Shahrukh Khan: ৫০০০ কোটি… পার করেছে ‘পাঠান’? শাহরুখের মন্তব্যে তোলপাড়

Shahrukh Khan: প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়।

Shahrukh Khan: ৫০০০ কোটি... পার করেছে 'পাঠান'? শাহরুখের মন্তব্যে তোলপাড়
শাহরুখের মন্তব্যে তোলপাড়
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 9:53 PM

বক্স অফিসের রিপোর্ট বলছে, বিশ্ব জুড়ে ‘পাঠান’ নাকি পার করেছে প্রায় ৮০০ কোটি। ভারতেও সংখ্যাটা নেহাত কম নয়। তবে এরই মধ্যে শাহরুখের অঙ্ক বলছে ৫০০/ ১০০০ নয়। ‘পাঠান’-এর সাফল্য নাকি ছুঁয়েছে ৫০০০ কোটি? ভাবছেন তো, এও কী করে সম্ভব? মিথ্যে বলেছেন কিং? করছেন কারচুপি? টুইটারে ভক্তদের টুইটের জবাব দিচ্ছিলেন কিং। সেখানেই এক ভক্ত তাঁকে প্রশ্ন করেন, “পাঠান সত্যি কত আয় করেছে?” উত্তরে শাহরুখ বলেন, “৫০০০ কোটি ভালবাসা, ৩০০০ কোটি শুভেচ্ছা আর ৩২৫৯ কোটি আলিঙ্গন”। এখানেই শেষ নয়, শাহরুখ উল্লেখ করতে ভোলেন না পাঠান দেখে মানুষের আনন্দের হিসেবও। লেখেন, “এখন কাউন্ট চলছে…”। অর্থাৎ শুধুমাত্র যে টাকার অঙ্কই মুখ্য নয়, টুইটের মধ্যে দিয়ে সে কথাই তুলে ধরতে চেয়েছেন তিনি। তাঁর হাস্যরস নিয়ে তোলপাড় চলছে টুইটারে। শুধু যে সেলুলয়েডেই কিং তা নয়, হাস্যরসেও যে তিনি রাজা, প্রমাণ করেছেন শাহরুখ খান।

প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়। সিনেমার অভিনেত্রী দীপিকা পাডুকোনের একটি বিকিনি দৃশ্য নিয়ে আপত্তি করা হয়। জায়গায় জায়গায় এই দৃশ্য বাদ দেওয়ার দাবিতে বিক্ষোভও শুরু হয়। বিতর্কে রং লাগে রাজনীতিরও।

গেরুয়া রঙের বিকিনি পরার কারণে ক্ষমা চাইতে হবে, এমন দাবি জানান বেশ কয়েকজন বিজেপি নেতা (BJP Leaders)। যদিও বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকে দলীয় নেতাদের সিনেমা নিয়ে ‘অহেতুক ও অপ্রয়োজনীয় মন্তব্য’ করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর থেকে বয়কট ট্রেন্ড কিছুটা সামলানো গেলেও ‘পাঠান’-এর ভবিষ্যৎ যে কী হবে তা নিয়ে সন্দিহান ছিলেন সকলেই। তবে মুক্তি পেতেই দেখা গেল এ ছবি সুপারহিট, এখনও দৌড় জারি। ‘পাঠান’ ঝড় কোথায় গিয়ে থাকে এখন সেটাই দেখার