Controversy-Brahmastra: মন্দির নয়, দুর্গা পুজোর প্যান্ডেলে ঢুকছেন রণবীর, দাবি পরিচালক অয়নের

Ranbir-Ayan: অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে রণবীর, আলিয়া ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, মৌনি রায়, নাগার্জুন।

Controversy-Brahmastra: মন্দির নয়, দুর্গা পুজোর প্যান্ডেলে ঢুকছেন রণবীর, দাবি পরিচালক অয়নের
'ব্রক্ষ্মাস্ত্র' ট্রেলার বিতর্কে মুখ খুললেন অয়ন মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 9:25 PM

রণবীর কাপুর (Ranbir Kapoor), আলিয়া ভাট অভিনীত, অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukherjee) পরিচালিত বহু প্রতীক্ষিত ছবি ‘ব্রক্ষ্মাস্ত্র’ (Brahmastra)। ২০১৮ সালে শুরু হয় ছবির কাজ। ভারতীয় মাইথলজির উপর তৈরি এই ছবি তিনটি ভাগে মুক্তি পাবে। ছবির প্রথম ভাগ ‘শিবা’-র ট্রেলার ১৫ জুন মুক্তি পেয়েছে। যেখানে রণবীরকে প্রথম দেখানো হচ্ছে যে দৃশ্যে, সেখানে জুতো পরে ঘণ্টা বাজাছেন নায়ক। এই দৃশ্য থেকেই শুরু হয় বিতর্ক। জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজানোকে হিন্দু ধর্মের অবমাননা করা হচ্ছে বলে কিছু নেটিজ়েনরা প্রশ্ন তুলেছেন। এই নিয়ে শুরু হয় বিতর্ক। অনেকে আবার বলিউড বয়কট করার দাবিও তোলেন। এবার এই নিয়ে স্বয়ং পরিচালক অয়ন মুখোপাধ্যায় নিজের ইনস্টাগ্রামে স্পষ্ট করে জানিয়েছেন বিষয়টি সম্পর্কে।

অয়ন যুক্তি হিসাবে যা বলেছেন, তা হল,  “আমাদের সমাজের কিছু মানুষ ছবির ট্রেলারের একটি দৃশ্যের কারণে বিচলিত হয়েছেন। রণবীরের চরিত্রটি জুতা পরা যখন সে ঘণ্টা বাজছিল। এই ছবির স্রষ্টা (এবং একজন ভক্ত) হিসেবে, আমি এখানে যা ঘটেছে তা বিনীতভাবে জানাতে  চাইছি। আমাদের সিনেমায় রণবীর মন্দিরে নয়, দুর্গা পূজার প্যান্ডেলে প্রবেশ করছেন”। শুধু এখানেই থামেননি অয়ন, সঙ্গে আরও যোগ করেছেন, “আমার নিজের পরিবার ৭৫ বছর ধরে দুর্গা পুজোর আয়োজন করে আসছে। আমি ছোটবেলা থেকেই এর সঙ্গে যুক্ত। আমার অভিজ্ঞতা আছে পুরো বিষয়টিতে। আমরা শুধুমাত্র আমাদের জুতা খুলি যেখানে মা দুর্গা আছেন। তাছাড়া বাকি সময় আমরা প্যান্ডেলে জুতো পরেই থাকি।”

অয়নের কাছে খুবই গুরুত্বপূর্ণ বিষয় সকলের কাছে পৌঁছানো। কোনও একজন মানুষও যদি কোনও কারণে বিরক্ত হন, তাহলে তাঁর খারাপ লাগবে। আর সবচেয়ে বড় বিষয, ‘ব্রহ্মাস্ত্র’ এমন একটি ছবি যাভারতীয় সংস্কৃতি, ইতিহাস আর ঐতিহ্যকে  শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছে। তিনি এই সিনেমাটি তৈরি করেছেন ভারতের এই সব মূল্যবোধ তাঁর নিজের মধ্যেও রয়েছে। তাই তাঁর কাছে এটি খুবই গুরুত্বপূর্ণ। তিনি তাঁর অনুভূতি প্রত্যেক ভারতীয়ের কাছে পৌঁছে দিতে চান ‘ব্রহ্মাস্ত্র’ ছবির মাধ্যমে।” দাবি অয়নের।

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে রণবীর, আলিয়া ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, মৌনি রায়, নাগার্জুন। ছবিতে একটি বিশেষ চরিতের পাওয়া যাবে শাহরুখ খানকেও। ৯ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পাবে ‘ব্রহ্মাস্ত্র’।