Transgender Barbie: ট্রান্সজেন্ডার বার্বি তৈরি করল প্রস্তুতকারক সংস্থা, কার আদলে তৈরি হল এই বার্বি? জানুন…

First Transgender Barbie: বার্বি প্রস্তুতকারক সংস্থা ম্যাটেল এবার আরও একটু আলোড়িত করল সমাজকে। তৈরি করল তাদের প্রথম ট্রান্সজেন্ডার বার্বি।

Transgender Barbie: ট্রান্সজেন্ডার বার্বি তৈরি করল প্রস্তুতকারক সংস্থা, কার আদলে তৈরি হল এই বার্বি? জানুন...
ট্রান্সজেন্ডার বার্বি।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

May 31, 2022 | 2:29 PM

বার্বির পুতুল নিয়ে খেলার ইচ্ছা থাকে সব বাচ্চাদের। অনেকটা স্বপ্নের মতো। আর বার্বিও তেমনই আলোড়ন ফেলা পুুতুল। বার্বি প্রস্তুতকারক সংস্থা ম্যাটেল এবার আরও একটু আলোড়িত করল সমাজকে। তৈরি করল তাদের প্রথম ট্রান্সজেন্ডার বার্বি। আর সেই বার্বিকে অনুপ্রাণিত করলেন ল্যাভার্ন কক্স। কে তিনি? এমি জেতা এক বিদেশিনী। তিনি একজন অভিনেত্রী। তথ্যচিত্র প্রযোজনা করেন। সমতার জন্য লড়াই করেন প্রতি মুহূর্তে। নেটফ্লিক্সের ‘অরেঞ্জ ইজ় দ্য নিউ ব্ল্যাক’ সিরিজ়ে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন ল্যাভার্ন কক্স। তাঁকেই ম্যাটেল সংস্থা বেছে নিয়েছেন। তাঁর আদলেই তৈরি হয়েছে ট্রান্সজেন্ডার কৃষ্ণাঙ্গ বার্বিকে। অপরূপ!

সম্প্রতি ৫০ বছরে পা দিয়েছেন ল্যাভার্ন। তাঁর জন্মদিনে এটিকে ম্যাটেলের উপহারও বলা যেতে পারে। ল্যাভার্নও দারুণ খুশি। বলেছেন, “বার্বির সঙ্গে কাজ করার ইচ্ছা আমার অনেকদিনের। ওরা আমার পুতুল তৈরি করেছে। অনুরাগীদের কথা ভাবছি। নিশ্চয়ই তাঁদের ভাল লাগবে খুব। অপেক্ষায় আছি, দেখতে চাই কীভাবে ওঁরা আমার পুতুলটি তাকে রাখা অন্যান্য পুতুলের মাঝে খুঁজে বের করেন। পুতুলটি নিশ্চয়ই তাঁদের অনুপ্রাণিত করবে। তাঁরা আমার মতো বড়ে কেরিয়ার তৈরি করতে পারবেন। স্বপ্ন দেখা ও সেই স্বপ্নকে সত্যি করার জন্য অনেক শক্তি প্রয়োজন।”

ল্যাভার্ন, তাঁর জীবনযুদ্ধ ও তাঁরা সাফল্যকে অভাবেই সেলিব্রেট করল ম্যাটেল কোম্পানি। তাঁরই আদলে এই পুতুলটি তাঁকে উৎসর্গ করল। গত বছর একইভাবে টেলিভিশন আইকন লুসিল বলের আদলে একটি বার্বি তৈরি করেছিল এই সংস্থা। প্ল্যাটিনাম জুবিলিতে রানি এলিজ়াবেথ দ্বিতীয়কেও একটি পুতুল উৎসর্গ করেছিল তারা।

এই খবরটিও পড়ুন

ম্যাটেলের ভাইস প্রেসিডেন্ট ও গ্লোবাল হেড লিসা ম্যাকনাইট বলেছেন, “সব বয়সির কাছে ল্যাভার্নের কৃতিত্বকে আমরা তুলে ধরতে চেয়েছিলাম। সংস্কৃতিকে দেওয়া ল্যাভার্নের অবদানকে উদযাপন করতেই আমাদের এই উৎসর্গ।”

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla