বিস্ফোরণে আঙুল হারালেও মনোবল ভাঙেনি, ব্যান্ডেজ পায়ে হুইল চেয়ারে প্রচার শুরু জাকিরের

গত কয়েক মাসে তাঁর জীবনটা উল্টে পাল্টে গেলেও মনের জোর যে এতটুকু হারাননি, তা আজ বুঝিয়ে দিলেন জঙ্গিপুরের বিধায়ক এবং তৃণমূল প্রার্থী জাকির হোসেন।

  • TV9 Bangla
  • Published On - 0:08 AM, 8 Apr 2021
বিস্ফোরণে আঙুল হারালেও মনোবল ভাঙেনি, ব্যান্ডেজ পায়ে হুইল চেয়ারে প্রচার শুরু জাকিরের
ছবি- ফেসবুক

মুর্শিদাবাদ: পায়ে মোটা ব্যান্ডেজ। তার চতুর্দিক দিয়ে লাগিয়ে রাখা স্টিলের শিক। ডান হাতের একটা আঙুলও নেই। কিন্তু কণ্ঠে ছিল প্রত্যয়, সঙ্গে আসন্ন নির্বাচনে জেতার আত্মবিশ্বাস। বাংলার ভোট ময়দানে আবারও ফিরে এল হুইল চেয়ার। মঞ্চের উপর হুইল চেয়ারের উপর বসেই বক্তৃতা করলেন, ভোটও চাইলেন প্রার্থী। রাজ্যের প্রতিমন্ত্রী জাকির হোসেনকে এ দিন দেখা গেল হুইল চেয়ারে বসে সভা করতে। গত কয়েক মাসে তাঁর জীবনটা উল্টে পাল্টে গেলেও মনের জোর যে এতটুকু হারাননি, তা আজ বুঝিয়ে দিলেন জঙ্গিপুরের বিধায়ক এবং তৃণমূল প্রার্থী জাকির হোসেন।

গত ফেব্রয়ারি মাসে ১৭ তারিখ কলকাতায় আসার জন্য নিমতিতা স্টেশনের প্ল্যাটফর্মের উপর দিয়ে হেঁটে আসছিলেন জাকির হোসেন। কিন্তু আচমকাই বিকট শব্দে ঘটে বিস্ফোরণ। মুহুর্তের মধ্যে অন্ধকার হয়ে যায় চারিদিকে। গুরুতর আঘাত পান জাকির হোসেন। সঙ্কটজনক অবস্থায় তাঁকে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে। পরপর বেশ কয়েকটি অস্ত্রোপচার হয় তাঁর। ধীরে ধীরে সেরে ওঠেন জাকির। গত সপ্তাহেই ছুটি পেয়ে ফিরে যান জঙ্গিপুরে। কেননা এই অবস্থাতেও জাকিরের উপর আস্থা রেখে তাঁকে জঙ্গিপুরের টিকিট দিয়েছেন মমতা। ফলে শারীরিকভাবে বিধ্বস্ত হলেও মানসিকভাবে জাকির যে চাঙ্গা, তা গতকাল মনোনয়ন পেশ করতে গিয়েই বুঝিয়ে দেন তিনি।

আরও পড়ুন: ‘আধাসেনা নিয়ে দেশবিরোধী মন্তব্য করেছেন মমতা, এটা মাওবাদীরাই পারে’ কমিশনে বিজেপি

মঙ্গলবার অবশ্য স্ট্রেচারে শুয়েই মনোনয়ন জমা দেন জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী। তবে এ দিন হুইল চেয়ারে করেই মঞ্চে ওঠেন তিনি। মাইক হাতে বলেন, “মানুষের পাশে থাকাটাই সবচেয়ে বড় কাজ। ইসলাম ধর্মে বলেছে, মানুষের যে কাজ করতে পারবে না, যে মানুষকে ভালবাসতে পারবে না, সে আল্লাহ-কে ভালবাসতে পারবে না। গীতাতেও একই কথা বলা হয়েছে। স্বামীজিও বলেছেন, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর। তাই সকলে মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা করব।”

আরও পড়ুন: সংখ্যালঘুদের উদ্দেশে ভোট-বার্তা দিয়ে বিপাকে মমতা, জবাব চেয়ে নোটিস কমিশনের