করোনা রোগীকে সাহায্য না করেও সোনুর বিরুদ্ধে কৃতিত্ব দাবির অভিযোগ

সোনু এবং তাঁর টিম রোগীর প্রয়োজনীয় বেড বা অক্সিজেন জোগাড়ের যথাসাধ্য চেষ্টা করছেন। কিন্তু রোগীর প্রয়োজনীয় বেড না জোগাড় করেও, সোনু নাকি কৃতিত্ব দাবি করছেন, এ বার এমন অভিযোগ উঠল।

করোনা রোগীকে সাহায্য না করেও সোনুর বিরুদ্ধে কৃতিত্ব দাবির অভিযোগ
সোনু সুদ- গরীবের মসীহা সোনু সুদ। কিন্তু জার্নি এরকম ছিল না। বলিউডে ছিল না গডফাদার। লুধিয়ানা থেকে ট্রেনে করে এসেছিলেন মুম্বই। লুডিয়ানা স্টেশন থেকে কিনেছিলেন ফিল্মফেয়ার ম্যাগাজিন। আজ কুড়ি বছর পর ওই ম্যাগাজিনেই ছাপা হয় সোনুর ছবি। পারিবারিক ব্যবসা নয় সোনু চেয়েছিলেন নিজের আলাদা পরিচয় বানাতে। কঠোর পরিশ্রমের মাধ্যমে তা তিনি করে দেখিয়েছেন।
Follow Us:
| Updated on: May 18, 2021 | 12:06 PM

সোনু সুদ (Sonu Sood)। করোনা (covid 19) আতঙ্কের আগে পর্যন্ত যিনি শুধুমাত্র বলিউড অভিনেতার পরিচয়ে সাধারণ দর্শকের কাছে পরিচিত ছিলেন। কিন্তু করোনা আক্রান্ত দেশে তিনি বিভিন্ন ভাবে সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সেজন্য তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সকলে। এ হেন সোনুও এ বার সমালোচনার শিকার।

করোনা হানায় বিপর্যস্ত ভারতে স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে। কোথাও হাসপাতালে বেড নেই। কোথাও বা অক্সিজেনের হাহাকার। এই পরিস্থিতিতে সোনু এবং তাঁর টিম রোগীর প্রয়োজনীয় বেড বা অক্সিজেন জোগাড়ের যথাসাধ্য চেষ্টা করছেন। কিন্তু রোগীর প্রয়োজনীয় বেড না জোগাড় করেও, সোনু নাকি কৃতিত্ব দাবি করছেন, এ বার এমন অভিযোগ উঠল।

গঞ্জামের ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট তথা কালেক্টর তাঁর অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানানস সোনু সুদ বা সুড ফাউন্ডেশনের তরফে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। জনৈক রোগী হোম আইসোলেশনে ছিলেন। তাঁর জন্য বেডের ব্যবস্থা করে দেননি সোনুর টিমের সদস্যরা। অথচ সোনু নাকি টুইট করে জানান, গঞ্জাম শহর হাসপাতালে বেডের ব্যবস্থা তাঁরা করেছেন!

টুইটে এই অভিযোগের সরাসরি জবাব দিয়েছেন সোনু। তিনি ব্যক্তিগত হোয়াটস্অ্যাপ মেসেজের স্ক্রিন শট তুলে টুইট করেন। সোনু লিখেছেন, ‘আমরা আপনাকে অ্যাপ্রোচ করেছিলাম, এমন দাবি আমরা কখনও করিনি। যাঁর প্রয়োজন তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। আমরা তাঁর জন্য বেডের ব্যবস্থা করে দিয়েছিলাম। আপনার বোঝার সুবিধের জন্য কথোপকথনও দেওয়া থাকল। আপনার অফিসের কর্মীরা দারুণ কাজ করছেন। আপনি আরও একবার যাচাই করে দেখতে পারেন, ওই রোগীকে আমরাও সাহায্য করেছিলেন। ওঁর যোগাযোগের তথ্য আপনাকে সরাসরি মেসেজ করে দিয়েছি। জয় হিন্দ।’

টুইট করে সোনু পরিষ্কার করে দিয়েছেন, একই রোগীকে গঞ্জামের ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট তথা কালেক্টর যেমন সাহায্য করেছিলেন, তেমনই সাহায্য করেছিলেন সোনুর টিমের সদস্যরাও। ফলে সাহায্য না করে কৃতিত্ব দাবি করার অভিযোগ ঠিক নয় বলেই দাবি করেছেন সোনু।

আরও পড়ুন, শুটিংয়ে বাইক থেকে পরে পাঁজরে আঘাত নিকের, এখন ভাল আছেন