পোস্টে অন্তর্বাস দেখে ধর্ষণের হুমকি, প্রতিবাদে মুখ খুললেন আলিয়া কাশ্যপ

অন্তর্বাস পরা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপের কন্যা আলিয়া কাশ্যপ। তার পরই ধর্ষণের হুমকি পেয়েছেন এই স্টার কিড। অবশেষে মুখ খুললেন তিনি।

পোস্টে অন্তর্বাস দেখে ধর্ষণের হুমকি, প্রতিবাদে মুখ খুললেন আলিয়া কাশ্যপ
আলিয়া কাশ্যপ।
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 9:04 PM

সোশ্যাল মিডিয়ায় অন্তর্বাস পরা ছবি পোস্ট করেছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপের (Anurag Kashyap) কন্যা আলিয়া কাশ্যপ (Aaliyah Kashyap)। তার পরই সমালোচিত হতে হয় তাঁকে। শুধুমাত্র তাই নয়, ধর্ষণের হুমকিও পেয়েছেন এই স্টার কিড। গত কয়েক সপ্তাহ চরম মানসিক যন্ত্রণার মধ্যে দিয়ে গিয়েছেন আলিয়া। অবশেষে মুখ খুললেন তিনি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই নিজের মত জানালেন।

আলিয়া লিখেছেন, ‘গত কয়েক মাস আমার মানসিক স্বাস্থ্যের জন্য খুব কঠিন সময় ছিল। অন্তর্বাস পরে ছবি পোস্ট করার পর অত্যন্ত ঘৃণ্য কিছু কমেন্ট পেয়েছি। এত ভয় আগে কখনও পাইনি। একসময় ভেবেছিলাম, ইনস্টাগ্রাম ডিলিট করে দেব। এই হয়রানিটা উপেক্ষা করতে চেয়েছিলাম। কিন্তু সত্যিটা হল, আমাদের এটা নিয়ে কথা বলা উচিত। কারণ এই ধরনের মন্তব্য ধর্ষণের সংস্কৃতিতে অবদান তৈরি করে, যা ভারতের এবং গোটা পৃথিবীর সব মহিলাদের কোনও না কোনও ভাবে প্রভাবিত করে।’

View this post on Instagram

A post shared by Aaliyah Kashyap (@aaliyahkashyap)

সমাজের ভন্ডামির প্রতি আঙুল তুলেছেন আলিয়া। তিনি জানিয়েছেন, একদিকে ধর্ষণ বা যৌন নির্যাতনের প্রতিবাদে মোমবাতি মিছিল করেন সমাজের একটা বড় অংশ। কিন্তু একজন মহিলা যখন জীবিত থাকেন, তখন তাঁকে রক্ষা করতে পারে না এই সমাজ। তাঁর কথায়, “যাঁরা আমাকে হয়রান করেছেন, তাঁরা আসলে দু’মুখো। নৈতিক দিক থেকে তাঁরা খুব উচ্চ ধারণা পোষণ করতে ভালবাসেন। কিন্তু বাস্তবে তাঁরা ধর্ষণকেই প্রোমোট করেন।”

আলিয়া আরও জানান, বাস্তবে তিনি অত্যন্ত সংবেদনশীল একজন মানুষ। এই ঘটনা ঘটার পর প্রতিদিন তিনি কেঁদেছেন। নিজেকে সামলানোর চেষ্টা করেছেন। কিন্তু এর প্রতিবাদ হওয়া দরকার বলে মনে করেছেন। সে কারণেই কয়েকদিন পরে হলেও স্পষ্ট করলেন নিজের মত।

সোশ্যাল মিডিয়ায় নিজের প্রোফাইলে যে কোনও ছবি তিনি শেয়ার করতে পারেন। তার ফল হিসেবে ধর্ষণের হুমকি কি প্রাপ্য? এই প্রশ্নও তুলেছেন এই স্টার কিড।

আরও পড়ুন, ‘অনুরাগ মিষ্টি’, ‘দোবারা’র শুটিংয়ে যোগ দিয়ে স্ত্রীকে জানালেন শাশ্বত