Akshay Kumar: স্কুলে ইতিহাসের সিলেবাস নিয়ে অভিযোগ অক্ষয়ের, মুহূর্তে হলেন চরম ট্রোল্ড

Trolling: ইতিহাসের বইগুলিতে পৃথ্বীরাজের মতো রাজাদের সম্পর্কে লেখা নেই কেন...

Akshay Kumar: স্কুলে ইতিহাসের সিলেবাস নিয়ে অভিযোগ অক্ষয়ের, মুহূর্তে হলেন চরম ট্রোল্ড
তারপর থেকেই একের পর এক খবর হয়ে ওঠে ভাইরাল। শোনা যায় টুইঙ্কেল খান্না নাকি অক্ষয় কুমারকে স্পষ্টই জানিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ছবি করা যাবে না। এতেই শুরু হয় নয়া জল্পনা।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 8:54 AM

অক্ষয় কুমারকে দেখা যাবে পরবর্তী ছবি যশ রাজ ফিল্মসের প্রথম ঐতিহাসিক উপস্থাপনা, সম্রাট পৃথ্বীরাজ-এ । যেখানে নির্ভীক এবং পরাক্রমশালী রাজা পৃথ্বীরাজ চৌহানের জীবন ও বীরত্বের কাহিনিই পরতে পরতে জড়িয়ে। তিনি কিংবদন্তি যোদ্ধার ভূমিকা ইতিহাসকে নারিয়ে দিয়েছিলেন।  ভারতকে রক্ষা করার জন্য বীরত্বের সাথে লড়াই করেছিলেন,  এই প্রেক্ষাপটেই তৈরি ছবি। যা ছুঁয়ে গিয়েছে অক্ষয় কুমারের মনকেও। উল্টোদিকে প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লারকেও পাবেন ভক্তরা তাঁর বড় পর্দায় বলিউডে অভিষেক এই ছবির হাত ধরেই, পৃথ্বীরাজের প্রিয়তমা রাজকুমারী সংযোগিতা চরিত্রে অভিনয় করছেন তিনি।

তবে এই নিয়ে একাধিকবার বিতর্কের শিকার হয়েছেন অক্ষয় কুমার নানা কারণে। ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে এই খবরগুলি। এবার এএনআই-এর সঙ্গে কথা বলার সময় অক্ষয় কুমার যা বললেন তা দেখে অবাক নেট দুনিয়া। তাঁর কথায়, দুর্ভাগ্যবশত, আমাদের ইতিহাসের পাঠ্যপুস্তকে সম্রাট পৃথ্বীরাজ চৌহান সম্পর্কে মাত্র ২ থেকে ৩ লাইন লেখা রয়েছে, তবে যাঁরা খলনায়কের ভুমিকা নিয়েছিলেন, তাঁদের সম্পর্কে অনেক কিছু উল্লেখ করা হয়েছে। তিনি আরও বলেন, যে আমাদের সংস্কৃতি এবং আমাদের মহারাজাদের সম্পর্কে খুব কমই কিছু উল্লেখ করা হয়েছে ইতিহাসে। এরপরই বিস্ফোরক মন্তব্য করে বসেন।

জানান, আমাদের ইতিহাসের বইগুলিতে পৃথ্বীরাজের মতো রাজাদের সম্পর্কে কেন যে লেখা নেই সেভাবে, প্রশ্ন করে বসেন। এমনকি তাঁকে বলতে শোনা যায় যে তিনি শিক্ষামন্ত্রীর কাছে বিষয়টি খতিয়ে দেখার জন্য আবেদন করতে চান এবং জানতে চান যে বিষয়গুলিকে আরও বিস্তারিতভাবে দেওয়া যায় কি না।

এই নিয়েই নেটিজ়েনদের মধ্যে প্রশ্ন ওঠে তবে কি অক্ষয় কুমার মুঘলদেরকে আমাদের রাজা হিসাবে বিবেচনা করেন না! যেহেতু অন্যান্য ইসলামিকদের থেকে বেশ খানিকটা ভিন্ন, তবে মানতে হবে তাঁরা প্রকৃতপক্ষে ভারতে তাদের রাজত্ব গড়ে তুলেছিল, অনেকগুলি ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ সহ স্থায়ী উত্তরাধিকার রেখেও গিয়েছেন। যার মধ্যে কিছুজন ছিলেন অত্যাচারী আবার কিছুজন ছিলেন মহৎ।

এই মন্তব্য শোনা মাত্রই রে রে করে ওঠে সকলে। বইয়ের ছবি থেকে শুরু করে অক্ষয় কুমারের স্কুলের জ্ঞান নিয়ে প্রশ্ন তোলা, কোনও দিক থেকে আক্কিকে ছাড়ল না নেট দুনিয়ার পাতা। যার ফলে বর্তমানে সোশ্যাল মিডিয়ার পাতায় চরম ট্রোল্ড অভিনেতা। সম্রাট পৃথ্বীরাজ ছবিটি পরিচালনা করেছেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী, যিনি টিভিতে মহাকাব্য, চাণক্য প্রভৃতি পরিচালনার জন্য জনপ্রিয়। এখন দেখার ছবিতে তিনি কতটা সকলের মন জয় করতে পারেন।