করিনা কাপুরের প্রথমে কী নাম ছিল জানেন?

দাদু রাজ কাপুর আদর করে নাতনির নাম রেখেছিলেন। কিন্তু শ্বশুরের দেওয়া নাম মনে ধরেনি মা ববিতার। করিনাকে কে দিল এই নাম?

করিনা কাপুরের প্রথমে কী নাম ছিল জানেন?
করিনা কাপুর খান
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 8:25 PM

সদ্যই মা হয়েছেন করিনা কাপুর খান। দ্বিতীয় পুত্র সন্তানের জন্ম দিয়েছেন তিনি। দ্বিতীয় ছেলের নাম কী রাখবেন সইফিনা, তা জানতে উৎসুক অনুরাগীরা। তবে শোনা গিয়েছে, এখনই নবজাতকের নাম প্রকাশ্যে আনবেন না তারকা দম্পতি।এর আগে তৈমুরের নাম নিয়ে প্রবল ট্রোলের শিকার হয়েছিলেন সইফ-করিনা।

করিনার নিজের নাম-ইতিহাসও কম ঘটনা বহুল নয়। জানেন কী করিনা আসলে করিনা ছিলেন না। তিনি ছিলেন সিদ্ধিমা। দাদু রাজ কাপুর আদর করে নাতনির নাম রেখেছিলেন সিদ্ধিমা কাপুর। কেন এমন নাম রেখেছিলেন দাদু? করিনা জন্মেছিলেন গণেশ পুজোর সময়ে। ছয়দিন আগু-পিছুতে জন্মেছিলেন রণবীর কাপুরের বোন ঋদ্ধিমা কাপুর। গণেশের দুই বউ ঋদ্ধিমা এবং সিদ্ধিমা। দুই বউয়ের নামে আদর করে দুই নাতনির নাম রেখেছিলেন দাদু। ঋষি কাপুর এবং নীতু সিংয়ের দাদুর দেওয়া নাম মনে ধরেছিল। মেয়ের নাম ঋদ্ধিমাই রেখেছেন তাঁরা। কিন্তু করিনা-করিশ্মার মা ববিতার মোটেই পছন্দ হয়নি ‘সিদ্ধিমা’ নামটা। তিনি নাকচ করে দেন এই নাম। তাহলে ‘সিদ্ধিমা’ কীভাবে করিনা হলেন?

View this post on Instagram

A post shared by Kareena Kapoor Khan (@kareenakapoorkhan)

করিনার জন্মের সময় ববিতা তখন মন দিয়ে পড়ছেন লিও টলস্টয়ের উপন্যাস ‘আন্না কারেনিনা’। তিনি প্রায় মজে আছেন। এই উপন্যাস থেকেই তিনি নাম খুঁজে পান করিনা। তাঁর মনের মত নাম। ‘সিদ্ধিমা’ নাকচ করে তিনি ছোট মেয়ের নাম রাখলেন করিনা। আজ তিনি সবার প্রিয় অভিনেত্রী করিনা কাপুর খান। করিনার ডাক নাম বেবো। এর পেছনে কি কোনও ইতিহাস আছে? একটি সাক্ষাৎকারে নায়িকা নিজেই জানিয়েছেন সেই কথা। তিনি বলেছেন “যেহেতু দিদির নাম লোলো, তাই ছন্দ মিলিয়ে আমার নাম রাখা হয় বেবো। এর কোনও আলাদা মানে নেই।”

আরও পড়ুন:১৮ কেজি ওজন কমিয়ে ফিল্মি কামব্যাক ফারদিনের!