কোভিডের টিকা নিয়ে ব্যাপক ট্রোলের শিকার সইফ আলি খান

শুক্রবারই কোভিডের টিকা নিয়েছেন অভিনেতা সইফ আলি খান। মুম্বইয়ের বান্দ্রা কুরলার কোভিড টিকাকরণ কেন্দ্র থেকে টিকা নিয়ে বেরনোর সময় পাপারাৎজির নজরবন্দী হন তিনি। নীল শার্ট, ঘি রঙা প্যান্টে লেন্সবন্দী সইফ টিকাকরণ শেষে হাত নেড়েছিলেন পাপারাৎজির উদ্দেশ্যেও। কিন্তু ট্রোল পিছু ছাড়ল না।

কোভিডের টিকা নিয়ে ব্যাপক ট্রোলের শিকার সইফ আলি খান
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2021 | 6:26 PM

কোভিডের টিকা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল্ড হলেন অভিনেতা সইফ আলি খান। মিম-মন্তব্যে ছয়লাপ ইনস্টাগ্রাম থেকে ফেসবুকের কমেন্ট সেকশন। সবার একটাই প্রশ্ন, “সইফ যে সিনিয়র সিটিজেন তা তো আগে জানা ছিল না”।

শুক্রবারই কোভিডের টিকা নিয়েছেন অভিনেতা সইফ আলি খান। মুম্বইয়ের বান্দ্রা কুরলার কোভিড টিকাকরণ কেন্দ্র থেকে টিকা নিয়ে বেরনোর সময় পাপারাৎজির নজরবন্দী হন তিনি। নীল শার্ট, ঘি রঙা প্যান্টে লেন্সবন্দী সইফ টিকাকরণ শেষে হাত নেড়েছিলেন পাপারাৎজির উদ্দেশ্যেও। কিন্তু ট্রোল পিছু ছাড়ল না। ৫০ বছরের সইফ কেন ‘সাত তাড়াতাড়ি’ টিকা নিলেন তা নিয়েই প্রশ্ন তুললেন নেটিজেনদের একাংশ। একজন লেখেন, “বয়স্করাই এখনও টিকা পেলেন না কিন্তু সইফ পেয়ে গেলেন কী করে?” আর একজনের মন্তব্য, “তাঁর মানে ওর ৬০ বছর হয়ে গিয়েছে। তবে তো উইকিপিডিয়াতে অবিলম্বে বয়স আপডেট করে নেওয়া উচিত। সেখানে যে এখনও পঞ্চাশ দেখাচ্ছে।”

প্রসঙ্গত, ভারতে দ্বিতীয় দফার টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে গত ১ মার্চ থেকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে টিকাকরণের ক্ষেত্রে ষাটোর্ধ্ব ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে। যদি ৪৫ বছরের কোনও ব্যক্তি কোমরবিডিটি যেমন লিভার সিরোসিস, ক্যানসারের মতো রোগে আক্রান্ত হয়ে থাকেন সেক্ষেত্রে তাঁদেরও আগে টিকা নেওয়ার ব্যবস্থা থাকবে। নেটিজেনদের ক্ষোভ, সইফ এই দুই ক্রাইটেরিয়ার অন্তর্গত নন। তা-ও কেন টিকা পেলেন তিনি, সেই প্রশ্নেই উত্তাল সোশ্যাল মিডিয়া। পাশপাশি আর এক পক্ষের যুক্তি, “নিশ্চয়ই সইফের কো-মরবিডিটি রয়েছে যা সাধারণের জানা নেই।” যদিও সইফ এখনও এ বিষয়ে মুখ খোলেননি।