কোভিড পরবর্তী প্রথম ছবি, চিনে মুক্তি পাচ্ছে ‘টম অ্যান্ড জেরি’

আগামী ১১-১৭ ফেব্রুয়ারি অবধি নববর্ষের সরকারি ছুটি থাকছে চিনে। আবারও নতুন করে বড় পর্দায় হাজির হচ্ছে সবার প্রিয় বিড়াল ও ইঁদুর।

  • TV9 Bangla
  • Published On - 21:30 PM, 22 Feb 2021
কোভিড পরবর্তী প্রথম ছবি, চিনে মুক্তি পাচ্ছে ‘টম অ্যান্ড জেরি’
টম অ্যান্ড জেরি।

১২ ফেব্রুয়ারি থেকে শুরু চিনা নববর্ষের শুরু। এবং এ কারণেই হলিউড ছবি দেশে রিলিজ করাতে উঠেপড়ে লেগেছে বেজিং ফিল্ম রেগুলেটরি বোর্ড।

ওয়ার্নার ব্রাদার্স প্রযোজিত লাইভ-অ্যাকশন/ অ্যানিমেশন ‘টম অ্যান্ড জেরি’র হাত ধরে চিনে রিলিজ করতে চলেছে হলিউড ছবি। কোভিড পরবর্তীতে, আগামী ২৬ ফেব্রুয়ারি রিলিজ করবে এই ছবি।

 

 

২০২১ সালে প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি হতে চলেছে ‘টম অ্যান্ড জেরি’, এবং তার ঠিক এক সপ্তাহ পর অর্থাৎ ৫ মার্চ চিনে রিলিজ করবে ডিজনি প্রযোজিত আরও এক অ্যানিমেটেড ছবি ‘রায়া অ্যন্ড দ্য লাস্ট ড্রাগন’

আগামী ১১-১৭ ফেব্রুয়ারি অবধি নববর্ষের সরকারি ছুটি থাকছে চিনে। গোটা এক সপ্তাহ ছুটির আমেজে ভাসবে চিনের মানুষ। তা-ই ঠিক এই সময়ে ছবি মুক্তি লাভজনক হবে বলেই মনে করছেন সিনেমা সমালোচকরা। স্থানীয় কনটেন্টের বিক্রির ব্যবস্থা করেছিল চিনের কর্তৃপক্ষ তাই আন্তর্জাতিক ছবির উপর বেসরকারিভাবে লাগু হয় নিষেধাজ্ঞা।

 

 

চলতি বছরে, ১২ ফেব্রুয়ারি চিনে একসঙ্গে সাত-সাতটি ছবি রিলিজ করছে। ওয়ান্ডা ফিল্মস প্রযোজিত ‘ডিটেকটিভ চায়নাটাউন ৩’, বেজিং কালচার প্রযোজিত, ‘হাই, মম’ খুব দ্রুত শীর্ষ স্থান অধিকার করতে পারে ধারণা করা হচ্ছে।

 

 

টিম স্টোরি পরিচালিত এবং কেভিন কস্টেলো দ্বারা রচিত, ৫০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের ছবি ‘টম অ্যান্ড জেরি’। প্রথম পর্দায় টম অ্যান্ড জেরির আত্মপ্রকাশ হয় ১৯৪০ সালে। তবে দর্শকপ্রিয়তার কথা বিবেচনা করে ১৯৯২ সালে টম অ্যান্ড জেরিকে নিয়ে নির্মিত হয়েছিল সিনেমা। আবারও নতুন করে বড় পর্দায় হাজির হচ্ছে সবার প্রিয় বিড়াল ও ইঁদুর।