে প্রচার শুরু করে নয়া বিতর্কে জড়ালেন তিনি। সোমবার সকাল থেকেই উলুবেড়িয়ার বানিবন শাসমল পাড়ায় নিজের সমর্থনে বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন নির্মল মাজি। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণার আগেই প্রচার? দলবিরোধী কাজ হয়ে গেল না? মন্ত্রীর দাবি, তিনি অন্য নেতা-মন্ত্রী এমনকি দিদির (পড়ুন মমতা বন্দ্যোপাধ্যায়) কাছ থেকে জানতে পেরেছেন যে তিনিই প্রার্থী হচ্ছেন। নির্মল মাজির কথায়, “কোনও আশ্বাস না, আমি যা কাজ করেছি দিদি আমাকেই প্রার্থী করবেন।”

একমাত্র তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজে ঘোষণা করেছেন যে একুশের নির্বাচনে (West Bengal Assembly Election 2021) পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম বিধানসভা থেকে তিনি প্রার্থী হবেন। এছাড়া আর কোনও তৃণমূল নেতা বা বিদায়ী বিধায়কের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করেনি তৃণমূল। কিন্তু কিছুদিন আগে হাওড়ার শিবপুরের প্রবীণ বিধায়ক জটু লাহিড়ি সাংবাদিক বৈঠক ডেকে নিজেই নিজেকে প্রার্থী ঘোষণা করে দেন। এই ঘটনার পুনরাবৃত্তি দেখা গিয়েছে মুর্শিদাবাদেও। প্রাক্তন মন্ত্রী তথা জেলার নেত্রী সাবিত্রী মিত্রও নিজেকে প্রার্থী বলে ঘোষণা করে দিয়েছেন। তাছাড়া বারুইপুরে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে বিমান বন্দ্যোপাধ্যায়ের নামে। পূর্ব মেদিনীপুরের রামনগরের বিদায়ী বিধায়ক অখিল গিরি আবার তাঁর নামে দেওয়াল লিখনের পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া দিয়েছেন, “ছেলেরা কাজ এগিয়ে রাখছিল।” তাঁদের বিরুদ্ধে দল কোনও পদক্ষেপ করেছে কিনা জানা যায়নি। এবার প্রার্থী তালিকা প্রকাশ্যে আসার আগে পুরোমাত্রায় প্রচার শুরু করে দিলেন নির্মল মাজিও।

আরও পড়ুন: ৯২ আসন ‘সুরক্ষিত’ কংগ্রেসের, তবে আব্বাসকে আসন ছাড়া নিয়ে জট অব্যাহত

এদিকে সূত্রের খবর, তৃণমূলের প্রার্থী তালিকায় চমক থাকছে এবার। একাধিক কেন্দ্রে নতুন প্রার্থী দেওয়ার পাশাপাশি তরুণ মুখকে বেশি করে জায়গা দেওয়া হবে। আশি বছর বয়স অতিক্রম করা কাউকে এবার ভোটের টিকিট দেওয়া হবে না বলে তৃণমূল সূত্রের খবর। সেক্ষেত্রে জটু লাহিড়ির মতো প্রবীণ বিধায়ক ফের টিকিট পাবেন কিনা তা নিয়ে যথেষ্ট ধন্দ রয়েছে। তাছাড়া একাধিক বিদায়ী বিধায়ককে পুনরায় টিকিট দিতে রাজি নন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। এটা জেনেই নাকি অনেকে দলবদল করছেন বলে দাবি তৃণমূল নেতৃত্বের। তবে নির্মল মাজি বা অখিল গিরিরা টিকিট পাওয়া নিয়ে একপ্রকার নিশ্চিত। তাই আগেভাগেই প্রচারের কাজ এগিয়ে রাখছেন তাঁরা।