Prithviraj-Akshay Kumar: পরিচালকের পছন্দের নায়ককে সরিয়ে ‘সেলেবল’ অক্ষয় কুমার ‘পৃথ্বীরাজ’!

Prithviraj-Akshay Kumar: ৩ জুন তামিল, তেলেগু আর হিন্দি ভাষায় মুক্তি পাবে ছবি। এই ছবির হাত ধরে প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লর সিনেমা জগতে পা রাখেছেন।

Prithviraj-Akshay Kumar: পরিচালকের পছন্দের নায়ককে সরিয়ে ‘সেলেবল’ অক্ষয় কুমার ‘পৃথ্বীরাজ’!
'পৃথ্বীরাজ' ছবিতে অক্ষয় কুমার
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 6:56 PM

পৃথ্বীরাজ চৌহান। দিল্লি-আজমেরের রাজা। ভারতের শেষ হিন্দু রাজা তিনি। তার পরাক্রম গাঁথা রাজস্থানে খুব প্রচলিত। এবার সেই ঐতিহাসিক চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার (Akshay Kumar)। সদ্য ‘পৃথ্বীরাজ’ (Prithviraj) ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। সেখান থেকে জানা গিয়েছে ছবির জন্য পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী (Chandraprakash Dwivedi) রাজস্থানী শিল্পীর উপর ভরসা রেখেছেন পোশাক আর পাগড়ির জন্য। ছবিতে পাগড়ি পরানোর জন্য একজন অভিজ্ঞ শিল্পীকে রাখা হয়েছিল। ৫০ হাজার পোশাক আর ৫০০ পাগড়ি ব্যবহার করা হয়েছে ছবিতে। এত জাঁকজমকপূর্ণ ছবির জন্য খরচাও করা হয়েছে প্রচুর। আর সেই কারণে ভাল বিক্রি হওয়া অভিনেতা চাই! ফলে পরিচালকের পছন্দকে রাখা গেল না ছবিতে। তার জায়গায় ঢুকে পড়লেন ‘সেলেবল’ অক্ষয় কুমার।

ঘটনাটা কী? পরিচালক চন্দ্রপ্রকাশ ‘পৃথ্বীরাজ’ রূপে অক্ষয় নন, ভেবেছিলেন সানি দেওলকে। বছর পাঁচেক আগে বেনারসে পরিচালক সানির সঙ্গে ‘মহল্লা অ্যাসি’ ছবির শুটিং করছিলেন। সেই সময় থেকে তিনি ভাবছিলেন পৃথ্বীরাজ চৌহানের উপর সিনেমা করবেন। তখন তিনি সানির সঙ্গে এই নিয়ে কথাও বলেন। দু’জনে ছবি কীভাবে হবে সেই নিয়ে নিজেদের মতামত ভাগও করেন। এমনকি ছবির লুক, সংলাপ বলার স্টাইল সব নিয়ে দু’জনে আলোচনা করেছিলেন। কিন্তু যখন ছবি তৈরি হল, সেই সময় সানির বদলে অক্ষয়কে নেওয়া হল। কেন এমন হল? তাহলে কি পরিচালক-অভিনেতার মধ্যে কোনও সমস্যা হল? না, এই সব কিছুই হয়নি।

সানি দেওল

আসলে ছবির প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মস চায়নি সানি পৃথ্বীরাজ হোক। কারণ সানি ‘সেলেবল’ নন, তাঁরা চেয়েছিল এমন কোনও অভিনেতাকে এই ঐতিহাসিক চরিত্রের জন্য নেওয়া হোক, যিনি ‘সেলেবল’। এত টাকা খরচা করে ছবি তৈরি করলে, তার ব্যবসাও ভাল হওয়ারই আশা রাখবে যে কেউ। যশরাজ ফিল্মসও তাই চেয়েছিল। অতএব ‘সানি গন, অক্ষয় ইন’। যেকোনও জায়গায় মানুষ আজ পণ্য। বিক্রি হতে না পারলে তাঁকে সরতে হবে, এই ঘটনা যেন সেই দিকেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। তাই যাঁকে নিয়ে পুরো ছবির প্ল্যানিং হল, শুধু তিনি ব্যবসা দিতে পারবেন না বলে (ভাবনা প্রযোজকের), তাঁর জায়গায় অন্য কেউ অভিনয় করছেন।

৩ জুন তামিল, তেলেগু আর হিন্দি ভাষায় মুক্তি পাবে ছবি। এই ছবির হাত ধরে প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লর সিনেমা জগতে পা রাখেছেন। রাজকুমারী সংযুক্তার চরিত্রে অভিনয় করছেন তিনি। এছাড়াও সঞ্য় দত্ত এবং সোনু সুদ করছেন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়। বলিউড হাঙ্গামার সূত্রের খবর পরিচালক খুশি আদিত্য চোপড়ার মতো প্রযোজক পেয়ে। যিনি তিনি পৃথ্বীরাজ চরিত্রের জন্য কী চাইছেন সেটা বুঝতে পেরেছেন। শুধু নায়ক পাল্টাতে হয়েছে তাঁকে, হাঙ্গামা সূত্রের খবর অন্তত তাই-ই বলছে। এবার ছবি মুক্তির পর বোঝা যাবে প্রযোজকের আশানুরূপ অক্ষয় কতটা ‘সেলেবল’ হতে পারলেন!