Jahnbi Kapoor: মা শ্রীদেবীর মতো নারীকেন্দ্রিক ছবিই পাখির চোখ জাহ্নবীর, নতুন ছবির পোস্টারও যেন সেই কথাই বলছে!

Jahnbi Kapoor: মা শ্রীদেবী হয়তো সঙ্গে নেই সশরীরে, কিন্তু তাঁর চিন্তাধারা, সিনেমা বাছার ধারা সবই প্রতিফলিত হচ্ছে জাহ্নবীর মধ্যে।

Jahnbi Kapoor: মা শ্রীদেবীর মতো নারীকেন্দ্রিক ছবিই পাখির চোখ জাহ্নবীর, নতুন ছবির পোস্টারও যেন সেই কথাই বলছে!
মা শ্রীদেবীর সঙ্গে জাহ্নবী
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Jun 17, 2022 | 3:15 PM

“নতুন অ্যাডভেঞ্চারে যাচ্ছি, গুড লাক বলবেন না” প্রশ্নটা করেছেন অনুরাগীদের কাছে জাহ্নবী কাপুর (Jahnbi Kapoor)। তাঁর নতুন ছবি ‘গুড লাক জেরি’-র পোস্টার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে এই ক্যাপশন দিয়েছেন তিনি। ছবির দুটো পোস্টার তিনি ভাগ করেনিয়েছেন। যেখানে  একটি পোস্টারে দেখা যাচ্ছে বন্দুক হাতে তিনি, অন্যটিতে ভয়ার্থ মুখে কোথাও লোকাচ্ছেন নিজেকে। ছবির নাম থেকে পোস্টার-পুরোটাতে তিনিই মুখ্য, স্পষ্টই তা বোঝা যাচ্ছে। বাঙালি পরিচালক সিদ্ধার্থ সেনগুপ্তের এই ছবি বিষয় ব্ল্যাক কমেডি। ২০১৮ সালের তামিল ছবি কোলামাভু কোকিলার রিমেক এটি। যেখানে জেরির চরিত্রে অভিনয় করছেন জাহ্নবী। তাঁর বিপরীতে অভিনয় করছেন ডোবরিয়াল। বহুদিন পর মিতা বশিষ্টকে আবার পর্দায় দেথা যাবে। এছাড়াও ছবিতে রয়েছেন নীরজ সুদ এবং সুশান্ত সিং।

নিজের ইনস্টাগ্রামে দুটি পোস্টার শেয়ার করে, জাহ্নবী লিখেছেন, “নিকল পাড়ি হু মে এক নই অ্যাডভেঞ্চার পার, গুডলাক নহি বোলেঙ্গে (আমি একটি নতুন অ্যাডভেঞ্চারে বেরিয়েছি, আপনারা কি শুভকামনা বলবেন না) #GoodLuckJerry”। আগামী ২৯ জুলাই থেকে একটি জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পাওয়া যাবে জাহ্নবীর ছবি। মুক্তির আগে দর্শকদের কাছ থেকে শুভকামনা চেয়ে নিলেন শ্রীদেবী কন্যা। তিনি চেয়েছেন আর ভক্তকুল শুনবেন না, তাও কি হয়! তাঁর অনেক অনুরাগী মন্তব্য বিভাগে ছবিটির জন্য আগাম “সৌভাগ্য” কামনা করেছেন।

এই ছবি ছাড়াও একগুচ্ছ কাজ জাহ্নবীর হাতে। বরুণ ধাওয়ানের বিপরীতে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’, রয়েছে ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ ছবি। যেখানে তিনি একজন ক্রিকেটারের ভূমিকায় অভিনয় করছেন। বাবা বনি কাপুরের প্রযোজনায় ‘মিলি’ও পাইপলাইনে রয়েছে। এই ছবিতে মেয়ে ও বাবার চরিত্রে অভিনয় করেছেন জাহ্নবী এবং মনোজ পাহওয়া। ছবিতে তিনি ভিকি কৌশলের ভাই সানি কৌশলের বিপরীতে অভিনয় করছেন।

‘গুড লাক জেরি’ হোক কিংবা ‘গুঞ্জন সাক্সেনা’, ‘মিলি’-প্রায় সব কটি ছবিই দেখা যাচ্ছে নারীকেন্দ্রিক। কোনও এক সাক্ষাৎকারে এই নিয়ে প্রশ্ন করা হয় জাহ্নবীকে। কী বলেছিলেন জাহ্নবী এই বিষয়ে? তাঁর বক্তব্য “আমি মনে করি না এটি একটি সচেতন সিদ্ধান্ত ছিল। আমি শুধু এমন ধরনের সিনেমা করছি যা আমাকে উত্তেজিত করে, বা যে ভূমিকা  উত্তেজিত করে। সত্যি বলতে, আমি কিছু জিনিসের পিছনে ছুটছি। একজন অভিনেতা হিসেবে দিনের শেষে আপনি কেবল সেই জিনিসগুলিতে অভিনয় করতে পারেন যেগুলির জন্য আপনি চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। আর এই ছবিগুলো মনে হয় আমার জন্যই তৈরি হয়েছে এবং আমি এর জন্য অত্যন্ত কৃতজ্ঞ”।

মা শ্রীদেবী হয়তো সঙ্গে নেই সশরীরে, কিন্তু তাঁর চিন্তাধারা, সিনেমা বাছার ধারা সবই প্রতিফলিত হচ্ছে জাহ্নবীর মধ্যে। পিছনে ফিরে দেখলে দেখা যাবে, শ্রীদেবী তাঁর পুরো কেরিয়ারে যে যে সিনেমায় কাজ করেছেন, তা বেশির ভাগই নারীকেন্দ্রিক। বলিউডে একটি খবর এক সময় খুব আলোচিত হত। ‘আখরি রাস্তা’ ছবিতে অমিতাভ বচ্চন দ্বৈত চরিত্রে অভিনয় করেন। শ্রীদেবী সেই ছবির নায়িকা ছিলেন। তাঁর মনে হয়েছিল, ছবিতে তাঁর গুরুত্ব কম। সেই কারণে পরবর্তী কালে ‘খুদাগাওয়া’ ছবিতে তিনি করেন দ্বৈত চরিত্র। তাঁর বিপরীতে অভিনয় করেন অমিতাভ বচ্চন। সত্যি-মিথ্যে জানা নেই, কিন্তু তিনি এমনি দাপটের সঙ্গে কাজ করতেন বলেই শোনা যায়। জাহ্নবীও কি মায়ের পদচিহ্ন অনুসরণ করছেন? সেটা সময়ই বলবে।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla