সরোজ খান ভুলতেন না, কিন্তু জন্মদিনে মাধুরীকে শুভেচ্ছা জানালেন না সরোজ কন্যা

মাধুরীর জীবনে তথা কেরিয়ারে সরোজের অন্যতম ভূমিকা ছিল। সরোজ কন্যা সুকাইনার সঙ্গেও খুব ভাল সম্পর্ক ছিল মাধুরীর। কিন্তু এ বছর মাধুরীকে জন্মদিনে শুভেচ্ছা জানাননি সুকাইনাও।

সরোজ খান ভুলতেন না, কিন্তু জন্মদিনে মাধুরীকে শুভেচ্ছা জানালেন না সরোজ কন্যা
Follow Us:
| Updated on: May 16, 2021 | 12:29 PM

৫৪। গতকাল ৫৪ বছর বয়স হল বলিউড (bollywood) অভিনেত্রী মাধুরী দীক্ষিতের (Madhuri Dixit)। যদিও তাঁকে দেখে বয়স বোঝার উপায় নেই। নিজেকে তেমন ভাবেই মেনটেন করেন। তবে গতকাল বিশেষ একজনকে মিস করেছেন মাধুরী। প্রতি বছর জন্মদিনে তাঁর কাছ থেকে শুভেচ্ছাবার্তা আসত। কিন্তু এ বছর আর তা হওয়ার নয়। তিনি প্রয়াত কোরিওগ্রাফার সরোজ খান (Saroj Khan)।

মাধুরীর জীবনে তথা কেরিয়ারে সরোজের অন্যতম ভূমিকা ছিল। শ্রদ্ধার, ভালবাসার, বন্ধুত্বের সম্পর্ক ছিল দু’জনের। সরোজ কন্যা সুকাইনার সঙ্গেও খুব ভাল সম্পর্ক ছিল মাধুরীর। কিন্তু এ বছর মাধুরীকে জন্মদিনে শুভেচ্ছা জানাননি সুকাইনাও।

সদ্য এক সাক্ষাৎকারে সুকাইনা জানান, তিনি গতকাল বহুবার ভেবেছিলেন মাধুরীকে শুভেচ্ছা বার্তা পাঠাবেন। কিন্তু শেষ পর্যন্ত তা করে উঠতে পারেননি। তাঁর কথায়, “মাধুরীর মধ্যে আমার মায়ের কত কিছু রয়েছে। যখনই মাধুরীকে কোনও টিভি শো-তে দেখি, মায়ের কথা মনে পড়ে। ওঁর বডিল্যাঙ্গুয়েজ, কিছু কিছু ম্যানারিজমে আমার মায়ের ছায়া রয়েছে। মা প্রত্যেক বছর ওঁকে জন্মদিনে উইশ করত। কোনও বছর ভুলে যায়নি। মায়ের অবর্তমানে ওঁকে হ্যাপি বার্থডে উইশ করা আমার কাছে অত্যন্ত ইমোশনাল মুহূর্ত। আমি শেষ পর্যন্ত তা করতে পারলাম না। কিন্তু আমি মন থেকে চাই ওঁর ভাল হোক। স্বর্গ থেকে আমার মাও নিশ্চয়ই ওঁকে আশীর্বাদ পাঠাবে।”

সুকাইনা জানিয়েছেন, মাধুরী এবং সরোজের অত্যন্ত ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। কিন্তু তাঁরা কখনও একে অপরের বাড়ি যেতেন না। এভাবেই ব্যক্তিগত এবং পেশাদার সম্পর্ক আলাদা রাখতেন তাঁরা। কেরিয়ারের প্রথম দিকে পর পর শুটিংয়েই দেখা হত তাঁদের। কিন্তু পরের দিকে যখন দুজনেই কাজ কমিয়ে দিয়েছিলেন, তখনও তাঁদের নিবিড় যোগাযোগ ছিল বলে জানিয়েছেন সুকাইনা।

আরও পড়ুন, ১৫ দিন পরে মেরাখের সঙ্গে দেখা হল পায়েলের, ভাল আছেন দ্বৈপায়নও