সমপ্রেমে আপত্তি! বিপরীত লিঙ্গের প্রেম নিয়ে যখন লক্ষ গল্প লেখা হয়: একতা কাপুর

পর পর দু'টি সিরিজেই কেন সমকামিতা বেছে নিয়েছেন সে কথা নিজেই জানালেন প্রযোজক।

সমপ্রেমে আপত্তি! বিপরীত লিঙ্গের প্রেম নিয়ে যখন লক্ষ গল্প লেখা হয়: একতা কাপুর
'দ্য ম্র্যারিড উওম্যান'-এর একটি দৃশ্য।
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 7:08 PM

মাত্র দু’মাসের মধ্যেই একই টপিক নিয়ে সিরিজ বের করায় প্রশ্নের মুখে একতা কাপুর। সেই প্রশ্নের উত্তর দিলেন প্রযোজক। পর পর দু’টি সিরিজেই কেন সমকামিতা বেছে নিয়েছেন সে কথা নিজেই জানালেন প্রযোজক।

নারীদিবসের দিন মুক্তি পেয়েছিল মনিকা ডোগরা এবং রিদ্ধি ডোগরা অভিনীত সিরিজ ‘অ্যা ম্যারিড উওম্যান’। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে সত্যদীপ মিশ্র এবং মৃণাল দত্ত অভিনীত ওয়েব সিরিজ ‘হিজ স্টোরি’। ওই দুই সিরিজেই দু’টি মিল রয়েছে। এক, দুই ছবিরই প্রযোজক একতা কাপুরের বালাজি প্রোডাকশান হাউজ। দুই, দুটি সিরিজের প্লট আবর্তিত হয় সমলিঙ্গের প্রেমকে কেন্দ্র করে। কেন এই পুনরাবৃত্তি?

একতার কথায়, “বিপরীত লিঙ্গের প্রেম নিয়ে অনেক প্রেমের গল্প বলেছি। কই তা নিয়ে তো কেউ কখনও কোনও প্রশ্ন করেননি। সব ধরনের ভালবাসাই তুলে ধরে আমাদের সংস্থা। নিজেকে আটকে রাখলে দমবন্ধ হয়ে যেতে পারে। তাই এই পৃথিবীতে যেখানে একজনের সেক্সচুয়ালিটিকে এবং জেন্ডার আইডেন্টিটিকে সঠিক ভাবে তুলে ধরাই স্ট্রাগল সেখানেই এই ধরনের ভালবাসার গল্প আরও দেখিয়ে ব্যাপারটিকে স্বাভাবিক করা হোক।”

এরপরেই নিজের সিরিজ , ‘দ্য ম্যারিড উওম্যান’ থেকে সংলাপ ধার করে তাঁর বক্তব্য, “ভালবাসা সব কিছুর ঊর্ধ্বে। শারীরিক চাইদার ঊর্ধ্বে। কোনও রকম শর্তের ঊর্ধ্বে। লিঙ্গের ভেদাভেদের ঊর্ধ্বে।”

যদিও কিছুদিন আগেই একতা কাপুরের ‘হিজ স্টোরি’র পোস্টার ‘কুম্ভিলকবৃত্তি’ (Plagiarism)-দোষে দুষ্ট হয়েছিল। পরিচালক সুদর্শন সারিয়ার ছবি ‘Loev’ এর নকল এই সিরিজের পোস্টার– দাবি করেছিলেন নেটিজেনদের একাংশ। পরিচালক নিজেও প্রতিবাদ করেছিলেন। যদিও এর পরেই বালাজির তরফে একটি বিবৃতির মাধ্যমে ক্ষমা চেয়ে নেওয়া হয়।