Abhishek Bachchan: অভিষেক বচ্চনকে দেখে অনুপ্রাণিত হয়ে কয়েকজন জেলবন্দিরা ঘটালেন আশ্চর্য ঘটনা

Abhishek Bachchan: অভিষেক বচ্চনকে দেখে অনুপ্রাণিত হয়ে কয়েকজন জেলবন্দিরা ঘটালেন আশ্চর্য ঘটনা
'দসবি' ছবিতে অভিষেক বচ্চন

Abhishek Bachchan: অভিষেক এই খবরে বলেছেন, “যেকোনও পুরস্কার থেকে এটা বড় পাওনা”।   

TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Jun 20, 2022 | 4:40 PM

অভিষেক বচ্চনকে (Abhishek Bachchan) দেখে অনুপ্রাণিত হয়ে পরীক্ষা দেওয়া। তারপর পাশও করা। না, সিনেমায় নয়, বাস্তবে ঘটেছে এমন ঘটনা। কোথায়? আগ্রা জেলে। সেখানকার জেলবন্দিরা অভিষেক বচ্চনকে দেখে দশম শ্রেণি আর বারো ক্লাসের পরীক্ষায় বসেছিলেন। শুধু পরীক্ষায় বসেনি তাঁরা, পাশও করেছেন ভাল নম্বর নিয়ে। এপ্রিল মাসে মুক্তি পেয়েছে অভিষেকের নতুন ওটিটি ছবি ‘দসবি’ (Dasvi)। সেই ছবি খুব ভাল সমালোচনা পেয়েছে বিশেষজ্ঞ থেকে, দর্শকদের প্রশংসাও কুড়িয়েছে। তারপর জেলবন্দিদের পাশের খবরে ছবির পরিচালক তুষার জলোটা থেকে অভিষেক সকলেই স্বভাবতই খুশি। নিজের খুশি তাঁরা সোশ্যাল মিডিয়াতে ভাগও করেছেন। অভিষেক এই খবরে বলেছেন, “যেকোনও পুরস্কার থেকে এটা বড় পাওনা”।

হিন্দুস্থান টাইমসের তরফে জেলবন্দিদের পাশের খবর প্রকাশিত হয়। তাঁদের খবর অনুযায়ী, সদ্য উত্তর প্রদেশ স্কুল বোর্ডের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সেখানেই জানা গিয়েছে এই খবর। ‘দসবি’ ছবিতে অভিষেক একজন রাজনৈতিক অভিনেতা। চরিত্রটির জেল হয়। আর সেখান থেকে ৪০ বছর বয়সে দশম শ্রেণির পরীক্ষায় পাশ করে। এই ছবির শুটিং হয় আগ্রার জেলে। সেখানে তাঁকে দেখে উৎসাহী হয়ে কয়েকজন পরীক্ষায় বসেন। তার মধ্যে ১২ জন পাশ করেন। ৯ জন দশম আর ৩ জন বারো ক্লাসের পরীক্ষায় পাশ করেছেন।

অভিষেক এখানেই থামেননি। তিনি আরও যোগ করে বলেছেন, “যখন বাস্তব জীবনে  একটি সিনেমার ইতিবাচক প্রভাব পড়তে দেখা যায়, তখন দুর্দান্ত লাগে। কৃতিত্ব ছাত্রদের এবং আমার পরিচালক তুষারকে দিতে হবে। সিনেমার প্রতি তাঁর বিশ্বাস এবং যে গল্প তিনি বলতে চেয়েছিলেন তা স্বার্থক। দল হিসেবে আমরা যে কোনো পুরস্কার বা প্রশংসা পেতেই পারি, তবে তার চেয়েও এই খবরটি বড়”।

এই খবরটিও পড়ুন

এই খবরটি সম্পর্কে নিজের উচ্ছ্বাস ভাগ করে নিয়ে পরিচালক তুষার জালোটা বলেছেন, “এমন মন ছুঁয়ে যাওয়া খবর শুনে আমি সত্যিই খুশি। ‘দাসবি’ ছবিটি আমরা সবসময় একটি মূলধারার, বিনোদনমূলক ছবি তৈরি করতে চেয়েছিলাম। যেখানে শিক্ষার গুরুত্ব সম্পর্কে একটা বার্তা দেওয়া রয়েছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল যে এটি তৈরি করার সময় আমাদের সকলের খুব সৎ উদ্দেশ্য ছিল। আমরা যে ভালর জন্য অনেক জীবনকে অনুপ্রাণিত করতে এবং প্রভাবিত করতে পারি তা সত্যিই একটি অত্যন্ত পরিপূর্ণ অভিজ্ঞতায় পরিণত করেছে”। ছবিতে অভিষেকের সঙ্গে অভিনয় করেছেন ইয়ামি গৌতমী এবং নিমরত কৌর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA