Kangana-Dhaakad: কঙ্গনার ‘ধাকড়’ ছবি মুক্তি পাচ্ছে, তাঁর শেষ পাঁচটি ছবি কেমন ব্যবসা করেছিল বক্স অফিসে?

Kangana-Dhaakad: কঙ্গনা সব সময় নানা বিষয় নিয়ে সরব হন। আলিয়ার ছবি নিয়েও করেছেন সমালোচনা। এবার তাঁর পালা। তিনি কি পারবেন বক্স অফিসে ঝড় তুলতে?

Kangana-Dhaakad: কঙ্গনার ‘ধাকড়’ ছবি মুক্তি পাচ্ছে, তাঁর শেষ পাঁচটি ছবি কেমন ব্যবসা করেছিল বক্স অফিসে?
কঙ্গনার শেষ মুক্তিপ্রাপ্ত পাঁচটি ছবি কেমন ছিল?
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 3:37 PM

কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut) নারী কেন্দ্রিক ছবি করতে পছন্দ করেন। বিভিন্ন ধরনের চরিত্রে তাঁকে এখন পর্যন্ত দর্শক দেখেছেন। ২০ মে তাঁর নতুন ছবি ধাকড় মুক্তি পাচ্ছে। ছবির পোস্টার, টিজার থেকে ট্রেলার বলে দিচ্ছে একেবারে অন্য লুকে তিনি আসছেন। একবারে বলিউডি স্টাইলে অগ্নি রূপে আসছেন কঙ্গনা। ট্রেলারে দেখা গিয়েছে তাঁর চরিত্রটি নির্দ্ধিতায় মানুষ মারতে পারে। একটু হাত কাঁপে না অগ্নির। ট্রেলার দেখেই দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। বছর শুরু থেকে বলিউডের উপর রাজ করছে দক্ষিণের ছবি। ‘পুষ্পা’ থেকে যে ঝড় শুরু হয়েছিল এখনও পর্যন্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ ছবিতে এসে দাঁড়িয়ে আছে। একের পর এক দক্ষিণী ছবি সারা বিশ্বে নিজের ছাপ ফেলেছে।

এর মধ্যে আলিয়া ভাট অভিনীত, সঞ্জয় লীলা ভনশালি পরিচালিত ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’, বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছাড়া কোনও ছবি বক্স অফিসে সাফল্য পায়নি।  ১৩ মে মুক্তি পাওয়া রণবীর সিংয়ের ‘জয়েশভাই জোরদার’ ছবিও কোনও প্রভাব ফেলতে পারেনি দর্শক মনে। রণবীরের শেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘৮৩’। ভারতীয় ক্রিকেটের প্রথম বিশ্বকাপ জয়ের ঘটনার উপর তৈরি ছিল এই ছবি। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক কপিল দে-র ভূমিকায় তিনি অভিনয় করেন। এই ছবিও বক্স অফিসে সফল হয়নি।

কঙ্গনা সব সময় নানা বিষয় নিয়ে সরব হন। আলিয়ার ছবি নিয়েও করেছেন সমালোচনা। এবার তাঁর পালা। তিনি কি পারবেন বক্স অফিসে ঝড় তুলতে? ধাকড় ছবির সঙ্গে কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’-ও মুক্তি পাচ্ছে। এই ছবির পরিচালক আনিস বাজমি এবং প্রযোজক ভূষণ কুমার অগ্রিম বুকিংয়ে ছবির টিকিটে মুল্য কমিয়ে দর্শক সিনেমা হলে টানা চেষ্টা শুরু করে দিয়েছেন। তাঁর ছবি কী করে তা দেখতে সকলে মুখিয়ে রয়েছেন।

কঙ্গনার শেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘থালাইভি’। কোভিড পরিস্থিতিতে মুক্তি পায় এই ছবি। হিন্দি সংস্করণের বক্স অফিস কালেকশন ছিল ১.৪৬ কোটি। ২০২০ সালের জানুয়ারি মাসে মুক্তি পায় ‘পাঙ্গা’। সেই ছবি ব্যবসা করে ২৮.৯২ কোটি। তার আগে মুক্তি পায় ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’। কঙ্গনার জীবনে অন্যতম সেরা ছবি বলে অনেকই  মনে করেন। সেই ছবিও ৩৩.১১ কোটি ব্যবসা করেছিল।

‘মণিকর্ণিকা-দ্য কুইন অফ ঝাঁসি’- কঙ্গনা এই ছবির সহপরিচালকও ছিলেন। বহু চর্চিত এই ছবির ব্যবসা ৯২.১৯ কোটিতে থামে। তারও আগে মুক্তি পায় ‘সিমরন’ ছবি। ১৭.২৬ কোটি ব্যবসা করেছিল এই ছবি। অর্থাৎ কঙ্গনার শেষ পাঁচটি মুক্তি প্রাপ্ত ছবির মধ্যে ‘মণিকর্ণিকা’ ছাড়া কোনওটাই সেভাবে বক্স অফিসে সফল হয়নি। এবার ‘ধাকড়’ কী রকম ব্যবসা করে, তা জানার অপেক্ষা।