Amitabh-Vikram: ঐশ্বর্যের বাবার মাথায় ছাদ পাইয়ে দিতে সাহায্য করেন অমিতাভ!

Amitabh-Vikram: অনস্ক্রিন ঐশ্বর্য রাই বচ্চনের বাবার পাশে সেই সময় এসে দাঁড়ান অভিনেত্রীর অফস্ক্রিন শ্বশুরমশাই অমিতাভ বচ্চন।

Amitabh-Vikram: ঐশ্বর্যের বাবার মাথায় ছাদ পাইয়ে দিতে সাহায্য করেন অমিতাভ!
বিক্রমের মাথার ছাদ পাইয়ে দিয়ে সাহায্য আমিতাভের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 6:31 PM

আজ প্রয়াত হলেন মারাঠি আর বলিউড অভিনেতা বিক্রম গোখলে (Vikram Gokhal)। অভিনয় ছিল তাঁর রক্তে। তাঁর ঠাকুমার মা ছিলেন দুর্গাবতী কামত। যিনি প্রথম মহিলা অভিনেত্রী ভারতীয় সিনেমার। তাঁর ঠাকুমা কমলাবাই কামত (পরে গোখলে) ছিলেন প্রথম ভারতীয় শিশুশিল্পী। বিক্রম সিনেমা, নাটকের পাশাপাশি টেলিভিশনেও অভিনয় করেছেন চুটিয়ে। ৭৭ বছর বয়সে তিনি প্রয়াত হলেন পুনেতেই। কয়েকদিন আগে তাঁর ভুয়ো মৃত্যু খবরে বিরক্ত হন পরিবার থেকে সহঅভিনেতারা। তবে আজ শেষ রক্ষা হল না। তিনি চলে গেলেন। বহু ছবির এই অভিনেতা শুরুর দিকে নানা সমস্যার মুখোমুখি হন। সেই সময় খুব সহজ ছিল না মম্বইতে তাঁর বাস করাও। এমনকী তাঁকে মাথার উপর ছাদ পেতে হিমশিম খেতে হয়েছে তখন আর্থিক সঙ্কটের কারণে। অনস্ক্রিন ঐশ্বর্য রাই বচ্চনের (Aishwarya Rai Bachchan) বাবার (‘হাম দিল দে চুকে সনম’) পাশে সেই সময় এসে দাঁড়ান অভিনেত্রীর অফস্ক্রিন শ্বশুরমশাই অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

১৯৯৫-৯৯ সালের মধ্যের কোনও এক সময়ের ঘটনা। ২০২০ সালে টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বিক্রম প্রকাশ করেছিলেন যে বিগ বি তাঁর জীবনের চরম খারাপ সময়ে তাঁকে সাহায্য করেছিলেন, যখন মুম্বইয়ের মতো শহরে তাঁর মাথার উপর ছাদ ছিল না। তিনি যখন আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন সেই দিনগুলোর কথা স্মরণ করে গোখলে বলেছিলেন, “আমি যখন এই ইন্ডাস্ট্রিতে প্রবেশ করি তখন আমি অনেক সংগ্রামের মধ্য দিয়ে গিয়েছিলাম। আমি একটি বিশাল আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছিলাম এবং মুম্বইতে আশ্রয় খুঁজছিলাম। অমিতাভ বচ্চন যখন এই বিষয়ে জানতে পারেন, তিনি ব্যক্তিগতভাবে মনোহর জোশীকে একটি চিঠি লিখেছিলেন, যিনি ১৯৯৫-৯৯ সালে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন। আর আমি সরকারের কাছ থেকে একটি বাড়ি পেয়েছি শুধুমাত্র তাঁর সুপারিশের কারণেই। আমার কাছে এখনও সেই চিঠিটি আছে, যা আমি ফ্রেম করেছি।”

তিনি আরও যোগ করেছিলেন, “আমি খুবই গর্বিত যে তিনি আমাকে জানেন এবং আমি তাঁকে চিনি। আমরা ৫৫ বছর ধরে বন্ধু ছিলাম। আমি কেবল তাঁর মনোভাব এবং স্বভাবকে ভালবাসি। আমি এখনও সপ্তাহে একবার তাঁর সিনেমা দেখি এবং বহু বছর ধরে তাই করেছি।”

‘পরওয়ানা’, ‘খুদা গাওয়া’, ‘অগ্নিপথ’ ছবিতে একসঙ্গে কাজ করেন বিক্রম এবং অমিতাভ।