অসুস্থ নারায়ণ দেবনাথ, আজ সকালেই কোভিড টেস্ট হয়েছে প্রবীণ কার্টুনশিল্পীর

২০১৩ সালে তাঁকে বঙ্গবিভূষণ পুরস্কারে সম্মনিত করেছেন পশ্চিমবঙ্গ সরকার।

অসুস্থ নারায়ণ দেবনাথ, আজ সকালেই কোভিড টেস্ট হয়েছে প্রবীণ কার্টুনশিল্পীর
সদ্যই 'পদ্মশ্রী' পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন প্রবীণ কার্টুনশিল্পী।
Sohini chakrabarty

| Edited By: স্বরলিপি ভট্টাচার্য

Jan 27, 2021 | 6:28 PM

সদ্যই ‘পদ্মশ্রী’ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন প্রবীণ কার্টুনশিল্পী নারায়ণ দেবনাথ। তার পরই এল প্রবীণ শিল্পীর অসুস্থতার খবর। জানা গিয়েছে, বুধবার সকালে নারায়ণ দেবনাথের কোভিড টেস্ট করানো হয়েছে। স্বাস্থ্যকর্মীরা এসে কোভিড পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছেন। সাতানব্বইয়ে পা দিয়েছেন প্রবীণ কার্টুনশিল্পী। বার্ধক্যজনিত কারণে অসুখ-বিসুখও শরীরে দানা বেঁধেছে। কমেছে দৃষ্টিশক্তিও। এর মধ্যেই উপসর্গ দেখা দেওয়ায় শিল্পীর কোভিড টেস্ট করানো হয়েছে। যদিও এখনও রিপোর্ট জানা যায়নি।

শিল্পীর পরিবার সূত্রে খবর, ‘পদ্মশ্রী’ পুরস্কারের নাম নির্বাচনের দিন থেকেই অসুস্থ ছিলেন নারায়ণবাবু। ঠান্ডা লেগেছে তাঁর। সর্দির কারণে বুকে কফও জমেছে। নানা লক্ষণ দেখে গতকাল রাতেই পরিবারের তরফে প্রবীণ শিল্পীকে হাসপাতালে ভর্তির কথা ভাবা হয়েছিল। সেই জন্য কোভিড টেস্ট করা প্রয়োজন। এই কারণেই আজ সকালে শিল্পীর শিবপুরের বাড়ি থেকে কোভিড টেস্টের জন্য সোয়াব স্যাম্পেল সংগ্রহ করে নিয়ে গিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। আগামীকাল নারায়ণবাবুর রিপোর্ট পাওয়ার পর তাঁকে হাসপাতালে ভর্তি করার ব্যাপারে সিদ্ধান্ত নেবে পরিবার।

বাংলা কমিকস জগতের একচ্ছত্র আধিপত্য় নারায়ণ দেবনাথের। প্রায় পঞ্চাশ বছরেরও বেশি সময় পেরিয়ে কমিকস্-এর পাতায়-পাতায় তাঁর হাতের জীবন্ত ছোঁয়া রয়েছে। সাদা-কালো চরিত্রগুলো রঙিন হয়ে উঠেছে ধীরে-ধীরে। বাঙালিকে তিনি দিয়েছেন নিজস্ব ‘বাঙালি’ কার্টুন। ২০১৩ সালে তাঁকে ‘বঙ্গবিভূষণ’ পুরস্কারে সম্মনিত করেছেন পশ্চিমবঙ্গ সরকার। পেয়েছেন সাহিত্য অকাদেমি। রাষ্ট্রপতির তরফ থেকে এসেছে বিশেষ পুরস্কারও।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla