প্রেগন্যান্সি পিরিয়ডে নিজেকে কীভাবে সুস্থ রেখেছেন গীতা?

প্রেগন্যান্সির আগে থেকেই যোগার মাধ্যমে নিজেকে সুস্থ রেখেছেন গীতা। শুধু প্রেগন্যান্ট মহিলারাই নন। প্রত্যেকেরই যোগার মাধ্যমে নিজেকে সুস্থ রাখা উচিত বলে মনে করেন তিনি।

  • TV9 Bangla
  • Published On - 16:28 PM, 5 Apr 2021
প্রেগন্যান্সি পিরিয়ডে নিজেকে কীভাবে সুস্থ রেখেছেন গীতা?
গীতা বসরা।

মা (celeb mom) হতে চলেছেন গীতা বসরা (Geeta Basra)। অভিনয় তাঁর পেশা। তার তাগিদে ফিট থাকাটা তাঁর অভ্যেস। প্রেগন্যান্সি পিরিয়ডেও সেই ফিটনেস রুটিন জারি রেখেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাঁর ওয়ার্কআউটের ছবিও শেয়ার করেছেন।

গীতা লিখেছেন, ‘করোনার সময় ফিজিক্যাল অ্যাক্টিভিটি সীমিত। ইচ্ছে হলেও যেখানে খুশি যাওয়া যাবে না। বিশেষত যাঁরা মা হতে চলেছেন, তাঁদের জন্য জিমে যাওয়া তো বেশ কঠিন। একটা জিনিস প্রেগন্যান্সিতে আমাকে সুস্থ রেখেছে। আর তা হল যোগা।’

 

View this post on Instagram

 

A post shared by Geeta Basra (@geetabasra)

প্রেগন্যান্সির আগে থেকেই যোগার মাধ্যমে নিজেকে সুস্থ রেখেছেন গীতা। শুধু প্রেগন্যান্ট মহিলারাই নন। প্রত্যেকেরই যোগার মাধ্যমে নিজেকে সুস্থ রাখা উচিত বলে মনে করেন তিনি। তবে একটা বিষয়ে বারবার সতর্ক করেছেন। বিশেষজ্ঞের পরামর্শ ছাড়া যোগা করা বিপদজনক। তা মনে করিয়ে দিয়েছেন গীতা।

ইমরান হাশমির বিপরীতে ‘দিল দিয়া হ্যায়’ এবং ‘দ্য ট্রেন’-এর মাধ্যমে হিন্দি ফিল্ম জগতে আত্মপ্রকাশ করেছিলেন গীতা। পরে একটি মিউজিক ভিডিয়োতেও দেখা গিয়েছিল তাঁকে। গীতার জন্ম এবং বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের পোর্টসমাউথ, হ্যাম্পশায়ার শহরে । কম বয়সেই তিনি অভিনয়ের জন্য স্বপ্নের শহর মুম্বইয়ে চলে এসেছিলেন। নিজেকে মাধুরী দীক্ষিতের অনুরাগী বলে দাবি করেন। মাধুরীর মতোই নাচ তাঁর প্যাশন। প্রায় তিন বছর ডেট করার পর ২০১৫ সালে হরভজনের সঙ্গে এবং গাঁটছড়া বাঁধেন অভিনেত্রী গীতা বসরা। ২০১৬ সালে প্রথম কন্যা সন্তান হিনায়ার জন্ম। ৩৭ বছর বয়সে ফিল্ম জগৎ থেকে সাময়িক ভাবে সরে আসেন গীতা। এ বার অপেক্ষা দ্বিতীয় সন্তানের।

আরও পড়ুন, ‘ডে ওয়ান’, আজ থেকে কী শুরু করলেন তাপসী পান্নু?