‘পোশাক নিয়ে মন্তব্য কাস্টিং ডিরেক্টরের’, মুখ খুললেন ইয়ামি গৌতম

ইয়ামি জানান, এ কথা শুনে প্রথমাবস্থায় রীতিমতো ঘাবড়ে গিয়েছিলেন তিনি।

  • TV9 Bangla
  • Published On - 12:35 PM, 6 Mar 2021
‘পোশাক নিয়ে মন্তব্য কাস্টিং ডিরেক্টরের', মুখ খুললেন ইয়ামি গৌতম
ইয়ামি গৌতম

ইয়ামি গৌতম– বিজ্ঞাপনী সংস্থার মুখ থেকে টিকিট টু বলিউড…তাঁর জার্নি যেন স্বপ্নের মত। কিন্তু কেরিয়ারের শুরুতে ‘বহিরাগত’ ইয়ামিকে পোশাক নিয়ে মন্তব্য শুনতে হয়েছিল বলিউডের এক নামী প্রযোজনা সংস্থার তরফে। অবাক হয়ে গিয়েছিলেন ইয়ামি। সেই ঘটনাই শেয়ার করলেন ইয়ামি। মুখ খুললেন এক সাক্ষাৎকারে।

ইয়ামির কথায়, “এক বিখ্যাত প্রযোজনা সংস্থায়, বিখ্যাত কাস্টিং ডিরেক্টরদের উপস্থিতিতে অডিশন দিতে গিয়েছিলাম। ইতিমধ্যেই ভিকি ডোনারের শুট শেষ করে ফেলেছি। যদিও তখনও তা মুক্তি পায়নি।” ইয়ামি যোগ করেন, “কাস্টিং ডিরেক্টরের মধ্যেই একজন আমায় বলেন, ‘তোমার অডিশন খুব ভাল ছিল। তোমাকে শর্টলিস্টেডও করা হয়েছে। তবে সমস্যা হল তোমার পোশাক। তোমার বয়সের নিরিখে তোমার পোশাক পরা উচিত।”

ইয়ামি জানান, এ কথা শুনে প্রথমাবস্থায় রীতিমতো ঘাবড়ে গিয়েছিলেন তিনি। বুঝেই উঠতে পারছিলেন না ‘ড্রেস ইওর এজ’ বলতে ঠিক কী বুঝিয়েছেন তিনি। তিনি বলেন, “জিনস এবং টপ পরেছিলাম। বুঝে উঠতেই পারিনি তাতে দোষের কী রয়েছে?”

 

 

View this post on Instagram

 

A post shared by Yami Gautam (@yamigautam)

ইয়ামি জানান সেই ব্যক্তি নাকি ইয়ামীকে বলেন, “তোমার উদ্দেশ্য কমবয়সী দেখতে লাগা। তুমি তো ইয়ং। সে রকমই জামা কাপড় পরবে।” সে দিন চুপ ছিলেন ইয়ামি। কিন্তু সাক্ষাৎকারে চুপ থাকেননি তিনি। ক্ষোভ উগরে ইয়ামি বলেন, “আমার হেয়ার ড্রেসার এবং স্টাইলিস্টের কাজ আমাকে সিনেমার চরিত্রের মতো গড়ে নেওয়া। কেন আমি কুর্তি জিনস পরে অডিশন দিতে যেতে পারব না? এখন এই কথাগুলো যত সহজে বলতে পারছি সে সময় সেগুলো বলা সহজ ছিল না। আমি জানতাম চরিত্রটি আমি পাব না। কিন্তু কী করতাম?”

যদিও সে সবকে পিছনে ফেলে রেখে কেরিয়ারে অনেক দূর এগিয়ে এসেছেন ইয়ামি। হাতে তাঁর একগুচ্ছ ছবি। এর মধ্যে রয়েছে সইফ আলি খান এবং অর্জুন কাপুর অভিনীত ‘ভূত পুলিশ’। অভিষেক বচ্চন অভিনীত ‘দশভি’তেও দেখা যাবে তাঁকে।

 

 

View this post on Instagram

 

A post shared by Yami Gautam (@yamigautam)