Aamir Khan: কোনও ধারণায় পৌঁছানোর আগে, ছবি দেখুন, কোন বিষয়ে এই মন্তব্য আমিরের?

Aamir Khan:সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি এক অনুষ্ঠানে আমির দর্শকদের কাছে অনুরোধ করেছেন  আগে ছবিটি দেখার জন্য।

Aamir Khan: কোনও ধারণায় পৌঁছানোর আগে, ছবি দেখুন, কোন বিষয়ে এই মন্তব্য আমিরের?
দুটি ছবিতে আমিরের লুক নিয়ে শুরু হয়েছে কথা
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Aug 03, 2022 | 7:00 AM

আমির খান (Aamir Khan) হলিউড ক্ল্যাসিক ‘ফরেস্ট গাম্প’ ছবির রিমেক ‘লাল সিং চাড্ডা’য় (Laal Singh Chaddha) অভিনয় করছেন। যে ছবি ১১ অগস্ট মুক্তি পাবে। তাঁর এই ছবিতে অভিনয় বা লুককে ঘিরে ইতিমধ্যেই সমালোচনার শুরু হয়েছে। বিশেষ করে ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকে নেটিজ়েনরা ‘পিকে’ (PK) ছবির সঙ্গে সাদৃশ্য খুঁজে পেয়ে তুলনা শুরু করেছেন। অনেকের মতে, আমির মূলত একই রকম চরিত্রে অভিনয় করছেন। তাঁরা দুটি চরিত্রের অভিব্যক্তিতেও মিল খুঁজে পেয়েছেন। কেউ কেউ আমিরকে পুনরাবৃত্ত হওয়ার জন্য সমালোচনা করেছিলেন এবং ‘লাল সিং চাড্ডা’ ছবিতে তাঁর চিত্রায়নকে একটি ব্যঙ্গচিত্র বলেছেন। এবার অবশেষে আমির এই বিষয়টির উপর তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন।

সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি এক অনুষ্ঠানে আমির দর্শকদের কাছে অনুরোধ করেছেন  আগে ছবিটি দেখার জন্য। তার পর যেন তাঁরা কোনও মন্তব্য করেন। ছবি না দেখেই ধারণা করে নেওয়া থেকে বিরত থাকতেই মূলত তিনি বলেছেন। আমির বলেন, “আমি আপনাদেরকে বলব লাল এবং পিকে-তে একটিই মিল রয়েছে এবং তা হল সরলতা। লাল সরল এবং পিকেও তাই। এটি একটি খুব শক্তিশালী গুণ যা তাদের উভয়েরই রয়েছে। সুতরাং, ট্রেলারে আপনি পুরো পারফরম্যান্সে যে পার্থক্যটি দেখতে পাবেন তা ছবিতে দেখতে পাবেন না। তাই যখন আপনারা লালের পারফরম্যান্স দেখবেন তো আমি আশা করছি কি দুটো চরিত্র আপনাদের ইন্টারেস্টিং লাগবে। কিন্তু ওই চরিত্রটা আলাদা চরিত্রই মনে হবে। আমার বিশ্বাস ওই চরিত্রটি আপনাদের পিকে-এর মতো মনে হবে না।

‘পিক’ ছবিতে আমির একজন এলিয়েনের চরিত্রে অভিনয় করেছিলেন যে ঈশ্বরের সন্ধানে পৃথিবীতে আসে। ভক্তরা এর আগে ছবিটিতে আমিরের প্রশস্ত চোখের অভিব্যক্তির বেশ কয়েকটি স্ক্রিনশট ভাগ করেছেন এবং এটিকে ‘লাল সিং চাড্ডা’র সঙ্গে তুলনা করেছেন। সংবাদ মাধ্যমের সঙ্গে কথোপকথনে আমির তাঁর সিনেমা বয়কটের আহ্বানের উপরও প্রতিক্রিয়া জানিয়েছিলেন এবং দর্শকদের প্রথমে ‘লাল সিং চাড্ডা’ দেখার জন্য অনুরোধ করেছিলেন। “আমি সত্যিই দেশকে ভালোবাসি। এভাবেই আছি। এটা বরং দুর্ভাগ্যজনক যদি কিছু লোকের মনে হয় যে আমি তা নই। আমি সবাইকে আশ্বস্ত করতে চাই যে এটি এমন নয় তাই দয়া করে আমার সিনেমা বয়কট করবেন না। অনুগ্রহ করে আমার সিনেমা দেখুন,” তিনি বলেছিলেন।

অদ্বৈত চন্দন পরিচালিত, ‘লাল সিং চাড্ডা’ ১১ আগস্ট মুক্তি পাবে। ছবিতে কারিনা কাপুর খান, মোনা সিং এবং নাগা চৈতন্যও অভিনয় করেছেন। এই ছবি দিয়ে নাগার্জুন পুত্র হিন্দি ডেবিউ করছেন। আর এই ছবির জন্য প্রথমবার করিনা কাপুর খান অডিশন দিয়েছেন।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla