বছর-শেষে ‘দার্শনিক’ অমিতাভ বচ্চন!

বছর শেষ হতে আর মাত্র কয়েকটা দিন! বিদায়বেলায় কিছুটা দার্শনিক হয়ে উঠেছেন অমিতাভ বচ্চন! বছরের শেষে জীবন এবং বন্ধুত্ব নিয়ে গভীর দর্শনের কথা টুইট করলেন বিগ বি। কেমন সেই দর্শন-বোধ?

বছর-শেষে ‘দার্শনিক’ অমিতাভ বচ্চন!
অমিতাভ বচ্চন
Follow Us:
| Updated on: Dec 28, 2020 | 6:21 PM

ছর শেষ হতে আর মাত্র কয়েকটা দিন! বিদায়বেলায় কিছুটা দার্শনিক হয়ে উঠেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)! বছরের শেষে জীবন এবং বন্ধুত্ব নিয়ে গভীর দর্শনের কথা টুইট করলেন বিগ বি। কেমন সেই দর্শনবোধ? অমিতাভ বচ্চন টুইট করেছেন ‘ নতুন বন্ধু কর, কিন্তু পুরনোদের ভুলে যেও না। নতুনরা রুপো হলে পুরনোরা কিন্তু সোনা!’

এখন প্রশ্ন হল, হঠাৎ বন্ধু নিয়ে এমন দার্শনিক মন্তব্য করলেন কেন বিগ বিএ কি নিছকই দর্শনবোধ নাকি কোনও ব্যক্তিগত অভিজ্ঞতার উপলব্ধি? প্রশ্নের উত্তরের অবশ্য কোনও তল খুঁজে পাওয়া যায়নি।এখানেই থেমে থাকেননি বিগ বি জীবন নিয়েও আরএকটি চমৎকার টুইট করেছেন তিনি। মিঃ বচ্চন লিখেছেন ‘ জীবনের তার কোন সুরে বাঁধা হবে তা আমরা সব সময় ঠিক করতে পারি না।কিন্তু জীবনসুরে কোন ছন্দে আমরা নাচব তা কিন্তু আমরা ঠিক করতে পারি।’

প্রায় ৭৮ ছুঁয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা! জীবনকে যে তিনি অন্য ভাবে, অন্য চোখে দেখবেন এটাই স্বাভাবিক। প্রাজ্ঞতা চূড়া না ছুঁলে এই ঢঙে এমন গভীর জীবনবোধের কথা লেখা খুব কঠিন। অমিতাভ বচ্চন বরাবরই সোশাল মিডিয়ায় খুবই সক্রিয়। ওঁনার ভেরিফায়েড পেজ থেকে মাঝে মাঝেই এমন একটাদুটো ‘অমূল্য রতন’ আমরা পাই যা আমাদের ভাবায়।

আরও পড়ুন :‘ব্লাইন্ড’-এর শুটিং শুরু হল আজ থেকেই। অন্ধ পুলিশের চরিত্রে সোনম কাপুর!

স্বাভাবিকভাবেই ফ্যানদের রিটুইটে ভেসে গেছে বর্ষীয়ান অভিনেতার বন্ধুত্ব। জীবনবোধ। বোঝাই যাচ্ছে বছরের শেষে একটু ছুটি মিলেছে অভিনেতার। তাই জীবন নিয়ে চিন্তাভাবনার ফুরসৎ মিলেছে তাঁর। কিন্তু সামনের বছর এই ফুরসৎ হয়ত আর মিলবে না। চরম ব্যস্ততায় কাটবে বিগ বির। কেন? চেহেরা’, নাগরাজ মঞ্জুলের ‘ঝুন্ড’, অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’, অজয় দেবগনের ‘মে ডে’একের পর এক ছবি পাইপ লাইনে!