Johnny Depp: জনি ডেপকে নিয়ে কোনও বড় বাজেটের ফ্র্যাঞ্চাইজ়ি তৈরি করার ঝুঁকি নিতে চাইছে না হলিউড

Johnny Depp: হলিউডের অনেকেই মনে করছেন, তিনি যদি সেটে এসে বোতল ছোড়েন, দেরি করে আসেন, অসভ্য আচরণ করেন, সেটা আর কেউ নতুন করে মেনে নেবে না।

Johnny Depp: জনি ডেপকে নিয়ে কোনও বড় বাজেটের ফ্র্যাঞ্চাইজ়ি তৈরি করার ঝুঁকি নিতে চাইছে না হলিউড
জনি ডেপ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 4:42 PM

গত বুধবার (০১.০৬.২০২২) ভার্জিনিয়ায় দীর্ঘ ১৩ ঘণ্টা ধরে আলোচনার পর সাত সদস্য়ের জুরি ৫৮ বছর বয়সি অভিনেতার বিরুদ্ধে আনা গার্হস্থ্য হিংসা ও যৌন হেনস্থার অভিযোগ মানহানিকর বলে উল্লেখ করে এবং ১.৫ কোটি ডলারের ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয় অ্যাম্বার হার্ডকে। দীর্ঘ টানাপোড়েন ও কাদা ছোড়াছুড়ির অবসান ঘটেছে বুধবার। মানহানির মামলায় জয়ী হয়েছেন জনি ডেপ। কিন্তু তাঁর কেরিয়ার? কী হাল সেই কেরিয়ারের?

জনি ডেপের বিরুদ্ধে প্রাক্তন স্ত্রী হার্ডের গার্হস্থ্য হিংসার মামলার পর ‘পাইরেস্টস’-এর ষষ্ঠ ছবির জন্য প্রতিদিনের নিরিখে ২২.৫ মিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে। আদালতে দাঁড়িয়ে তেমনটাই দাবী করেছিলেন জনি। কিন্তু তাঁর প্রাক্তনীর বক্তব্য, “ওর অপেশাদার দুর্ব্যবহারের কারণেই সেটা হয়েছে, আমার মামলার জন্য নয়।”

যা ক্ষতি হয়েছে, তা হয়েছে। ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরতে হবে জনি ডেপকে, জানিয়েছেন হলিউডের নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রযোজক। পূর্বেই তিনি জনির সঙ্গে কাজ করেছেন। তিনি এটাও বলেছেন, “এই ঘটনার পর মনে হয় না জনি আর কোনও বড় প্রজেক্টে কাজের সুযোগ পাবেন।”

হলিউডের অনেকেই মনে করছেন, তিনি যদি সেটে এসে বোতল ছোড়েন, দেরি করে আসেন, অসভ্য আচরণ করেন, সেটা আর কেউ নতুন করে মেনে নেবে না। জনি ডেপকে নিয়ে কোনও বড় বাজেটের ফ্র্যাঞ্চাইজ়ি তৈরি করার ঝুঁকিও কেউ নিতে চাইছেন না এই মুহূর্তে।

‘পাইরেটস অব ক্যারিবিয়ান’ খ্যাত অভিনেতা জনি ডেপের সঙ্গে ২০১৫ সালে বিয়ে হয় অভিনেত্রী অ্যাম্বার হার্ডের। ২০১৭ সাল অবধি সেই বিয়ে টিকে থাকলেও, ২০১৬ সালেই জনি ডেপের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনে ‘নিষেধাজ্ঞা’ বা রিস্ট্রেইনিং অর্ডার জারি করেন অ্যাম্বার। এরপরে ২০১৮ সালে ফের একবার গার্হস্থ্য হিংসার অভিযোগ আনেন অ্যাম্বার হার্ড। একটি ম্যাগাজিনের সাক্ষাৎকারে জনির বিরুদ্ধে একাধিক বিস্ফোরক অভিযোগও আনেন তিনি।  ব্রিটিশ ট্যাবলয়েডে তিনবারের অস্কার মনোনীত অভিনেতাকে “বউ পেটানো স্বামী” বলেই উল্লেখ করা হয়। এরপরই ওই ম্য়াগাজিনের বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি ডেপ, তবে ২০২০ সালের নভেম্বর মাসে সেই মামলায় হেরে যান জনি।