Shahrukh Khan: মেয়ে সুহানার জন্যই চার বছর কোনও ছবি সই করেননি শাহরুখ, প্রকাশ্যে বাবা-মেয়ের কথোপকথন

Suhana Khan: সন্তানদের সময় দেওয়ার বিষয় নিয়ে খোলাখুলি কথা বলেন কিং। সেখানেই উঠে আসে কন্যা সুহানার কথা।

Shahrukh Khan: মেয়ে সুহানার জন্যই চার বছর কোনও ছবি সই করেননি শাহরুখ, প্রকাশ্যে বাবা-মেয়ের কথোপকথন
সুহানাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল নতুন বিষয় নয়। বারে বারে তিনি চর্চিত নেটপাড়ায়। কখনও খোলামেলা পোশাক ঘিরে বিতর্ক, কখনও আবার ক্রেডিটকার্ড নিয়ে চর্চা তুঙ্গে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 8:33 PM

সৌদি আরবে ‘ডানকি’ ছবির শুটিং সেরেছেন শাহরুখ খান। রাজকুমার হিরানির সঙ্গে সেই ছবিতেই প্রথম কাজ করলেন শাহরুখ। রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্য়ালে ‘ডানকি’ এবং ‘পাঠান’-এর শুটিংয়ের অভিজ্ঞতা সম্পর্কে নানা কথা বলেন শাহরুখ। ফিল্ম ফেস্টিভ্য়ালে সম্মানিত করা হয় কিং খানকে। শাহরুখ বলেছেন, “বাড়ি ফেরার গল্প বলে ‘ডানকি’। বিশ্বের নানা জায়গায় শুটিং হয়েছে এই ছবির। জার্নি শেষ হয় ভারতে এসে।” ‘ডানকি’র শুটিং শেষে পবিত্র মেক্কা শহরে গিয়েছিলেন ইসলাম ধর্মে বিশ্বাসী শাহরুখ। কথা প্রসঙ্গে তাঁর সন্তানদের প্রসঙ্গে ওঠে। সন্তানদের সময় দেওয়ার বিষয় নিয়ে খোলাখুলি কথা বলেন কিং। সেখানেই উঠে আসে কন্যা সুহানার কথা।

শাহরুখের পুত্র আরিয়ান অভিনয়কে পেশা হিসেবে বেছে নেননি। তিনি পরিচালক হতে চান। শোনা গিয়েছিল, শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজ়ের হয়ে ওয়েব সিরিজ়ের চিত্রনাট্য লিখছেন তিনি। সেই ওয়েব সিরিজ়টি নাকি পরিচালনা করবেন আরিয়ানই। সন্তানদের মধ্যে একমাত্র সুহানাই বাবার মতো অভিনয়কে বেছে নিয়েছেন কেরিয়ার হিসেবে। ছোট ছেলে আব্রাম এখনও অনেকটাই ছোট। কেরিয়ার বাছাইয়ের বয়স এখনও হয়নি তাঁর।

ফিল্ম ডিরেকশনে উচ্চশিক্ষা লাভ করতে আমেরিকায় গিয়েছিলেন আরিয়ান। নিউ ইয়র্কে থেকে অভিনয় নিয়ে লেখাপড়া করেছেন সুহানা। দুই সন্তানকে একেবারেই সময় দিতে পারেননি শাহরুখ। তাই নিয়ে মনে অনেক দুঃখও আছে কিংয়ের। সুহানা নাকি বাবাকে ফোন করতেন না। তিনি মনে করতেন, বাবা ছবির কাজে ব্যস্ত। তাঁকে ব্যতিব্যস্ত না করাই ভাল। শাহরুখ স্বীকার করেছেন, সেই কারণেই টানা চার বছর কোনও ছবি সই করেননি তিনি। মনে-মনে ভেবেছেন, এই বুঝি সুহানা ফোন করবে। তাই একদিন বাধ্য হয়ে সুহানাকে নিজেই ফোন করে বসেন শাহরুখ। বলেন, “শোনো না, আমি কি এখন কাজ করব?” ফোনের ওপারে সুহানা বলেন, “তুমি কাজ করছ না কেন?” শাহরুখ বলেন, “আমি ভাবলাম, তুমি আমাকে ফোন করবে। নিউ ইয়র্কে হয়তো তোমার একাকী লাগে…”

২০২৩ সালে মুক্তি পাবে সুহানা খান অভিনীত প্রথম বলিউড ছবি ‘দ্য আর্চিজ়’। একগুচ্ছ তারকা সন্তানকে এই ছবিতে লঞ্চ করছেন পরিচালক জ়োয়া আখতার। মেয়ের প্রথম ছবি মুক্তি নিয়ে দারুণ উচ্ছ্বসিত শাহরুখও।