নার্গিস নন, ‘রকস্টার’-এ রণবীরের বিপরীতে অন্য নায়িকাকে পছন্দ ছিল ইমতিয়াজের!

এমন একটি ছবি তৈরির জন্য সব মহলে প্রশংসা পেয়েছিলেন ইমতিয়াজ।

নার্গিস নন, ‘রকস্টার’-এ রণবীরের বিপরীতে অন্য নায়িকাকে পছন্দ ছিল ইমতিয়াজের!
‘রকস্টার’এর দৃশ্যে রণবীর এবং নার্গিস।
স্বরলিপি ভট্টাচার্য

|

Nov 25, 2020 | 12:18 PM

TV9 বাংলা ডিজিটাল: মিউজিক এবং মিউজিশিয়ানদের প্রতি এক লহমায় সাধারণ মানুষের ধারণা বদলে দিয়েছে, এমন ছবির নাম করতে বললে প্রথম তালিকাতেই থাকবে ইমতিয়াজ আলি (Imtiaz Ali) পরিচালিত ‘রকস্টার’ (Rockstar)। ২০১১-এ আজকের দিনে মুক্তি পেয়েছিল সে ছবি। রণবীর কপূরের (Ranbir Kapoor) কেরিয়ারেও সে ছবি মাইলস্টোন। সঙ্গে ছিলেন নার্গিস ফকরি (Nargis Fakhri)। পারফরম্যান্সের বিচারে দুজনেই দর্শকের বিচারে ভাল মার্কস পেয়েছিলেন। কিন্তু জানলে অবাক হবেন, নার্গিস নন, রণবীরের বিপরীতে ইমতিয়াজের প্রথম পছন্দ ছিলেন অন্য কেউ!

আরও পড়ুন, ‘বিগ বস ১৪’-এ গিয়ে কাকে প্রোপোজ করলেন রাহুল?

এই ছবিতে নার্গিসের চরিত্রের নাম ছিল হির। চিত্রনাট্য লেখার সময় দীপিকা পাড়ুকোনকে নাকি এই চরিত্রে কাস্ট করার কথা ভেবেছিলেন ইমতিয়াজ। দীপিকার সঙ্গে প্রথম দেখা করতে যাওয়ার প্রতিটা মুহূর্ত এখনও মনে করতে পারেন পরিচালক। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, “দীপিকার কাছে যখন রকস্টারের অফার নিয়ে যাই, তখন ওর একটা ছবিও মুক্তি পায়নি। কিন্তু রকস্টার সেই মিটিংয়ের অনেক দিন পরে তৈরি করেছিলাম। আমি ওর সঙ্গে অন্য ছবিতে কাজ করেছি। এতগুলো বছরে অনেক ঘটনা ঘটে গিয়েছে। কিন্তু সেদিন হোটেলের সামনে গাড়ি থেকে যে মেয়েটা নেমেছিল, তাকে আমি ভুলব না। সে যেন জানতই, আমি তার সঙ্গে কাজ করব বলে গিয়েছি।”

Deepika Padukone

দীপিকাই ছিলেন ইমতিয়াজের প্রথম পছন্দ।

দীপিকার সঙ্গে পরে ‘লভ আজ কাল’-এ কাজ করেছেন ইমতিয়াজ। ‘রকস্টার’-এ তাঁদের একসঙ্গে কাজ করা হয়নি। এই ছবির নয় বছরের বর্ষপূর্তিতে ফিরে দেখা মুহূর্ত শেয়ার করেছেন ইমতিয়াজ। পরে তিনি নার্গিসের কথা ভেবেছিলেন। এই ছবিতে দুরন্ত পারফরম্যান্সের জন্য ক্রিটিকস চয়েস বিভাগে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছিলেন রণবীর। এ আর রহমানের সুর মুগ্ধ করেছিল দর্শককে। রহমানের কম্পোজিশনও বেশ কিছু পুরস্কার ঘরে তোলে। আর এমন একটি ছবি তৈরির জন্য সব মহলে প্রশংসা পেয়েছিলেন ইমতিয়াজও।

আরও পড়ুন, ‘অন্য ছবিটা পোস্ট না করার জন্য ধন্যবাদ’, আলিকে প্রকাশ্যেই বললেন রিচা!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla